img

Follow us on

Sunday, Sep 22, 2024

Malda: চাকরি দেওয়ার নাম করে টাকা নিয়ে আত্মসাৎ! অভিযুক্তকে বোর্ডের খুঁটিতে বেঁধে বিক্ষোভ

 মালদায় চাকরি দেওয়ার নাম করে প্রতারককে বোর্ডের খুঁটিতে বেঁধে আটক, তীব্র শোরগোল

img

অভিযুক্ত মোহর সরকারকে বেঁধে রাখা হয়েছে বোর্ডের খুঁটিতে । নিজস্ব চিত্র।

  2023-09-30 20:38:23

মাধ্যম নিউজ ডেস্ক: শনিবার সকাল বেলা মালদায় (Malda) চাকরি দেওয়ার নামে এবং ব্যবসার অছিলায় টাকা নিয়ে প্রতারণার অভিযোগের পাশাপাশি ৩৬ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ ওঠে এক ব্যক্তির বিরুদ্ধে। অভিযুক্তকে একটি বোর্ডের খুঁটিতে বেঁধে রাখলেন অভিযোগকারীর আত্মীয়রা। এই ঘটনায় তীব্র শোরগোল পড়েছে মালাদায়। উল্লেখ্য কয়েকদিন আগেই চাকরি দেওয়ার নাম করে কয়েক কোটি টাকা নেওয়ার অভিযোগ উঠেছিল এই জেলার এক তৃণমূল নেতার বিরুদ্ধে।

ঘটনা কিভাবে ঘটল (Malda)?

ঘটনাটি ঘটেছে মালদার (Malda) হবিবপুর থানার বক্সিনগর এলাকায়। একটি বোর্ডের পোস্টে বেঁধে রাখা হয় হবিবপুর থানার বুলবুলচন্ডী মধ্যম কেন্দুয়া গ্রামের বাসিন্দা মোহর সরকারকে। জানা গেছে, মোহর সরকার সঞ্জীব সরকারের কাছ থেকে ব্যবসা এবং চাকরির নাম করে ৩৬ লক্ষ টাকা নেন। কিন্তু সেই টাকা ফেরত দিচ্ছিলেন না। এমনকি তাঁকে দেখাও যাচ্ছিল না এলাকায়। শনিবার সকালে এলাকায় দেখতে পায় তাঁকে এলাকার মানুষ। এরপর ধরে একটি বোর্ডের পোস্টে তাঁকে বেঁধে রাখেন সঞ্জীব সরকারের আত্মীয় পরিজনেরা। ঘটনাস্থলে শনিবার বারোটা নাগাদ পৌঁছায় হবিবপুর থানার পুলিশ। টাকা নেওয়ার কথা স্বীকার করলেও চাকরির প্রতিশ্রুতির কথা অস্বীকার করেছেন অভিযুক্ত মোহর সরকার।

অভিযুক্তের বক্তব্য

অভিযুক্ত মোহর সরকার বলেন, “একটা লিখিত হয়েছিল ব্যবসার জন্য টাকা নিয়েছি। কিন্তু চাকরির জন্য টাকা নেইনি। বাড়িতে (Malda) একবার বসা হয়েছিল, সেখানে আমি বলেছি আগামী দুই মাসের মধ্যে ২৪ লক্ষ টাকা ফেরত দেবো।” তবে টাকার অঙ্কের বিষয়ে ৩৬ লক্ষ টাকার কথা অস্বীকার করে ২৪ লক্ষ টাকার কথা স্বীকার করেন তিনি। সবটাই লিখিত ভাবে চুক্তিপত্র হয়েছে বলে জানান তিনি।

স্থানীয় মানুষের বক্তব্য

স্থানীয় (Malda) প্রতারণার শিকার জ্যোৎস্না বিশ্বাস বলেন, “আইসিডিএস দফতরে চাকরি দেওয়ার নাম করে আমার কাছ থেকে অনেক টাকা নিয়ে আত্মসাৎ করেছে মোহর। আমি আমার টাকা ফেরত চাই। এলাকায়, টাকা লুট করে বহুদিন ধরে বেপাত্তা ছিল। ধরা পড়তেই তাকে বেঁধে রাখা হয়েছে।” এলাকার আরও এক অভিযোগকারী সঞ্জীব সরকার বলেন, "গত এপ্রিল মাসের ২ তারিখে মোহরের সঙ্গে লিখিত চুক্তি করা হয়। কথা হয় টাকা ফেরত দেবেন। কিন্তু বেপাত্তা হয়ে যান। মোহরের বাড়ির লোকজনকে খবর দেওয়া হয়েছে। এর আগেও থানায় বিষয় জানিয়ে অভিযোগ করা হয়েছে। কিন্তু সমাধানের জন্য মোহর থানায় যাননি। বহুদিন পালতক ছিলেন। আজ ধরতে পেয়ে বেঁধে রাখা হয়েছে। পরিবারের লোকজনকে খবর দেওয়া হয়েছে আপাতত।"  

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Malda

bangla news

Bengali news


আরও খবর


ছবিতে খবর