img

Follow us on

Sunday, Sep 29, 2024

Fraud: জামতাড়া গ্যাংয়ের সঙ্গে হাত মিলিয়ে রাজ্যে লক্ষ লক্ষ টাকার প্রতারণা! কীভাবে জানেন?

জাল প্যান কার্ড বানিয়ে প্রতারণার ফাঁদ, কৌশল জানলে চমকে উঠবেন

img

ধৃত দুই প্রতারক (নিজস্ব চিত্র)

  2023-11-28 18:40:09

মাধ্যম নিউজ ডেস্ক: জামতাড়া গ্যাংয়ের সঙ্গে হাত মিলিয়ে জাল প্যান কার্ড তৈরি করে লক্ষ লক্ষ টাকা প্রতারণার (Fraud) অভিযোগ উঠল এক চক্রের বিরুদ্ধে। ইতিমধ্যেই প্রতারণা চক্রের দুই পান্ডাকে পুলিশ গ্রেফতার করেছে। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম অনুজ শর্মা এবং সুনীল পাটওয়া। অনুজের বাড়ি কলকাতার ট্যাংরায়। সুনীলের বাড়়ি মানিকতলায়। তাদের কাছে থেকে একাধিক মোবাইল, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড বাজেয়াপ্ত করেছে পুলিশ।

কীভাবে প্রতারণা? (Fraud)

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ চাঞ্চল্যকর তথ্য পেয়েছে। জানা গিয়েছে, প্রতারকরা বিভিন্ন পরিচিতদের নামে জাল প্যান কার্ড তৈরি করতো। আর সেই প্যান কার্ড দিয়ে গ্রামীণ এলাকায় ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলত। আর বেসরকারি ব্যাঙ্কে তারা এই ধরনের অ্যাকাউন্ট খুলত। সেখানে নিয়ম মেনে বেশ কিছু টাকা ব্যাঙ্কে জমা রাখত। সেই টাকার জোগান দিত জামতাড়া গ্যাং। এরপরই নিয়ম মেনে ব্যাঙ্ক থেকে ক্রেডিট কার্ড পেয়ে যেত প্রতারকরা। সেই ক্রেডিট কার্ড নিয়েই লক্ষ লক্ষ টাকা প্রতারণা করতো। মূলত তাদের টার্গেট পয়েন্ট ছিল সোনার দোকান। সোনার দোকানে গয়না কিনে টাকা মেটানোর সময় ক্রেডিট কার্ড ব্যবহার করতো। এরপর সেই সোনা ব্যাঙ্কে মডগেজ রেখে সেখান থেকে টাকা নিয়ে নিত। আর লোন তারা শোধ করত না। নিউ বারাকপুরে একটি সোনার দোকানে ৩৮ হাজার টাকার সোনা কিনেছিল প্রতারকরা। ক্রেডিট কার্ডে বিলও মিটিয়েছিল। পরে, লোন পরিশোধ না করায় প্রতারণার (Fraud) বিষয়টি জানাজানি হয়। কারণ, নতুন করে আরও একজন ওই সোনার দোকানে একই কায়দায় ক্রেডিট কার্ড নিয়ে সোনা কিনতে এসে ধরা পড়ে। তার সূত্র ধরেই আরও একজনের হদিশ পায় পুলিশ।

বারাকপুর পুলিশ কমিশনারেটের আধিকারিক কী বললেন?

বারাকপুর পুলিশ কমিশনারেটের এক আধিকারিক বলেন, এই চক্রের সঙ্গে আর কারা রয়েছে, তা জানতে তদন্ত শুরু হয়েছে। এখনও পর্যন্ত ৫৫ লক্ষ টাকার প্রতারণার (Fraud) হিসেব আমাদের কাছে এসেছে। যদিও এই পরিমাণটা যৎসামান্য বলে মনে করছেন ঘটনার তদন্তকারী আধিকারিকরা। তাঁদের ধারণা, এর থেকে অনেক বেশি প্রতারণা করছে এই প্রতারকরা। বাগুইআটি, মধ্যমগ্রাম মিলে তিনটে অফিস রয়েছে প্রতারকদের। সেখান থেকে মূলত জালিয়াতি কারবার চালাতে প্রতারকরা। সেখানেও পুলিশ হানা দিয়ে বেশ কিছু জিনিস বাজেয়াপ্ত করেছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Fraud

police

Credit Card

barrackpore

jamtara gang


আরও খবর


ছবিতে খবর