img

Follow us on

Saturday, Oct 05, 2024

Jaynagar: জয়নগরে তৃণমূল সাংসদকে ‘গো-ব্যাক’ স্থানীয়দের, মৃতার দেহ সংরক্ষণের দাবি অগ্নিমিত্রার

South 24 Parganas: জয়নগরকাণ্ডে ঘটনাস্থলে গিয়ে তুমুল বিক্ষোভের মুখে পড়লেন তৃণমূল সাংসদ...

img

তৃণমূল সাংসদ প্রতিমা মণ্ডলকে ঘিরে ক্ষোভ উগরে দিলেন বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পল (সংগৃহীত ছবি)

  2024-10-05 17:21:57

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি করকাণ্ডে এখনও প্রতিবাদের ঝড় চলছে রাজ্যজুড়ে। এই আবহের মধ্যে ন’বছরের বালিকাকে ধর্ষণ করে খুনের অভিযোগ ঘিরে দক্ষিণ ২৪ পরগনার (South 24 Parganas) জয়নগরের (Jaynagar) মহিষমারি এলাকায় ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। শনিবার এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা তৈরি হল পদ্মেরহাট গ্রামীণ হাসপাতাল চত্বরে। নিহত নির্যাতিতা বালিকার দেহ সংরক্ষণের দাবিতে হাসপাতালে ধর্নায় বসেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল। পুলিশের বিরুদ্ধে স্লোগান দেওয়া হয়। অন্যদিকে, তৃণমূল সাংসদ পৌঁছলে তাকে শুনতে হয় ‘গো-ব্যাক’ স্লোগান।

বিজেপি বিধায়ক-তৃণমূল সাংসদ বচসা (Jaynagar)

এদিন দুপুরে অগ্নিমিত্রার নেতৃত্বে বিজেপির কর্মী-সমর্থকরা পৌঁছে যান হাসপাতালের (Jaynagar) সামনে। বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। কিছু সময় পরে তৃণমূল সাংসদ প্রতিমা মণ্ডলও পৌঁছন সেখানে। দুই বিপক্ষ শিবিরের সাংসদ-বিধায়ক মুখোমুখি হতেই উত্তেজনা আরও বৃদ্ধি পায়। তৃণমূল সাংসদ প্রতিমাকে সামনে পেয়ে ক্ষোভ উগরে দেন তিনি। তৃণমূল সাংসদ প্রতিমা মণ্ডলের উদ্দেশে প্রশ্ন ছুড়ে তিনি বলেন, “কেন শুক্রবার রাতে এফআইআর নেওয়া হল না পরিবারের। পুলিশ কেন চুপ ছিল অভিযোগ জানানোর পরেও। পুলিশ কেন নিষ্ক্রিয়? আপনাকে জবাব দিতে হবে দিদি!” দৃশ্যত বচসায় জড়ান সাংসদ ও বিধায়ক। পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে কার্যত আঙুল উঁচিয়ে প্রশ্ন তুলতে থাকলেন অগ্নিমিত্রা। আসানসোল দক্ষিণের বিজেপি বিধায়ককে হাত জোড় করে কিছু বোঝানোর চেষ্টা করেন প্রতিমা। অগ্নিমিত্রা আরও বলেন, “আপনি এখানকার সাংসদ। আপনি অভিভাবক। আপনাকে জবাব দিতে হবে।”

তৃণমূল সাংসদকে ঘিরে গো ব্যাক স্লোগান (Jaynagar)

সাংসদকে ঘিরে গো ব্যাক স্লোগানও উঠল ভিড়ের মধ্যে থেকে। উত্তেজিত জনতার দাবি, “কোন বিচার দিতে পারবে না তৃণমূল সাংসদ, আমাদের ব্যাপার আমরা বুঝে নেব।” পাশাপাশি অগ্নিমিত্রা পল বলেন, “দেহ ময়নাতদন্তের জন্য সংরক্ষণ করতে হবে। আরজি করে যে ঘটনা ঘটেছিল তাতে ময়নাতদন্ত নিয়ে একাধিক ভুল ভ্রান্তি সামনে এসেছিল। আর সেই ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয় তাই দেহ সংরক্ষণের দাবি জানাচ্ছি।”  সাধারণ মানুষের বিক্ষোভের মুখে পরে চরম বিড়ম্বনায় পড়ে যান তৃণমূল সাংসদ। তিনি শুধু বলেন, “নির্যাতিতার মা-বাবার সঙ্গে কথা বলতে চাই।”

আরও পড়ুন: জয়নগরে নাবালিকাকে ‘ধর্ষণ করে খুন’, নিষ্ক্রিয় পুলিশকে ঝাঁটাপেটা, ফাঁড়িতে আগুন

পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগে রণক্ষেত্র এলাকা

প্রসঙ্গত,শুক্রবার রাতে নাবালিকার (Jaynagar) দেহ উদ্ধারের ঘটনায় উত্তেজনা তৈরি হয়। তাকে ধর্ষণ ও খুন করা হয়েছে বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। উঠেছে পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগও। চতুর্থ শ্রেণির ওই পড়ুয়া শুক্রবার দুপুরে গৃহশিক্ষকের কাছে পড়তে গিয়েছিল। তার পর থেকেই আর খোঁজ পাওয়া যাচ্ছিল না নাবালিকার। এই নিয়ে প্রথমে পুলিশ ফাঁড়িতে অভিযোগ জানাতে গেলে, সেখানে বিষয়টি গুরুত্ব দেওয়া হয়নি বলে অভিযোগ। পরে রাতের দিকে উদ্ধার হয় নাবালিকার দেহ (South 24 Parganas)। পরিবারের দাবি, পুলিশ প্রথম থেকে বিষয়টিতে গুরুত্ব দিলে মেয়েটিকে প্রাণে বাঁচানো যেত। তা নিয়ে সকাল থেকে দফায় দফায় উত্তপ্ত জয়নগর। থানা ঘেরাও করেছিলেন গ্রামবাসীরা। পুলিশ ফাঁড়িতেও অগ্নিসংযোগ করা হয়েছিল। পরিস্থিতি সামাল দিতে নামানো হয় র‍্যাফ। ছোড়া হয় কাঁদানে গ্যাসের শেল। লাঠিচার্জও করা হয়েছিল বলে দাবি স্থানীয়দের একাংশের।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

South 24 Parganas

West Bengal

bangla news

Bengali news

jaynagar


আরও খবর


ছবিতে খবর