img

Follow us on

Sunday, Sep 22, 2024

Dhupguri By Election: ধূপগুড়িতে উৎসবের মেজাজে ভোট দিলেন চা-বাগানের শ্রমিকরা

ধূপগুড়ি উপনির্বাচনে চা-বাগানের ভোট কেমন হল?

img

বুথে চা-বাগানের শ্রমিকদের ভিড় (নিজস্ব চিত্র)

  2023-09-05 16:37:27

মাধ্যম নিউজ ডেস্ক: উৎসবের মেজাজে ধূপগুড়ি (Dhupguri By Election) বিধানসভা উপনির্বাচনে ভোট হচ্ছে চা-বাগানগুলিতে। ধূপগুড়ি বিধানসভা এলাকায় সব চা-বাগানেই একই চিত্র। মঙ্গলবার সকাল থেকেই চাবাগানের শ্রমিকেরা বুথে গিয়ে লাইন দিয়ে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে ভোট দিয়েছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে চা-বাগানের বুথগুলিতে ভোটারদের সংখ্যা বেড়েছে।

উপনির্বাচনে (Dhupguri By Election) চা-বাগানের শ্রমিকদের সবেতন ছুটি?

২০২১ সালে বিধানসভা নির্বাচনে ধূপগুড়়ি আসনটি তৃণমূলের থেকে বিজেপি ছিনিয়ে নেয়। পঞ্চায়েতেও গ্রামীণ এলাকায় যেখানে ভোট হয়েছে বিজেপি ভাল ফল করেছে। ধূপগুড়ি চা বাগানের শ্রমিকদের পাট্টা দেওয়া নিয়ে রাজ্য সরকার টালবাহানা করছে বলে অভিযোগ। ফলে, তৃণমূলের বিরুদ্ধে চা বাগানের শ্রমিকদের চাপা ক্ষোভ রয়েছে। ইতিমধ্যেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী চা বাগানের শ্রমিকদের সঙ্গে কথা বলে তাঁদের দাবিদাওয়ার বিষয়টি শুনেছেন। স্বাভাবিকভাবে এই সব চা বাগানের শ্রমিকদের ভোট কোনদিকে পড়ে সেটাও মস্তবড় ফ্যাক্টর বলে রাজনৈতিক মহলে মত। ধূপগুড়ি (Dhupguri By Election) বিধানসভা এলাকায় ৫টি চা-বাগান রয়েছে। বানারহাট, মোগলকাটা, তোতাপাড়া, কারবালা এবং গেন্দ্রাপাড়া। যদিও এই পাঁচটি চা-বাগানের ভোটার সংখ্যা প্রায় ১০ হাজার। তবুও, চা-বাগানের ভোট একটা ফ্যাক্টর বলে মনে করছে দুই পক্ষই। এদিন ভোট উপলক্ষ্যে বাগানগুলিতে সবেতন ছুটি দেওয়া হয়েছে শ্রমিকদের। রীতিমতো উৎসবের মেজাজেই ভোট হচ্ছে চা-বাগান গুলিতে।

কী বললেন চা বাগানের শ্রমিকরা?

ভোট দিয়ে বেরিয়ে এসে শান্তি ঝা, মঙ্গল ওরাও সহ একাধিক চা শ্রমিকদের বক্তব্য, কেন্দ্রীয় বাহিনী এলাকায় কয়েকদিন ধরেই টহল দিচ্ছিল। খুব শান্তিপূর্ণভাবেই ভোট হচ্ছে দেখে ভাল লাগছে। কারণ, পঞ্চায়েতে অনেকে ভোট দিতে পারেনি। এবার সবাই বুথে এসে লাইন দিয়ে শান্তিতে ভোট দিতে পেরে বেশ ভাল লাগছে। অন্যদিকে, বেলা ১১ টার মধ্যেই বাগানগুলির বুথগুলিতে প্রায় ৫০% ভোট পড়ে গিয়েছিল। দুপুরের পর সেই সংখ্যাটা অনেকটাই বেড়ে গিয়েছে। খুব স্বাভাবিকভাবেই এই এলাকায় ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছেন। উপনির্বাচনকে (Dhupguri By Election) কেন্দ্র করে কড়া নিরাপত্তা ছিল সব বুথেই। নির্বিঘ্নে ভোট দিতে পেরে বেশ আশ্বস্ত ভোটাররা। পঞ্চায়েত ভোটের স্মৃতি ভুলে এবার তাঁরা শান্তিপূর্ণভাবে ভোট হওয়ায় তারা নির্বাচন কমিশনকে ধন্যবাদও জানিয়েছেন।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

dhupguri by election


আরও খবর


ছবিতে খবর