img

Follow us on

Tuesday, Jun 18, 2024

Election Result 2024: কৃষ্ণনগরে দলের জয়ের পরও পদত্যাগ করলেন শহর তৃণমূলের সভাপতি!

Krishanagar: বিপুল ভোটে জয়ী হয়েছেন মহুয়া, পদত্যাগ করলেন তৃণমূল নেতা

img

প্রতীকী ছবি

  2024-06-14 16:27:02

মাধ্যম নিউজ ডেস্ক: কৃষ্ণনগর লোকসভায় বিপুল ভোটে (Election Result 2024) জয়লাভ করেছেন তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্র। তারপরও কৃষ্ণনগর শহর তৃণমূলের সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন প্রদীপ ওরফে মলয় দত্ত। শাসক দলের নেতার এই পদত্যাগ দেওয়ার ঘটনায় রাজনৈতিক মহলে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

কৃষ্ণনগর শহরে তৃণমূলকে ধরাশায়ী করেছে বিজেপি (Election Result 2024)

লোকসভা ভোটে কৃষ্ণনগর কেন্দ্রে জয়লাভ করেছে তৃণমূল। কিন্তু, কৃষ্ণনগর শহরে বিপর্যয় হয়েছে তৃণমূলের। তবে, এই শহরে শাসক দলের ভরাডুবি নতুন কিছু নয়। সেই ১৯৯৮ সাল থেকেই এই শহরে একটানা লিড পেয়ে আসছে বিজেপি। এবারও তার ব্যাতিক্রম হয়নি। প্রায় সাড়ে ২৮ হাজার ভোটে তৃণমূলকে পিছনে ফেলে লিড পেয়েছে বিজেপি। গত বারেও তৃণমূল প্রায় একই ভোটে পিছিয়ে ছিল। এবার কার্যত পাড়ায় পাড়ায় গিয়ে ভোটারদের সঙ্গে কথা বলেও তৃণমূল নেতারা পরিস্থিতি পাল্টাতে পারেননি। ভোটের ফল (Election Result 2024) বের হওয়ার পরই কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী তথা সাংগঠনিক জেলা সভানেত্রী মহুয়া মৈত্রের ঘনিষ্ঠ অনেকে পুরপ্রতিনিধিদের একাংশের বিরুদ্ধে অন্তর্ঘাতের অভিযোগ তুলেছেন। এক তৃণমূল কাউন্সিলর বলেন, এবার  পরিস্থিতি অনেকটাই আমাদের দিকে ছিল। কিন্তু, প্রার্থীর ঘনিষ্ঠদের অতিরিক্ত আত্মবিশ্বাসই ডুবিয়েছে। জোটবদ্ধ হয়ে কাজ করলে ফল অন্য রকম হত। দলেরই একাংশের জন্য সেটা সম্ভব হয়নি।

আরও পড়ুন: বিজেপির ওপর আস্থায় গোঁসা, শহরের বরাদ্দ বন্ধ করলেন উদয়ন!

ইস্তফা প্রসঙ্গে কী বললেন তৃণমূল নেতা?

তৃণমূল নেতা প্রদীপ দত্ত বলেন, অন্য বিধানসভায় দল ভালো ফল (Election Result 2024) করেছে। কিন্তু, আমরা তা পারিনি। আমরা সবরকমভাবে মানুষের কাছে যাওয়ার চেষ্টা করেছি। তারপরও মানুষ আমাদের খালি হাতে ফিরিয়েছেন। শহর তৃণমূলের সভাপতি হিসেবে এই দায় আমার। পদত্যাগ করার সিদ্ধান্ত একান্তই আমার। দলের ফল খারাপ হওয়ার পরও আর সভাপতি পদ আঁকড়ে থাকার নৈতিক অধিকার থাকে না। তাছাড়া, শহরে আরও অনেক যোগ্য নেতা আছেন। দল তাঁদের কাউকে দায়িত্ব দিয়ে সংগঠনকে মজবুত করুক।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

tmc

Trinamool Congress

West Bengal

Bengal news

bangla news

Nadia

tmc inner conflict

election result 2024


আরও খবর


ছবিতে খবর