img

Follow us on

Saturday, Sep 21, 2024

Jadvavpur University: যাদবপুরে নয়া উপাচার্য নিয়োগ রাজ্যপালের, শনিবার রাতে ধৃত আরও ১ প্রাক্তনী

যাদবপুরকাণ্ডে এখনও পর্যন্ত মোট গ্রেফতার ১৩

img

রাজ্যপাল ও নয়া উপাচার্য (সংগৃহীত ছবি)

  2023-08-20 08:52:09

মাধ্যম নিউজ ডেস্ক: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে (Jadvavpur University) এবার অস্থায়ী উপাচার্য নিয়োগ করলেন আচার্য তথা রাজ্যপাল সিভি আনন্দ বোস। জানা গিয়েছে, বিশ্ববিদ্যালয়ের (Jadvavpur University) গণিতের এক অধ্যাপক বুদ্ধদেব সাউকে অস্থায়ীভাবে দায়িত্ব দেওয়া হয়েছে। প্রসঙ্গত গত ৩১ মে উপাচার্য পদে ইস্তফা দিয়েছিলেন সুরঞ্জন দাস। তারপরেই অস্থায়ী উপাচার্য পদে রাজ্যপাল নিয়োগ করেন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক অমিতাভ দত্তকে। পরবর্তীকালে রাজ্যপালের কথামতো গত ৪ অগাস্ট অমিতাভবাবুও ইস্তফা দেন। সেই সময় থেকেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদ খালি ছিল। তার মধ্যেই গত ৯ অগাস্ট মেন হস্টেলের তিন তলা থেকে পড়ে গিয়ে মৃত্যু হয় স্বপ্নদীপ কুণ্ডুর। সেই ঘটনা নিয়ে এখনও তোলপাড় চলছে সারা রাজ্যে। তারই মাঝে অস্থায়ী উপাচার্য নিয়োগ করলেন রাজ্যপাল। রাজভবনের তরফে জানানো হয়েছে যে অন্তর্বর্তীকালীন উপাচার্য (Jadvavpur University) হিসেবেই কাজ চালাবেন বুদ্ধদেব সাউ।

আরও পড়ুন: বালুরঘাটে বৈঠক করেই লোকসভার রণকৌশল স্থির করলেন সুকান্ত মজুমদার

শনিবার রাতে গ্রেফতার আরও এক প্রাক্তনী

অন্যদিকে যাদবপুরকাণ্ডে (Jadvavpur University) এখনও পর্যন্ত ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। শনিবারে জেরা করার পরে গ্রেফতার করা হয় আরও এক প্রাক্তনীকে। জানা গিয়েছে ধৃতের নাম জয়দীপ ঘোষ। সে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রাক্তন ছাত্র। ঘটনার দিন গেট বন্ধ করে হস্টেলে পুলিশকে ঢুকতে বাধা দেওয়ার মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। জয়দীপ ঘোষের গ্রেফতারি হওয়াতে মোট ধৃতের সংখ্যা যাদবপুরকাণ্ডে (Jadvavpur University) দাঁড়ালো ১৩।

শুক্রবার রাতেও গ্রেফতার করা হয় ৩ জনকে

গত শুক্রবার রাতেও তিনজনকে গ্রেফতার করে পুলিশ। শনিবার তাদের আলিপুর আদালতে তোলা হলে ৩১ অগাস্ট পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক। এদিন আলিপুর আদালতে সরকারি আইনজীবী বলেন, ‘‘সবাই মিলে পরিকল্পনামাফিক যাদবপুর বিশ্ববিদ্যালয়ের (Jadvavpur University) প্রথম বর্ষের পড়ুয়া স্বপ্নদীপকে খুন করেছে। এক এক করে যারা ধরা পড়ছে তারা অপরাধী হিসেবে সফল, কিন্তু অভিনেতা হিসেবে ব্যর্থ।’’

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Jadvavpur University

governor appoints new vice-chancellor


আরও খবর


ছবিতে খবর