img

Follow us on

Monday, Sep 16, 2024

India Bangladesh Rail Service: ভারত-বাংলাদেশের বাতিল ট্রেনের টিকিটের টাকা ফেরত দিচ্ছে রেল

Train Ticket: ভারত-বাংলাদেশ বাতিল ট্রেনের টিকিট মূল্য কোথায় ফেরত পাবেন জানেন?

img

মৈত্রী এক্সপ্রেস। সংগৃহীত চিত্র।

  2024-08-07 09:53:05

মাধ্যম নিউজ ডেস্ক: ভারত-বাংলাদেশ (India Bangladesh Rail Service) বাতিল ট্রেনের টিকিটের (Train Ticket) টাকা ফেরত দিচ্ছে রেল। মৈত্রী ও বন্ধন এক্সপ্রেসের যাত্রীদের জন্য এই বিশেষ নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। বাংলাদেশের পরিস্থিতি এখন অগ্নিগর্ভ। ওই দেশের রাজনৈতিক পরিস্থিতি অত্যন্ত সঙ্কটজনক। হাসিনাকে পদত্যাগ করে দেশ ছাড়তে হয়েছে। রাষ্ট্রপতি আওয়ামী লীগ সরকার ভেঙে দিয়েছেন। সেনাবাহিনী আইনের শাসন ফেরাতে ব্যর্থ। সোমের পর মঙ্গলবারও বহু জায়গায় খুন, হত্যা, লুটপাট, ভাঙচুর, অগ্নি সংযোগের খবর উঠে আসছে। দেশের বেশিরভাগ থানায় নেই কোনও পুলিশ। রাজধানী ঢাকা সহ একাধিক জেলায় জেলায় চলছে ব্যাপক হিংসাত্মক ঘটনা। সংখ্যালঘু হিন্দু সামাজের ওপরও চলছে নির্বিচারে অত্যাচার।

বাংলাদেশ রেলওয়ে সূত্রে খবর (India Bangladesh Rail Service)

বাংলাদেশ রেলওয়ে সূত্রে জানা গিয়েছে, ১৯ জুলাইয়ের কলকাতা থেকে ঢাকাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনটি (India Bangladesh Rail Service) এবং ২০ জুলাই কলকাতা থেকে খুলনাগামী বন্ধন এক্সপ্রেস বাতিল আগেই করা হয়েছিল। এই দুই ট্রেনে অনেক মানুষ নিজেদের প্রয়োজনে টিকিট (Train Ticket) কেটে ছিলেন, কিন্তু ট্রেন বাতিল হওয়ায় যাত্রীরা গন্তব্যে যাত্রা করতে পারেননি। এবার যাত্রীরা যাতে টিকিটের সম্পূর্ণ মূল্য ফেরত পান, সেই দিকে রেল বিশেষভাবে নজর দিয়েছে। কবে কখন কোন কাউন্টার থেকে ট্রেনের টিকিট দাম ফেরত পাওয়া যাবে, সেই সব কিছু বিশদে জানিয়ে দেওয়া হবে সামজিক মাধ্যমে। তবে বেশির ভাগ যাত্রীই এই সকল সুবিধা পাবেন কলকাতা স্টেশন ও ফেয়ারলি প্লেসের টিকিট কাউন্টারগুলিতে।

আরও পড়ুনঃ ভারতীয় বায়ুসেনার সুখোই-৩০, তেজস যুদ্ধবিমানে বসতে চলেছে নতুন ‘অস্ত্র

এখনও পর্যন্ত ৮ লক্ষ টাকার উপর ফেরত দেওয়া হয়েছে

রেলের তরফ থেকে জানা গিয়েছে, গত ২০ জুলাই, ২০২৪ থেকে ০৪ অগাস্ট, ২০২৪ পর্যন্ত ৮ লক্ষ ১২ হাজার ৮৯০ টাকা ফেরত দেওয়া হয়েছে। কলকাতা-ঢাকা মৈত্রী এবং কলকাতা-খুলনা বন্ধন এক্সপ্রেস (India Bangladesh Rail Service) পরিষেবা বন্ধ থাকবে আগামী ৭ অগাস্ট পর্যন্ত। বাংলাদেশের অস্থির রাজনৈতিক পরিস্থিতির জন্য ভারতীয় রেলের তরফ থেকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাংলাদেশ রেলের তরফ থেকে পরবর্তী বার্তা না আসা পর্যন্ত রেল চালানোর তেমন কোনও ঘোষণা আপাতত নেই। জুলাই মাসের তৃতীয় সপ্তাহ থেকে ভারত-বাংলাদেশে রেল পরিষেবা বন্ধ করা হয়েছিল।   

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

railway

news in bengali

Train ticket

India Bangladesh Rail Service  

refund


আরও খবর


ছবিতে খবর