img

Follow us on

Friday, Sep 20, 2024

Panchayat Poll: পুকুরে জাল ফেলতেই মাছ নয় উঠলো চার-চারটি ব্যালট বাক্স, হতবাক এলাকাবাসী

South 24 Paraganas: দক্ষিণ ২৪ পরগনায় পুকুরে মিলল ব্যালট বাক্স

img

পুকুর থেকে উদ্ধার ব্যালট (নিজস্ব চিত্র)

  2023-08-05 18:56:50

মাধ্যম নিউজ ডেস্ক: আবারও জালে উঠল পঞ্চায়েত ভোটের (Panchayat poll) ব্যালট বাক্স। একটি বা দুটি নয়, একেবারে চার চারটি ব্যালট বাক্স। এত ব্যালট বাক্স কোথায় ছিল তা নিয়েই উঠছে একাধিক প্রশ্ন। শনিবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার জয়নগর ২ ব্লকের ময়দা পঞ্চায়েতের বটতলা অবৈতনিক প্রাথমিক বিদ্যালয় সামনে। এই ঘটনায় রাজনৈতিক মহলে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। বিরোধীরা এই ঘটনার জন্য তৃণমূলকে দায়ী করেছে। যদিও তৃণমূল নেতৃত্ব তা অস্বীকার করেছে।

ভোটের দিন কী ঘটেছিল?

ভোটের (Panchayat poll) দিন দক্ষিণ ২৪ পরগনার জয়নগর ২ ব্লকের বটতলা প্রাইমারি স্কুলের ভোট কেন্দ্রে গোলমাল হয়েছিল। ১৪১, ১৪৩ ও ১৪৪ নম্বর বুথে হয় ঝামেলা হয়। ব্যালট বাক্স লুটের অভিযোগ ওঠে। পরে, পুনর্নির্বাচন হয় এই বুথগুলিতে। যদিও ফের ভোট হওয়ার সময় বুথে কোনও বিরোধীরা ছিল না। এতদিন ব্যালট বক্সের কোনও হদিশ পাওয়া যায়নি। শনিবার সকালে এই স্কুলের পাশের পুকুরে মাছ ধরার জাল ফেলতেই ওঠে ব্যালট বাক্স। একসঙ্গে মাছ ধরার জালে ওঠে ৪টি ব্যালট বাক্স। পুলিশ এসে বাক্সগুলি উদ্ধার করে নিয়ে যায়।

কী বললেন বিজেপি নেতৃত্ব?

স্থানীয় বিজেপি নেতা কৃষ্ণদাস নস্কর বলেন, পঞ্চায়েতে আমার স্ত্রী প্রার্থী ছিলেন। এলাকায় ভোটের দিন (Panchayat poll) তৃণমূল বুথ দখল করে ব্যালট লুট করেছিল। মানুষ প্রতিহত করেছিল। এলাকার মানুষের প্রতিরোধে তৃণমূল পিছু হঠতে বাধ্য হয়। তৃণমূল ছাপ্পা দেওয়া ব্যালট পুকুরে পড়েছিল। এদিন সেই ব্যালট উদ্ধার হয়েছে। আমি রাস্তা দিয়ে যাওয়ার সময় জালে ব্যালট উঠতেই থমকে দাঁড়ায়। পরে, পুলিশ প্রশাসন আসে।

কী বললেন তৃণমূল নেতৃত্ব?

স্থানীয় তৃণমূল নেতাদের বক্তব্য, এসইউসিআই ও বিজেপি  এই ব্যালট বাক্সগুলি ওই পুকুরে ফেলেছে। শান্তিপূর্ণ ভোট হচ্ছিল, সেটা তারা মেনে নিতে পারেনি। পুকুরে ফেলে দেওয়া ব্যালট বাক্স এবার উদ্ধার হল। এরজন্য বিরোধীরা দায়ী।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Panchayat Poll

South 24 Paraganas


আরও খবর


ছবিতে খবর