img

Follow us on

Sunday, Sep 22, 2024

Jalpaiguri: উপ নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করতে আরও ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী ধূপগুড়িতে

ধূপগুড়িতে কোথায় কত বাহিনী টহল দেবে জানেন কি?

img

ধূপগুড়িতে কেন্দ্রীয় বাহিনীর টহল। নিজস্ব চিত্র।

  2023-08-30 15:36:48

মাধ্যম নিউজ ডেস্ক: ধূপগুড়ি (Jalpaiguri) উপ নির্বাচনে আরও ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে চলেছে জাতীয় নির্বাচন কমিশন। মঙ্গলবার কমিশন জেলা নির্বাচনী আধিকারিক অর্থাৎ জেলাশাসককে একটি  চিঠি দিয়ে এই কথা জানিয়েছে। বাহিনী নিয়ে শাসক-বিরোধীদের মধ্যে তীব্র উত্তেজনা।

ধূপগুড়িতে কেন্দ্রীয় বাহিনী (Jalpaiguri)

উপ নির্বাচন (Jalpaiguri) উপলক্ষ্যে ১৫ দিন আগেই ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী জলপাইগুড়িতে এসেছে। যার মধ্যে ধূপগুড়ি বিধানসভা এলাকায় ১৪ কোম্পানি এবং কোতোয়ালিতে ১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রাখা হয়েছে। ধূপগুড়ি বিধানসভা এলাকায় ১৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী বিভিন্ন জায়গায় রুট মার্চ করছে। বাকি এক কোম্পানি জলপাইগুড়ি সদরে রাখা হয়েছে। যেখানে ডিসিআরসি এবং স্ট্রং রুম করা হয়েছে সেই সব জায়গায়। এবার আরও ১৫ কোম্পানি বাহিনী আসছে বলে জাতীয় নির্বাচন কমিশন সূত্রে জেলা নির্বাচনী আধিকারিককে জানানো হয়েছে।

জেলাশাসকের বক্তব্য

জলপাইগুড়ির জেলাশাসক (Jalpaiguri) তথা নির্বাচনী আধিকারিক মৌমিতা গোদারা বসু বলেন, মঙ্গলবার জাতীয় নির্বাচন কমিশনের পক্ষ থেকে বাড়তি ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসার চিঠি পেয়েছি। এই বাহিনী কোথায় কোথায় দেওয়া হবে, সেটা নির্বাচনী পর্যবেক্ষক এবং পুলিশ মিলে ঠিক করবে।

তৃণমূলের বক্তব্য

তৃণমূলের জলপাইগুড়ির (Jalpaiguri) জেলা সাধারণ সম্পাদক রাজেশ সিং জানান, যতই কেন্দ্রীয় বাহিনী আসুক তাতে কোনও লাভ হবে না। এটা কেন্দ্রীয় সরকারের একটা ব্যর্থ চেষ্টা। মানুষকে ভয়ভীতি প্রদর্শন করে, যাতে মানুষ ভোট না দিতে পারে, তারই একটা কৌশল। কিন্তু সাধারণ মানুষ দু'হাত তুলে মমতা বন্দ্যোপাধ্যায়কে আশীর্বাদ করবে। আগামী ৮ তারিখ ভোটের ফল প্রকাশ হলে তাতে প্রমাণ হয়ে যাবে।

বিজেপির বক্তব্য

অন্যদিকে বিজেপির জলপাইগুড়ি (Jalpaiguri) জেলা সভাপতি বাপি গোস্বামী বলেন, ‘পঞ্চায়েত নির্বাচনে যে সন্ত্রাস মানুষ দেখেছে, সাধারণ মানুষ ভোট দিতে পারেনি। সেই কারণেই এত কেন্দ্রীয় বাহিনী দেওয়া হচ্ছে ৷ ভোটকে কেন্দ্র করে যাতে কোনও রকম রিগিং, গন্ডগোল বা ভোট লুটের ঘটনা না ঘটে, তার জন্য জাতীয় নির্বাচন কমিশন এই পদক্ষেপ নিচ্ছে।” পাশাপাশি সাধারণ মানুষ যাতে তাঁদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, তার জন্যই কেন্দ্রীয় বাহিনী পাঠানো হচ্ছে। ধূপগুড়ি বিধানসভা এলাকায় মোট ২৬০ টি পোলিং বুথ রয়েছে। নির্বাচনকে অবাধ এবং শান্তিপূর্ণ করতে কেন্দ্রীয় বাহিনী নিয়ে আসা হয়েছে বলে মনে করছে রাজনীতির একাংশ মানুষ।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

By Elections

Jalpaiguri

dhupguri


আরও খবর


ছবিতে খবর