img

Follow us on

Friday, Oct 18, 2024

Suvendu Adhikari: লক্ষ্মী প্রতিমা ভাঙচুরে অভিযুক্ত জেহাদিরা! ‘ডায়মন্ড হারবার মডেল’কে খোঁচা শুভেন্দুর

Lakshmi Puja: রাজ্যে লক্ষ্মীর মূর্তি ভাঙচুরে প্রতিবাদ বিজেপির

img

লক্ষ্মী প্রতিমা ভাঙচুর নিয়ে সরব শুভেন্দু অধিকারী (সংগৃহীত ছবি)

  2024-10-17 12:48:30

মাধ্যম নিউজ ডেস্ক: বাংলাদেশে হিন্দুদের মূর্তি ভাঙার ঘটনা নতুন নয়। কিন্তু, পশ্চিম বাংলায় এখন সেই কালচাল চলে এসেছে। দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ডহারবারে লক্ষ্মীপুজো মণ্ডপে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। হুগলির চন্দননগরে লক্ষ্মীমূর্তি (Lakshmi Puja) বিকৃত করে দেওয়ার অভিযোগ উঠেছে দুষ্কৃতীদের বিরুদ্ধে। আর এই ঘটনা নিয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

লক্ষ্মীপুজোয় ‘ডায়মন্ড হারবার মডেল’ (Suvendu Adhikari)

দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবারের বজবজ বিধানসভার একটি দুর্গাপুজো কমিটির মা লক্ষ্মীর ওপর হামলা চালানোর ঘটনা ঘটে। এই প্রসঙ্গে শুভেন্দু (Suvendu Adhikari) বলেন, “মা লক্ষ্মী প্রতিমা জেহাদিদের দ্বারা আক্রান্ত হল। বাংলাদেশের মতো একই পদ্ধতিতে এখন পশ্চিমবঙ্গে হিন্দুদের ধর্মাচরণে বাধা দেওয়া হচ্ছে। রাজ্য পুলিশ নির্বিকার।” সেইসঙ্গে নাম না করে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও খোঁচা দিয়েছেন শুভেন্দু। কারণ, যে এলাকায় সেই ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন শুভেন্দু, তা অভিষেকের লোকসভা কেন্দ্র ডায়মন্ড হারবারের মধ্যে পড়ে। আর সেজন্য কটাক্ষ করে 'লক্ষ্মীপুজোয় ডায়মন্ড হারবার মডেল' বলে আক্রমণ শানিয়েছেন শুভেন্দু। যদিও বিষয়টি নিয়ে পুলিশের তরফে কোনও মন্তব্য করা হয়নি। পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা যে অভিযোগ করেছেন, সেটার প্রেক্ষিতেও আলাদাভাবে কিছু বলেনি পুলিশ। শুভেন্দু অবশ্য পুলিশকেও আক্রমণ শানিয়েছেন। দাবি করেছেন যে হাত গুটিয়ে বসে আছে পুলিশ। একটি ভিডিও পোস্ট করে পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা বলেন, “কয়েক বছর আগে এই একই জায়গায় দুর্গাপুজোয় মা দুর্গার মূর্তি ভাঙচুর করা হয়েছিল। সেই ঘটনায় আজ পর্যন্ত প্রশাসন কারও বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি। কেউ গ্রেফতার হয়নি।

 

মমতাকে আক্রমণ

”হিন্দুদের 'জাগ্রত' হওয়ার পরামর্শ দিয়ে পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা। তিনি (Suvendu Adhikari) বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের তোষণের রাজনীতির জন্য হিন্দুদের ওপরে ক্রমাগত ঘটে চলা এই অন্যায় অত্যাচারের প্রতিরোধ গড়ে তুলতে হবে। হিন্দুদের বলব যে এবার জাগ্রত হন, নাহলে এরপর নিজের ঘরেও পুজো-অর্চনা করতে পারবেন না।” উল্লেখ্য, দুর্গাপুজোর সময় শুভেন্দু অভিযোগ তুলেছিলেন যে কলকাতার গার্ডেনরিচ এলাকায় একটি পুজো মণ্ডপে অশান্তি পাকানো হয়েছে। পোস্ট করে তিনি দাবি করেছিলেন যে মণ্ডপের মধ্যে একদল লোক ঢুকে পড়েছিলেন। পুজো বন্ধ করে দেওয়ার হুমকি দিতে থাকেন তাঁরা।

চন্দননগরেও লক্ষ্মীর মূর্তি ভাঙচুর, প্রতিবাদ বিজেপির

এক দিন আগেই, চন্দননগরেও মা লক্ষ্মীর মূর্তি ভাঙচুরে কড়া প্রতিবাদ জানায় পশ্চিমবঙ্গের রাজ্য বিজেপি। বুধবার তারা এক্সবার্তায় লেখে, “সোমবার গভীর রাতে, হুগলির চন্দননগরের ডুপ্লেক্সপট্টি কুমোর পাড়ায় কিছু "ভোট-ব্যাঙ্ক” গুণ্ডা মা লক্ষ্মীর মূর্তি ভাঙচুর করে। রেকর্ড সময়ের মধ্যে, শিল্পী শিবু পাল কোজাগরী লক্ষ্মী পূর্ণিমার ভোরে প্রতিমাটি পুনর্নির্মাণ করেন। কিন্তু বাংলা আর কতকাল এমন যন্ত্রণা সহ্য করবে? চোপড়ার টিএমসি বিধায়ক মহিলাদের চাবুক মারার ন্যায্যতা দেওয়ার জন্য ইসলামিক নীতির আহ্বান থেকে শুরু করে, কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের সবাইকে ইসলামে ধর্মান্তরিত করার আহ্বান এবং কৃষ্ণনগর, শ্যামপুর, বাউরিয়া এবং মেটিয়াবুরুজে দুর্গাপূজা উদযাপনের ওপর সাম্প্রতিক হামলা, মনে হয় যেন বাঙালিরা তাদের অধীনে বাস করছে। ধর্মীয় মৌলবাদের কবল।”

Late Monday night, some "vote-bank" hooligans vandalized the idols of Maa Laxmi in Duplexpatti Kumor Para, Chandannagar, Hooghly. In record time, artist Shibu Pal rebuilt the idol by early morning today on Kojagori Laxmi Purnima. But how much longer can Bengal endure such pain?… pic.twitter.com/XlsD9aorHY

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

Suvendu Adhikari

West Bengal

bangla news

Bengali news


আরও খবর


ছবিতে খবর