img

Follow us on

Saturday, Sep 21, 2024

Salboni: শালবনিতে বোর্ডে ক্ষমতা দখলের পরও পঞ্চায়েতে কেন তালা দিলেন বিজেপি কর্মীরা ?

পঞ্চায়েতে বিজেপির বোর্ড গঠনের পরও অসহযোগিতা তৃণমূলের, আন্দোলনে বিজেপি

img

পঞ্চায়েত অফিসের সামনে বিজেপি কর্মীরা (নিজস্ব চিত্র)

  2023-08-17 21:06:14

মাধ্যম নিউজ ডেস্ক: গ্রাম পঞ্চায়েতের গেটে পড়ল তালা। তালা ঝুলিয়ে দিলেন স্থানীয় বিজেপির কর্মী, সমর্থকরা। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের শালবনির লালগেড়িয়া এলাকায়। এই পঞ্চায়েত এবার বিজেপির দখলে এসেছে। প্রধান, উপপ্রধান নির্বাচন হয়ে গিয়েছে। বুধবার তাদের দায়িত্ব বুঝিয়ে দেওয়ার কথা ছিল। কিন্তু, তা দেওয়া হয়নি বলেই প্রতিবাদে পঞ্চায়েতের গেটে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে। স্থানীয় প্রশাসন সূত্রে খবর, এদিন না হলেও শীঘ্রই নবনির্বাচিত প্রধান, উপপ্রধানকে দায়িত্ব বুঝিয়ে দেওয়া হবে।

কী বললেন বিজেপি নেতৃত্ব?

তালা ঝুলিয়ে দেওয়ার কথা স্বীকার করে নিয়েছেন বিজেপির জেলা সহ-সভাপতি অরূপ দাস। তিনি বলেন, তৃণমূল একটা নোংরা খেলায় নেমেছে। শালবনির লালগেড়িয়া গ্রাম পঞ্চায়েতের বোর্ড বিজেপি দখল করেছে। কিন্তু, প্রধান, উপপ্রধান এবং আমাদের পঞ্চায়েত সদস্যদের তৃণমূল প্রশাসনের সাহায্যে আমাদেরকে হেনস্তা করছে। পুরানো বোর্ডের যে ক্ষমতা হস্তান্তরের ব্যাপারটা থাকে সেটা তৃণমূল বা প্রশাসনের পক্ষ থেকে এখনও পর্যন্ত করা হয়নি। এইসব করার জন্য  আমাদের পঞ্চায়েত এবং অঞ্চলের যেসব নেতা কর্মীরা রয়েছেন তারা গ্রাম পঞ্চায়েত অফিসে তালা মেরে দিয়েছে। আমরা এসব মেনে নেব না। আমরা তৃণমূলের অসহযোগিতার বিরুদ্ধে তীব্র আন্দোলনে নামব। 

কী বললেন তৃণমূল নেতৃত্ব?

তৃণমূলের জেলা সভাপতি সুজয় হাজরা বলেন, এবারের লালগেড়িয়া গ্রাম পঞ্চায়েতে আমরা দুটো আসনে মাত্র দু ভোটে হেরে গিয়েছিলাম। আমরা মানুষের রায় মাথা পেতে মেনে নিয়েছি। আগামী ১৮ই অগাস্ট  নির্ধারণ করা হয়েছে ক্ষমতা হস্তান্তকরণের। কিন্তু, বিজেপি এমন একটি বিশৃংখল দল কোনও কর্মী কোনও নেতৃত্বের সঙ্গে কোনও যোগাযোগ নেই। ফলে, যা হওয়ার তাই হয়েছে। পঞ্চায়েতে গিয়ে বলা হয়েছে যে আজকেই ক্ষমতা হস্তান্তর করে দিতে হবে। নাহলে পঞ্চায়েতের কাজ করতে দেব না। পঞ্চায়েতের সমস্ত কর্মীদেরকে বের করে দিয়ে তালা লাগিয়ে দিয়েছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

bangla news

Bengali news

Trinamool

Salboni


আরও খবর


ছবিতে খবর