img

Follow us on

Saturday, Sep 21, 2024

JU Student Death: স্বপ্নদীপের মৃত্যুতে গ্রেফতার এক প্রাক্তনী, র‌্যাগিং রুখতে কমিটি গড়বেন রাজ্যপাল

পরিবারের অভিযোগ, র‌্যাগিংয়ের দ্বারা চরম নির্যাতন করা হয় স্বপ্নদীপকে

img

স্বপ্নদীপের মৃত্যুতে গ্রেফতার করা হয়েছে প্রাক্তনী সৌরভ চোধুরিকে (সংগৃহীত ছবি)

  2023-08-12 14:04:49

মাধ্যম নিউজ ডেস্ক: যাদবপুর বিশ্ববিদ্যালয় প্রথম বর্ষের ছাত্র স্বপ্নদীপ কুণ্ডুর মৃত্যু রহস্যে (JU Student Death) প্রথম গ্রেফতারি। বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সৌরভ চৌধুরীকে এদিন গ্রেফতার করে যাদবপুর থানার পুলিশ। প্রসঙ্গত, সৌরভের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছিলেন স্বপ্নদীপের বাবা রামপ্রসাদ কুণ্ডু। বুধবার রাতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেলের এ-২ ব্লকের নিচে বাংলা বিভাগের ছাত্র প্রথম বর্ষের স্বপ্নদীপকে উদ্ধার করা হয়। হাসপাতালে নিয়ে গেলে বৃহস্পতিবার ভোরে তাঁর মৃত্যু (JU Student Death) হয়। 

স্বপ্নদীপের পরিবারের অভিযোগ

পরিবারের অভিযোগ, র‌্যাগিংয়ের দ্বারা চরম নির্যাতন করা হয় স্বপ্নদীপকে। গ্রেফতার হওয়া সৌরভ চৌধুরীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন স্বপ্নদীপের বাবা। তা থেকে জানা গিয়েছে যে সৌরভই ছিল মেস কমিটির একজন এবং তাঁর ছেলে প্রথমে হস্টেলে থাকার সুযোগ পায়নি। সৌরভই তাঁকে হস্টেলে থাকার ব্যবস্থা করে দেয়।  প্রথমে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয় এবং শুক্রবার রাতেই তাঁকে গ্রেফতার করা হয়। কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল নিজেও সৌরভ চৌধুরীকে জেরা করেন বলে জানা গিয়েছে। সৌরভের সঙ্গে স্বপ্নদীপের (JU Student Death) বাবার আলাপ হয় গত ৩ অগাস্ট যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বাইরে একটি চায়ের দোকানে। জানা গিয়েছে, বিজ্ঞান বিভাগে এমএসসি পাস করেছে সৌরভ ২০২২ সালে। এবং তার বাড়ি চন্দ্রকোণায়।স্বপ্নদীপ (JU Student Death) হস্টেলের ৬৮ নম্বর রুমে থাকতো। তার রুমমেট ছিল কল্লোল ঘোষ। এছাড়াও যাদবপুরে মেইন হস্টেলে মনোতোষ নামে এক ছাত্রের সঙ্গে স্বপ্নদীপকে আলাপ করিয়ে দেওয়া হয় বলে জানা গিয়েছে।

র‌্যাগিং বিরোধী কমিটি গঠনে উদ্যোগী রাজ্যপাল

অন্যদিকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-মৃত্যুর (JU Student Death) ঘটনায় এবার র‌্যাগিং বিরোধী কমিটি গঠনে উদ্যোগে হলেন রাজ্যপাল তথা আচার্য সিভি আনন্দ বোস। শুক্রবারই বিশ্ববিদ্যালয়ের কয়েকজন অধ্যাপককে তিনি ডেকে পাঠিয়েছিলেন বলে রাজভবন সূত্রে জানা গিয়েছে। এবং সেখানে রাজ্যপাল জানিয়েছেন শুধু যাদবপুর নয় রাজ্যের সমস্ত বিশ্ববিদ্যালয়ে অ্যান্টি রাগিং কমিটি তৈরি করা হবে। এবং ওই কমিটির নেতৃত্বে থাকবেন কর্নাটক হাইকোর্টের অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি শুভ্রকমল মুখোপাধ্যায়। বর্তমানে তিনি রবীন্দ্রভারতীর অন্তর্বর্তী উপাচার্য আছেন বলেও জানা গিয়েছে। ওই কমিটি র‌্যাগিং সংক্রান্ত যাবতীয় অভিযোগ শুনবে এবং র‌্যাগিং আটকাতে নীতি নির্ধারণ করবে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

CV Anand Bose

governor of wb

JU Student Death

swapnadwip kundus death incident


আরও খবর


ছবিতে খবর