img

Follow us on

Thursday, Sep 19, 2024

Recruitment Scam: ‘লিপস অ্যান্ড বাউন্ডস’-এর দফতরে ইডি! 'কালীঘাটের কাকু'র মেয়ে-জামাইয়ের ফ্ল্যাটে তল্লাশি

Enforcement Directorate: নিয়োগ দুর্নীতির টাকা সুজয়কৃষ্ণ ভদ্র কোথায় সরিয়েছেন তার তদন্ত করতেই ইডির তল্লাশি

img

কালীঘাটের কাকু ওরফে সুজয়কৃষ্ণ ভদ্র।

  2023-08-21 18:20:03

মাধ্যম নিউজ ডেস্ক: নিয়োগ দুর্নীতি মামলায় সোমবার কলকাতার তিনটি জায়গায় তল্লাশি অভিযান চালাল ইডি। তার মধ্যে রয়েছে ভবানীপুর এবং নিউ আলিপুরের ঠিকানা। ভবানীপুরের লি রোডের যে আবাসনে হানা দিয়েছে ইডি, সেখানে নিয়োগকাণ্ডের অন্যতম অভিযুক্ত ‘কালীঘাটের কাকু’ ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রের মেয়ে পারমিতা চট্টোপাধ্যায় এবং জামাই দেবরূপ চট্টোপাধ্যায় থাকেন। ইডি তল্লাশি চালিয়েছে, ‘লিপস অ্যান্ড বাউন্ডস’-এর নিউ আলিপুরের অফিসেও।

লিপস অ্যান্ড বাউন্ডস-এর অফিসে হানা

নিয়োগ দুর্নীতি মামলায় ইতিমধ্যে গ্রেফতার হয়েছেন কালীঘাটের কাকু (kalighater kaku) ওরফে সুজয়কৃষ্ণ ভদ্র। ‘লিপস অ্যান্ড বাউন্ডস’ কোম্পানিতে সিইও ছিলেন তিনি। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পরিবারের সদস্যরা এই কোম্পানির অধিকর্তা। ইডি সূত্রে বলা হচ্ছে, নিয়োগ দুর্নীতির মাধ্যমে তোলা কাঁচা টাকা সুজয়কৃষ্ণ ভদ্র কোথায় কোথায় সরিয়েছেন তার তদন্ত করতেই এই তল্লাশি অভিযান চলছে।  এ ছাড়াও জোকা ও ঠাকুরপুকুরের একাধিক ঠিকানায় তল্লাশি চলছে বলে জানা গিয়েছে।

সুজয়ের মেয়ে-জামাইয়ের ফ্ল্যাটে ইডি

দক্ষিণ কলকাতার ২৪ নম্বর লি রোডে কাকুর মেয়ে-জামাই পারমিতা ও দেবরূপ চট্টোপাধ্যায়ের ফ্ল্যাটেও চলছে তল্লাশি। সুজয়কৃষ্ণর বিরুদ্ধে চার্জশিটে লি রোডের এই ফ্ল্যাটের উল্লেখ করে ইডি। নিয়োগ দুর্নীতির কালো টাকা সাদা করতেই এই ফ্ল্যাট কেনা হয়েছিল বলে ইডি-র তদন্তকারীদের সন্দেহ। ১২৬ পাতার চার্জশিটের ৮৩ নম্বর পাতায় বলা হয়েছে, সুজয়কৃষ্ণের নির্দেশে প্রায় আড়াই কোটি টাকা দিয়ে কলকাতার ভবানীপুরে একটি ফ্ল্যাট কিনেছিলেন দেবরূপ চট্টোপাধ্যায় নামে এক ব্যক্তি। এই দেবরূপ হলেন সুজয়কৃষ্ণের মেয়ে পারমিতা চট্টোপাধ্যায়ের স্বামী। চার্জশিটে বলা হয়েছে, ফ্ল্যাটটি কিনতে জামাইকে দিবাকর খেমকা নামের এক ব্যক্তি এবং তাঁর অধীনস্থ সংস্থার কাছ থেকে প্রায় ২ কোটি ৬০ লক্ষ টাকার ঋণ পাইয়ে দিয়েছিলেন সুজয়কৃষ্ণ। ইডির দাবি, ‘ওয়েলথ উইজার্ড’ নামের একটি সংস্থার কাছ থেকে আরও ৪৫ লক্ষ টাকা ঋণের বন্দোবস্ত করে দিয়েছিলেন ‘কালীঘাটের কাকু’।

আরও পড়ুন: বদলিতে কারচুপি! ৫০ জন প্রাথমিক শিক্ষককে নিজামে তলব সিবিআই-এর 

এছাড়া, দক্ষিণ ২৪ পরগনার বিবিরহাটের সাজুয়া এলাকায় প্রাক্তন জেলা সভাধিপতি শামিমা শেখের স্বামী ও তৃণমূল নেতা মৃত রমজান শেখের আবাসন প্রকল্পেও হানা দিয়েছেন ইডি-র অফিসাররা। আবাসন প্রকল্পের পাশে একটি জমি রয়েছে। সেটিও মৃত তৃণমূল নেতার নামে রয়েছে বলে ইডি সূত্রে খবর। ইডি-র আরেকটি দল রওনা দিয়েছে মহেশতলার দিকে।  

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Recruitment scam

sujay krishna bhadra


আরও খবর


ছবিতে খবর