img

Follow us on

Friday, Sep 20, 2024

Buddhadeb Bhattacharjee: গুরুতর অসুস্থ বুদ্ধদেব ভটাচার্য! ভর্তি কলকাতার বেসরকারি হাসপাতালে

শনিবার সকাল থেকেই অসুস্থতা বাড়তে থাকে প্রাক্তন মুখ্যমন্ত্রীর

img

হাসপাতালের পথে বুদ্ধদেব ভট্টাচার্য (সংগৃহীত ছবি)

  2023-07-29 17:03:24

মাধ্যম নিউজ ডেস্ক: গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharjee)। রক্তে অনেকটাই কমে গিয়েছে অক্সিজেনের মাত্রা। বর্তমানে প্রাক্তন মুখ্যমন্ত্রীর অক্সিজেনের মাত্রা নেমে এসেছে ৭০-এ। এছাড়া ঘন ঘন শ্বাসকষ্টের সমস্যাও দেখা দিয়েছে একদা বাংলার মুখ্যমন্ত্রীর। সূত্রের খবর, তাঁকে আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। শুক্রবার রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে (Buddhadeb Bhattacharjee) বালিগঞ্জের পাম অ্যাভিনিউয়ের বাড়ি থেকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় বলে খবর। প্রাক্তন মুখ্যমন্ত্রী রয়েছেন আইসিইউ-তে। এদিনে বিকেল ৪টে ২০ মিনিটে হাসপাতালে পৌঁছে যায় অ্যাম্বুল্যান্স। তাঁকে আপাতত অ্যাম্বুব্যাগ দেওয়া হয়েছে। হাসাপাতালে রয়েছেন বুদ্ধদেব ভট্টাচার্যের সন্তান সুচেতন ভট্টাচার্য। হাসাপাতাল থেকে এখনও কোনও মেডিক্যাল বুলেটিন প্রকাশ করা হয়নি।

শনিবার সকাল থেকেই অসুস্থতা বৃদ্ধি পেতে থাকে বুদ্ধদেব ভট্টাচার্যের

জানা গিয়েছে, শনিবার সকাল থেকেই অসুস্থতা বৃদ্ধি পেতে থাকে বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharjee)। তখনই চিকিৎসকরা তাঁকে বাড়িতে পরীক্ষা করেন। এরপর তাঁকে হাসপাতালে ভর্তি করানোর সিদ্ধান্ত নেওয়া হয়। তাঁর পাম অ্যাভিনিউয়ের বাড়িতে আনা হয় অ্যাম্বুল্যান্স। চিকিৎসকরা তাঁকে নিয়ে রওনা হন আলিপুরের হাসপাতালের দিকে। জানা গিয়েছে, হাসপাতাল যাওয়ার পথে বুদ্ধদেবের শারীরিক অবস্থার আরও অবনতি হয়। সে জন্য পথেই আলিপুরের বেসরকারি হাসপাতাল থেকে পাঠানো হয় ক্রিটিক্যাল কেয়ার অ্যাম্বুল্যান্স।

শেষবার তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন করোনা কালে 

চিকিৎসকরা জানিয়েছেন, বুদ্ধদেবের (Buddhadeb Bhattacharjee) সিওপিডি-র সমস্যা রয়েছে। ২০২১ সালে করোনার দ্বিতীয় ঢেউয়ের সময় তিনি কোভিড আক্রান্ত হয়েছিলেন। এমন পরিস্থিতিতে তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। সে বছর ২৫ মে তাঁকে একই বেসরকারি হাসপাতালেই করানো হয়। জানা গিয়েছে, সেবছর ২ জুন আলিপুরের হাসপাতাল থেকে ছুটি পান তিনি।

 

আরও পড়ুুন: “মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির চক্র চলছে…ফাঁসি হওয়া উচিত ”, বিস্ফোরক রাজ্যপাল

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

buddhadeb bhattacharjee hospitalized

West Bengal Former CM


আরও খবর


ছবিতে খবর