img

Follow us on

Saturday, Sep 21, 2024

West Bengal Weather: ঘূর্ণাবর্তের জের, শনি ও রবিতে ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণবঙ্গে

হাওয়া অফিসের সূত্রে জানা গিয়েছে বিহার ও উত্তরপ্রদেশের উপর বর্তমানে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে...

img

প্রতীকী ছবি

  2023-08-12 13:34:29

মাধ্যম নিউজ ডেস্ক: হাওয়া অফিসের সূত্রে জানা গিয়েছে বিহার ও উত্তরপ্রদেশের উপর বর্তমানে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। মৌসুম ভবন (West Bengal Weather) বলছে বিহারের ঘূর্ণাবর্ত থেকে একটি অক্ষরেখা দক্ষিণবঙ্গের উপর দিয়ে বিস্তৃত আবার মৌসুমী অক্ষরেখা উত্তরবঙ্গের বালুরঘাট হয়ে পূর্বদিকে মণিপুর পর্যন্ত বিস্তৃত। আবহাওয়া অফিসের মতে, রবিবার বাংলাদেশের উপর তৈরি হবে আরও একটি ঘূর্ণাবর্ত। ঠিক এই কারণেই শনি ও রবিবার অতি ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে এবং দক্ষিণবঙ্গের রয়েছে ভারী বৃষ্টির সতর্কতা। অন্তত আলিপুর আবহাওয়া দফতর এমনটাই জানাচ্ছে। 

দক্ষিণবঙ্গের আবহাওয়া

হাওয়া অফিস (West Bengal Weather) জানাচ্ছে শনিবার থেকেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টিপাত হবে। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই ভিজবে মাটি। বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ পশ্চিম বর্ধমান, উত্তর ২৪ পরগণার মতো জেলাগুলিতে বৃষ্টিপাতের পরিমাণ অন্যান্য জেলার তুলনায় অনেকটাই বেশি হবে। রবিবারও ভারী বৃষ্টির দাপট বজায় থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। অন্যদিকে, শনি ও রবিবার রাজধানী কলকাতাতে মেঘলা আকাশ দেখা যাবে এবং আগামী দুই তিন দিন কলকাতাতেও বৃষ্টির পরিমাণ (West Bengal Weather) কিছুটা বাড়বে বলেই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। শনিবার কলকাতাতেও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি এবং সর্বনিম্ন ২৬ ডিগ্রি। বাতাসের জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৯৭ শতাংশ, সর্বনিম্ন ৭৩ শতাংশ।

আরও পড়ুুন: বিএড নয়, প্রাথমিক শিক্ষক নিয়োগে সুযোগ কেবল ডিএড, ডিএলএড-দের, নির্দেশ সুপ্রিম কোর্টের

কেমন থাকবে উত্তরবঙ্গের আবহাওয়া (West Bengal Weather)?

আলিপুর আবহাওয়া অফিস (West Bengal Weather) বলছে, শনিবার থেকে উত্তরবঙ্গের পাঁচ জেলায় অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই জেলাগুলি হল দার্জিলিং, কালিম্পং আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি। শনিবার অতিভারী বৃষ্টির প্রবল সম্ভাবনা দার্জিলিং এবং কালিম্পং-এ রয়েছে। এছাড়া ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায়। এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। রবিবারও বৃষ্টির দাপট চলবে উত্তরবঙ্গে। 

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।  

Tags:

Madhyom

bangla news

Bengali news

West Bengal weather

heavy rain predicted in north bengal

rainfall increase in south bengal


আরও খবর


ছবিতে খবর