img

Follow us on

Monday, Sep 16, 2024

Israel Hamas War: বাইরে যুদ্ধের সাইরেন বাজছে! ভিডিওকলে বনগাঁয় বসে ছেলের কথা শুনলেন মা

যুদ্ধে আটকে বনগাঁর গবেষক পড়ুয়া, উদ্বেগে পরিবার

img

যুদ্ধে রাস্তায় সেনা টহল (সংগৃহীত ছবি)

  2023-10-11 15:17:18

মাধ্যম নিউজ ডেস্ক: মধ্যপ্রাচ্যে যুদ্ধের (Israel Hamas War) আঁচ পড়ল এবার বাংলাতেও। ইজরায়েলে গবেষণা করতে গিয়ে আটকে পড়েছেন উত্তর ২৪ পরগনার বনগাঁর সাত্যকি কুণ্ডু। পুজোর আগেই তাঁর বাড়ি ফেরার কথা ছিল। কিন্তু, যুদ্ধ পরিস্থিতির কারণে তিনি দেশে ফিরতে পারেননি। পরিবারের লোকজনের সঙ্গে তাঁর নিয়মিত যোগাযোগ রয়েছে। পরিবারের লোকেরা জানিয়েছেন, সাত্যকি সুস্থ রয়েছেন। পরিবারকে তিনি এমনটাই র জানিয়েছেন তিনি। তবে, দেশে না ফেরা পর্যন্ত চরম দুশ্চিন্তায় রয়েছেন তাঁর পরিবারের সদস্যরা।

বিমানে টিকিট কাটা হলেও দেশে ফিরতে পারছেন না গবেষক পড়ুয়া, উদ্বেগে পরিবার (Israel Hamas War)

পরিবার সূত্রে জানা গিয়েছ, সাত্যকির বাড়ি বনগাঁর শক্তিগড়ে। কলকাতায় পদার্থবিদ্যায় পিএইচডি শেষ করেছেন। পোস্ট ডক্টরেট করার জন্য তিনি ইজরায়েলে পাড়ি দেন। চলতি বছর ১৯ মার্চ ইজরায়েল যান, সাত্যকি। ৯ অক্টোবর ছুটিতে তাঁর বাড়ি ফেরার কথা ছিল। ৭ অক্টোবর থেকে ইজরায়েলে যুদ্ধের (Israel Hamas War) পরিস্থিতি তৈরি হয়। আর তা নিয়ে চরম দুশ্চিন্তায় সাত্যকির পরিবার। কিন্তু, যুদ্ধের কারণে তাঁর ফেরার বিমান বাতিল হয়ে যায়। তবে, মঙ্গলবার সকালে মায়ের সঙ্গে তাঁর ফোনে কথা হয়েছে। ভিডিও কলে ছেলেকে দেখে তিনি সাময়িক স্বস্তি পেলেও দুশ্চিন্তা কাটছে না। সাত্যকি ফোনে জানিয়েছেন, যুদ্ধে সাইরেন অনিবারত বাজছে। বাইরে বের হতে পারছি না। টিকিট কাটা রয়েছে। সুযোগ পেলে বাড়ি ফিরব।

কী বললেন গবেষক পড়ুয়ার মা?

সাত্যকির মা বুলা কুণ্ডু বলেন, ইজরায়েলের ওয়াইম্যান ইনস্টিটিউটে আমার ছেলে পোস্ট ডক্টরেট করছে। গাজায় যুদ্ধ শুরু হওয়ার পর ছেলের সঙ্গে কথা হলেও তাঁদের দুশ্চিন্তা কমছে না। হঠাৎ করে সেখানে প্যালেস্তাইন আক্রমণ করেছে। ওই দেশে যুদ্ধের (Israel Hamas War) সাইরেন বাজছে। ছেলে বাড়ি নিয়মিত ফোন করছে। ছুটিতে বাড়ি আসার কথা ছিল। কিন্তু, এখন তো ফেরার অবস্থা নেই। তবে, ছেলে সুস্থভাবে বাড়ি ফিরবে তা নিয়ে চরম দুশ্চিন্তায় রয়েছি।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

bongaon

israel hamas war


আরও খবর


ছবিতে খবর