img

Follow us on

Tuesday, Oct 22, 2024

Digha: তীব্র জলোচ্ছ্বাসে ভাসল তাজপুরের হোটেল-দোকান, পার্কিং জোন, আতঙ্কিত পর্যটকরা

Tajpur: ঢেউয়ের তোড়ে তাজপুরে ভাঙন, কী বললেন পর্যটকরা?

img

তাজপুর সমুদ্র সৈকত (সংগৃহীত ছবি)

  2024-07-24 12:55:22

মাধ্যম নিউজ ডেস্ক: এক দিকে কোটাল, তার সঙ্গে নিম্নচাপ এবং পুবালি হাওয়ার দাপটে তীব্র সামুদ্রিক জলোচ্ছ্বাস দেখা দিচ্ছে দিঘা (Digha)-সহ পার্শ্ববর্তী উপকূল এলাকাগুলিতে। সামুদ্রিক জলোচ্ছ্বাসের দাপটে ক্ষতিগ্রস্ত হয়েছে তাজপুর। ফলে, তাজপুরে ঘুরতে আসা হাজার হাজার পর্যটকদের মন খারাপ।

তাজপুরে ভাসল ২০ টি হোটেল-দোকান (Digha)

দিঘার (Digha) পাশাপাশি মন্দারমনি, তাজপুর, শঙ্করপুরের মতো পর্যটন কেন্দ্রগুলিতেও চোখে পড়ার মতো ভিড় হচ্ছে। ইট-পাথরের জঙ্গলের বাইরে কয়েক দিন কাটানোর জন্য পর্যটকদের অন্যতম পছন্দের জায়গা তাজপুর। অন্য সমুদ্র সৈকতের চেয়ে অপেক্ষাকৃত নিরিবিলি এই পর্যটন স্থানে দিন কয়েক ঘুরে যান অনেকেই। এই এলাকার পর্যটকদের রসনা তৃপ্তি করতে সমুদ্রতটে অস্থায়ী কিছু হোটেল-দোকানপত্র রয়েছে। গত দুই-তিন দিনে এমনই প্রায় কুড়ি থেকে পঁচিশটি অস্থায়ী দোকানের অস্তিত্ব সঙ্কটে। মঙ্গলবার জলের তোড়ে ভাসল তাজপুরে (Tajpur) কুড়িটির বেশি হোটেল এবং দোকান। যার ফলে ব্যাপক ভাঙনের কবলে তাজপুর পর্যটনকেন্দ্র। এমনকী সামুদ্রিক জলোচ্ছ্বাস এবং ভাঙনের জেরে তাজপুরের সৈকত আসা পর্যটকদের গাড়ি রাখার জন্য যে পার্কিংয়ের জায়গা ছিল, সেটিও ভেঙে গিয়েছে। এখন গাড়ি পার্কিংয়ের জায়গা কোথায় হবে, তা নিয়েও সংশয় তৈরি হয়েছে।

আরও পড়ুন: চাকরি ছেড়ে ব্যবসা, এখন ১১০০ কোটি ডলারের মালিক এই ভারতীয় বংশোদ্ভূত

পর্যটকরা কী বললেন?

কলকাতা থেকে তাজপুরে (Tajpur) বেড়াতে আসা মনোজ বিশ্বাস নামে এক পর্যটক বলেন, জলের দাপটে এলাকা তছনছ হয়ে গিয়েছে। তাজপুরের বেশ কিছুটা এলাকায় ভাঙন দেখা দিয়েছে। গাড়ি রাখার ব্যবস্থা নেই। চরম অব্যবস্থা। তাজপুরে আনন্দ করতে এসে মন খারাপ নিয়ে বাড়ি ফিরতে হবে। এখানে থাকতে ভয় লাগছে। মন্দারমণিতে মেরিন ড্রাইভ-সহ সমুদ্র তীরবর্তী এলাকাগুলিকে যে ভাবে বাঁধানো হয়েছে, সে ভাবেই তাজপুরের সৈকত বেঁধে দেওয়া হলে এই ভাঙন কিছুটা প্রতিরোধ করা যাবে।

প্রশাসনের কর্তারা কী বললেন?

সমুদ্র পাড়ে ভাঙনের খবর পেয়ে এলাকা পর্যবেক্ষণ করেছেন রামনগর-১ ব্লকের বিডিও-সহ প্রশাসনিক আধিকারিকরা। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ভাঙন প্রতিরোধ করতে কাঠের বল্লি, বোল্ডার, বালির বস্তা ইত্যাদি ফেলা হয়েছিল। তবে জলের তোড়ে সে সবই ভেসে গিয়েছে। ব্লক প্রশাসনের এক কর্তা বলেন, "ভাঙন প্রতিরোধে তাজপুর থেকে একেবারে মোহনা পর্যন্ত সমুদ্রপাড়ের বিপজ্জনক অংশটি কংক্রিট দিয়ে বাঁধাতে হবে। সেচ দফতরকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।"

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

digha

tajpur


আরও খবর


ছবিতে খবর