img

Follow us on

Monday, Sep 16, 2024

ED: বালু ঘনিষ্ঠ ব্যবসায়ীর ডেরা সহ একাধিক জেলায় হানা ইডির, কোথায় কোথায় জানেন?

বনগাঁ থেকে রেশন পাচার হত বাংলাদেশে! খতিয়ে দেখতে হানা দিল ইডি

img

নদিয়ার রানাঘাটে ইডি হানা (নিজস্ব চিত্র)

  2023-11-04 14:42:57

মাধ্যম নিউজ ডেস্ক: আবারও রাজ্যের একাধিক জেলায় হানা দিল ইডি। রেশন বন্টন দুর্নীতির তদন্ত করতে ইডি হানা দেয়। একাধিক জেলার  আট তৈরির কারখানা, চালকল কারখানায় ইডি (ED) আধিকারিকরা হানা দেয়। রেশন দুর্নীতি নিয়ে একের পর এক তথ্য উঠে এসেছে ইডির হাতে। এরপরে গ্রেফতার হয় প্রাক্তন খাদ্য মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। সেখান থেকে নতুন তথ্য পেয়ে ইডি হানা দেয়।  শনিবার সাত সকালে একসঙ্গে ফের রাজ্যজুড়ে ইডি-র হানার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

নদিয়াতে হানা দিল ইডি (ED)  

নদিয়ায় পৃথক দুটি রেশন ডিলার ও চালকলের মালিকের বাড়িতে ইডি (ED) হানা দেয়। শনিবার নদিয়ার রানাঘাট পুরসভার-১ নম্বর ওয়ার্ডের রেশন ডিলার সিদ্ধেশ্বর বিশ্বাস ও ১৭ নম্বর ওয়ার্ডের চাল কল মালিক নিতাই ঘোষের বাড়িতে হানা দেন ইডির প্রতিনিধিরা। সূত্রে জানা গিয়েছে, শনিবার সকালে ওই দুই ব্যবসায়ীর বাড়িতে হানা দেয় কেন্দ্রীয় তদন্তকারী প্রতিনিধিরা।

মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ঘনিষ্ঠ ব্যবসায়ীর বাড়ি, হোটেলে হানা দিল ইডি

উত্তর ২৪ পরগনার বনগাঁর কালুপুরে একটি আটা কলে এবং একটি চাল কলে ইডি (ED)  হানা দেয়। এই এলাকা থেকে বাংলদেশ সীমান্ত ১০ কিলোমিটার দূরে। তাই, এই এলাকা থেকে  রেশন সামগ্রী বাংলাদেশে পাচার হত কি না তা খতিয়ে দেখতে ইডি হানা দেয়। মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ঘনিষ্ঠ ব্যবসায়ী মন্টু সাহা ও কালীদাস সাহার বাড়িতে ইডি হানা দেয়। তাঁদের আট কল, চাল কলেও তল্লাশি চালানো হয়। পাশাপাশি, সল্টলেক সেক্টর ফাইভের হোটেলে হানা দেয় ইডি। সল্টলেক সেক্টর ফাইভের রাধাকানাইয়া হোটেলের এক কর্মচারীকে প্রথমে ডেকে আনে ইডি। হোটেলে ঢোকার আগেই ওই ব্যক্তি জানিয়ে দেন তিনি মালিক নন, হোটেল মালিকের নাম মন্টু সাহা ও কালিদাস সাহা। এই হোটেলটি কবে কেনা হয়েছিল, এই হোটেলে কারা কারা আসতেন? সেব্যাপারে জিজ্ঞাসাবাদ করেন ইডির আধিকারিকরা। হোটেলের সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখা হচ্ছে। সূত্রের খবর, মন্টু সাহা ও কালিদাস সাহা নামে দুই ব্যবসায়ী জ্যোতিপ্রিয় মল্লিকের ঘনিষ্ঠ বলেই পরিচিত।

 ইডি হানা দিল হাওড়ায়

হাওড়ার ডোমজুড়ে জালান কমপ্লেক্সের অঙ্কিত ইন্ডিয়া লিমিটেড নামে একটি আটা তৈরির কারখানা এবং গোডাউনে ইডি (ED) হানার খবর মিলেছে। গভীর রাত থেকে এখনও সেখানে তল্লাশি চলছে। ঘটনাস্থলে রয়েছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরা। প্রাথমিক ভাবে জানা যাচ্ছে, এখান থেকেই রেশন দোকানে আটা, ময়দা এবং অঙ্গনওয়াড়ি স্কুলের শিশুদের খাবার সরবরাহ করা হত।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

ED

Bengali news

Nadia

Howrah

bongaon

Ration Scam

jyotipriya mallick


আরও খবর


ছবিতে খবর