img

Follow us on

Thursday, Sep 19, 2024

Junior Doctor: ‘স্বাস্থ্য-দুর্নীতিতে পদক্ষেপ নেয়নি রাজ্য’, রাষ্ট্রপতিকে চিঠি দিলেন জুনিয়র ডাক্তাররা

President Of India: রাজ্যে স্বাস্থ্যের হাল ফেরাতে রাষ্ট্রপতির দ্বারস্থ জুনিয়র ডাক্তাররা, চিঠি গেল রাষ্ট্রপতি ভবনে, কী রয়েছে তাতে?

img

রাষ্ট্রপতিকে চিঠি দিলেন জুনিয়র ডাক্তাররা (সংগৃহী ছবি)

  2024-09-13 16:23:10

মাধ্যম নিউজ ডেস্ক: স্বাস্থ্যভবনের সামনে জুনিয়র ডাক্তারদের (Junior Doctor) অবস্থান-বিক্ষোভ অব্যাহত। তাঁদের লাইভ স্ট্রিমিং-এর দাবি নবান্ন মেনে না নেওয়ার কারণে বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁদের আলোচনা হয়নি। বলা যেতে পারে, রাজ্য সরকারের সঙ্গে জুনিয়র ডাক্তারদের বৈঠক ভেস্তে গিয়েছে। এই পরিস্থিতিতে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সাহায্য চেয়ে রাষ্ট্রপতি ভবনে ইমেল করলেন জুনিয়র ডাক্তাররা। জুনিয়র ডাক্তারদের সূত্রে এমনটাই জানা গিয়েছে।

কী রয়েছে চিঠিতে? (Junior Doctor)

বৃহস্পতিবার বিকেলে নবান্ন ও জুনিয়র ডাক্তারদের (Junior Doctor) স্নায়ুর লড়াই দেখেছে রাজ্য। নবান্নর বৈঠক ভেস্তে যাওয়ার জন্য প্রশাসনিক ব্যর্থতাকেই দায়ী করেন আন্দোলনরত জুনিয়র ডাক্তাররা। আর সেই ব্যর্থতাকে সামনে রেখেই নাকি অচলাবস্থা কাটাতে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে চিঠি দিয়েছেন তাঁরা। কিন্তু যে চিঠির কপি সামনে এসেছে, তা ভেস্তে যাওয়া নবান্ন-বৈঠকের পর পাঠানো হয়নি। ডাক্তাররা খোলসা করে বলেছেন, ‘‘ওই চিঠি ৯ তারিখে সুপ্রিম কোর্টের শুনানির পর পাঠানো হয়েছিল। ভেবেছিলাম আরজি করের যাবতীয় ঘটনা উল্লেখ করে সব প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে বলব। সেই মর্মেই ১২ সেপ্টেম্বর আমরা রাষ্ট্রপতিকে (President Of India) চিঠি পাঠাই।’’ কী কী উল্লেখ করা হয়েছে ওই চিঠিতে? রাজ্যের স্বাস্থ্য ক্ষেত্রে একের পর এক দুর্নীতির পরও এতদিন কোনও পদক্ষেপ করেনি স্বাস্থ্যভবন। সেই নিয়ে রাজ্যের স্বাস্থ্যসচিব, স্বাস্থ্য অধিকর্তা এবং স্বাস্থ্য-শিক্ষা অধিকর্তার ইস্তফার কথা বলে তাঁদের পাঁচ দফা দাবির কথা সেখানে বলা হয়।

আরও পড়ুন:সমাধানসূত্র অধরা! “সরাসরি সম্প্রচারে রাজ্য সরকারের কীসের ভয়?’’ প্রশ্ন জুনিয়র ডাক্তারদের

কী বললেন জুনিয়র ডাক্তাররা?

মুখ্যমন্ত্রীর সঙ্গে জুনিয়র ডাক্তারদের (Junior Doctor) বৈঠক না হওয়ার পর ডাক্তাররা বলেছিলেন, ‘‘আমরা নবান্নর দুয়ারে পৌঁছে গিয়েছিলাম। কী চেয়েছিলাম? আমাদের বোনের সঙ্গে যে জঘন্য ঘটনা ঘটে গিয়েছে তার বিচার। ভবিষ্যেতে যাতে এমন ঘটনা না ঘটে তার নিশ্চয়তা। তা নিশ্চিত করার জন্য যাঁরা এই ঘটনার সঙ্গে জড়িত, যাঁরা ঘটনাটি ধামাচাপা দিতে চেয়েছিলেন তাঁদের শাস্তি চেয়েছিলাম। মখ্যমন্ত্রীর চেয়ারের ওপর ভরসা রেখেই আমরা গিয়েছিলাম। গত ৩৩ দিন ধরে আমরা রাস্তায়। দরকারে আরও ৩৩ দিন আমরা রাস্তায় পড়ে থাকব। কিন্তু বিচার আমাদের চাই। আমরা চেয়ার চাই না।’’

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

rg kar protest

junior doctors


আরও খবর


ছবিতে খবর