img

Follow us on

Thursday, Oct 24, 2024

Suvendu Adhikari: তৃণমূলের ব্রিগেডের দিনই সন্দেশখালিতে সভা শুভেন্দুর, অনুমতি হাইকোর্টের

Sandeshkhali Incident: সন্দেশখালিতে সভা করবেন শুভেন্দু, কাদের রক্ষা করতে চাইছেন? রাজ্যকে প্রশ্ন হাইকোর্টের

img

সন্দেশখালিতে শুভেন্দুকে সভা করার অনুমতি হাইকোর্টের।

  2024-03-08 18:49:38

মাধ্যম নিউজ ডেস্ক: তৃণমূলের ব্রিগেডের দিনেই অর্থাৎ, ১০ মার্চ সন্দেশখালিতে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) সভা করার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। সন্দেশখালির পাশে ন্যাজাটের আক্রাতলায় শর্ত সাপেক্ষে ওই সভার আয়োজন করতে হবে। শুক্রবার এই নির্দেশ দিয়েছেন বিচারপতি জয় সেনগুপ্ত।

শুভেন্দুকে (Suvendu Adhikari) অনুমতি আদালতের

আগামী ১০ মার্চ সন্দেশখালিতে সভা করার ডাক দিয়েছিলেন শুভেন্দু । কিন্তু পুলিশ অনুমতি দেয়নি। এর পরেই সন্দেশখালিতে সভা করতে চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন বিরোধী দলনেতা। শুক্রবার বিচারপতি সেনগুপ্তের এজলাসে সেই মামলারই শুনানি ছিল। কলকাতা হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্তর বেঞ্চ জানিয়েছে, আগামী ১০ মার্চ অর্থাৎ রবিবার সন্দেশখালি গিয়ে সভা করতে পারবেন শুভেন্দু (Suvendu Adhikari)। তবে কোনও ভাবেই উস্কানিমূলক কোনও মন্তব্য করতে পারবেন না। আদালত জানিয়েছে, আগামী ১০ মার্চ ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ন্যাজাটের দক্ষিণ আক্রাতলায় সভা করতে পারবেন শুভেন্দু। সন্দেশখালি অশান্ত হয়ে ওঠার পর দু'বার সেখানে যাওয়ার চেষ্টা করেছিলেন শুভেন্দু। বারবারই তাঁকে বাধা দেওয়া হয়। পরে আদালতের নির্দেশে সন্দেশখালি যান তিনি।

আরও পড়ুন: লোকসভা নির্বাচনে বসিরহাটে বিজেপির প্রার্থী মহম্মদ শামি? রাজ্য রাজনীতিতে নয়া জল্পনা

রাজ্যকে ধমক হাইকোর্টের

শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) সভায় বাধা দিতে গিয়ে ফের একবার আদালতে ভর্ৎসনার শিকার হল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। ১০ মার্চ সন্দেশখালিতে শুভেন্দু অধিকারীর সভার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। সঙ্গে পুলিশ – প্রশাসনকে বিচারপতি জয় সেনগুপ্তের প্রশ্ন,‘‘এই মিটিং করতে না দিয়ে আপনারা কাকে রক্ষা করতে চাইছেন? সুন্দরখালিতে কোনও গোলমাল না থাকায় সেখানে কোনও ১৪৪ ধারা ছিল না। কিন্তু মামলা করার আগেই সেখানে ১৪৪ ধারা জারি করা হয়।’’ সভা আটকাতেই এই ১৪৪ ধারা জারি কি না, তা নিয়েও প্রশ্ন তুলেছে আদালত।  বিচারপতি সেনগুপ্ত বলেন, নথি দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে, বিজেপি সভার জন্য আবেদন করার কিছুক্ষণ আগে ১৪৪ ধারা জারি করা হয়েছে। সন্দেশখালিতে গত কয়েক সপ্তাহে কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তাহলে এমন কী কারণ রয়েছে যে বিজেপির নির্দিষ্ট করা সভাস্থলে সাত তাড়াতাড়ি ১৪৪ ধারা জারি করে দিতে হল? রাজ্যের তরফে উপযুক্ত জবাব না পেয়ে এরপরই বিরোধী দলনেতাকে (Suvendu Adhikari) আগামী ১০ মার্চ সন্দেশখালিতে সভা করার অনুমতি দেয় উচ্চ আদালত। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Calcutta High court

Madhyom

Suvendu Adhikari

bangla news

Sandeshkhali

sandeshkhali incident

Suvendu Adhikari in Sandeshkhali


আরও খবর


ছবিতে খবর