img

Follow us on

Thursday, Jul 04, 2024

Vidyasagar University: টিএমসিপি-র কোন্দল! মঞ্চে উঠতেই পারলেন না ইমন! ছাত্রীদের শ্লীলতাহানি

TMCP: বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে নবীণ বরণে টিএমসিপি-র দুই গোষ্ঠীর সংঘর্ষে ধুন্ধুমার, আতঙ্ক

img

বিশ্ববিদ্যালয়ে গন্ডগোলের পর জটলা (সংগৃহীত ছবি)

  2024-06-14 13:32:17

মাধ্যম নিউজ ডেস্ক: দুপুর থেকেই চলছিল বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের (Vidyasagar University) নবীন বরণ অনুষ্ঠান। অনুষ্ঠান চলকালীন তৃণমূল ছাত্র পরিষদের দুই গোষ্ঠীর মধ্যে গন্ডগোল বাধে। এমনকী বিশ্ববিদ্যালয় চত্বরের মধ্যেই বহিরাগতরা এসে ছাত্রীদের শ্লীলতাহানি করে বলে অভিযোগ। এই ঘটনায় বিশ্ববিদ্যালয় চত্বরে ব্যাপক উত্তেজনা তৈরি হয়।

টিএমসিপি-র দুই গোষ্ঠীর গন্ডগোলে মঞ্চে উঠতে পারলেন না ইমন (Vidyasagar University)

জানা গিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যা নাগাদ মঞ্চে ওঠেন সঙ্গীত শিল্পী অনিন্দিতা চন্দ। তাঁর অনুষ্ঠান চলাকালীনই রাত সাড়ে আটটা নাগাদ তৃণমূল ছাত্র পরিষদের দুই গোষ্ঠীর মধ্যে তুমুল গন্ডগোল শুরু হয়। অনুষ্ঠান চলার সময় বেশ কয়েকজন বহিরাগত এসে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সঙ্গে প্রথমে বচসায় জড়ায়। পরে, মারধর করা হয় বলে অভিযোগ। কোনওমতে অনুষ্ঠান শেষ করে রাত ৯-টা নাগাদ মঞ্চ থেকে নেমে যান তিনি। প্রসঙ্গত উল্লেখ্য, গত কয়েক মাস ধরেই বিশ্ববিদ্যালয়ের তৃণমূল ছাত্র পরিষদের দুই গোষ্ঠীর মধ্যে বিবাদ চলছে। যা চরমে পৌঁছয় বৃহস্পতিবার রাতে অনুষ্ঠান চলাকালীন। দু'পক্ষের মধ্যে বাক- বিতণ্ডা, ধস্তাধস্তি থেকে মারামারি হয়। প্রকাশ্যে ছাত্রীদের শ্লীলতাহানি করা হয়। বহিরাগতদের হামলার জেরে আহত হয়ে বেশ কয়েকজন হাসপাতালে ভর্তি রয়েছেন। তৃণমূল ছাত্র পরিষদের এই গন্ডগোলের জেরে অনুষ্ঠানের মূল শিল্পী ইমন সেন গ্রিন রুমে পৌঁছে গিয়েও মঞ্চে উঠতে পারেননি। বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের ওপর বহিরাগত ছাত্রদের হামলার প্রতিবাদে মাঝপথেই বন্ধ করে দিতে হয় অনুষ্ঠান। গোষ্ঠী-সংঘর্ষে আহত পড়ুয়াদের মধ্যে দুই ছাত্রী সহ ৪ জনকে রাত সাড়ে ১১টা নাগাদ ভর্তি করা হয় মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে।

আরও পড়ুন: বিজেপির ওপর আস্থায় গোঁসা, শহরের বরাদ্দ বন্ধ করলেন উদয়ন!

বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তা বলে কিছু নেই!

নবীন বরণ অনুষ্ঠান আয়োজনের দায়িত্বে থাকা চতুর্থ সেমেস্টারের ছাত্র আকাশ মণ্ডল বলেন, বিশ্ববিদ্যালয়ে এখন নিরাপত্তা বলে কিছু নেই! আমি একটি হস্টেল ইউনিটের প্রেসিডেন্ট। দেবার্ঘ্য বলে একজন অপর হস্টেল ইউনিটের প্রেসিডেন্ট। তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ থামাতে গিয়ে আমাদের দু'জনকেই মার খেতে হয়। সুরজিৎ দাস নামে এক দাদা দেবার্ঘ্যকে বেধড়ক মারধর করে। এমনকী লাথিও মারে। থামাতে গিয়ে আমাকেও মার খেতে হয়। ওদের জন্য অনুষ্ঠান বন্ধ হয়ে গেল! আমরা ওদের কঠোর শাস্তির দাবিতে অনড়। আর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নিরাপত্তার দাবি করছি। সূত্রের খবর, বছরখানেক আগেও বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় গোষ্ঠী বিবাদ বা অশান্তি ছিল না! সম্প্রতি, কয়েক মাস হল বহিরাগত কিছু ছাত্রের নেতৃত্বে বর্তমান ছাত্র-ছাত্রীদের ওপর হামলা বা নিগ্রহের ঘটনা ঘটছে বলে অভিযোগ। হস্টেলেও হামলা চালানো হয়েছে কয়েকদিন আগে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Vidyasagar University

TMCP

tmcp inner clash


আরও খবর


ছবিতে খবর