img

Follow us on

Tuesday, Oct 08, 2024

Medical Colleges: মঙ্গলে মেডিক্যাল কলেজগুলিতে ১২ ঘণ্টার প্রতীকী অনশন, ঘোষণা জুনিয়র ডাক্তারদের

Junior Doctors: মঙ্গলবার বিকেল সাড়ে ৪টে নাগাদ শুরু হবে কলেজ স্কোয়্যার থেকে একটি মহামিছিল, যাবে ধর্মতলা পর্যন্ত, ঘোষণা জুনিয়র ডাক্তারদের  

img

আগামীকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে রাজ্যের সমস্ত মেডিক্যাল কলেজে প্রতীকী অনশনের ডাক দিলেন জুনিয়র ডাক্তাররা (সংগৃহীত ছবি)

  2024-10-07 16:32:59

মাধ্যম নিউজ ডেস্ক: আগামীকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে রাজ্যের সমস্ত মেডিক্যাল কলেজে প্রতীকী অনশনের ডাক দিলেন জুনিয়র ডাক্তাররা (Medical Colleges)। সোমবারই একথা ঘোষণা করল জুনিয়র ডক্টর্স ফ্রন্ট (Junior Doctors)। জানা গিয়েছে, আগামীকাল মঙ্গলবার এই অনশন কর্মসূচি হবে ১২ ঘণ্টার। সিনিয়র চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরাও যোগ দেবেন এই কর্মসূচিতে। একইসঙ্গে মঙ্গলবার বিকেল সাড়ে ৪টে নাগাদ শুরু হবে কলেজ স্কোয়্যার থেকে একটি মহামিছিল। অনশন মঞ্চ পর্যন্ত মিছিল যাবে বলে জানিয়েছেন ডাক্তাররা। সমাজের সমস্ত ক্ষেত্রের মানুষকে এই মিছিলে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন জুনিয়র ডাক্তারদের (Medical Colleges) সংগঠন। প্রসঙ্গত, ধর্মতলায় প্রশাসন ১৬৩ ধারা (পূর্বের সিআরপিসি-র ১৪৪ ধারা) জারি করেছে। এ সত্ত্বেও জুনিয়র ডাক্তাররা অনশন চালিয়ে যাচ্ছেন।

কী বলছেন জুনিয়র ডাক্তাররা (Junior Doctors)?

সোমবার ধর্মতলার অনশন মঞ্চ থেকে জুনিয়র ডাক্তাররা বলেন, ‘‘মঙ্গলবার সকাল ৯টা থেকে রাত ৯টা অবধি প্রতীকী অনশন হবে। রাজ্যের বিভিন্ন মেডিক্যাল কলেজের (Medical Colleges) জুনিয়র ডাক্তার, সিনিয়র ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মীরা এই অনশনে যোগ দেবেন।’’ প্রসঙ্গত, সোমবার ধর্মতলার অনশন কর্মসূচি নিয়ে কলকাতা হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করেন এক আইনজীবী। রাস্তা আটকে অনশন না করে অন্যত্র সরে যাওয়ার আবেদন করা হয়। তবে এবিষয়ে কোনও হস্তক্ষেপ করেনি হাইকোর্ট। হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এপ্রসঙ্গে জানান, এই মামলা বর্তমানে সুপ্রিম কোর্টে বিচারাধীন, তাই এই বিষয়ে কোনও হস্তক্ষেপ করা হবে না।

সোমবার সকালে ২৪ ঘণ্টার জন্য অনশনে যোগ দিয়েছেন কয়েক জন সিনিয়র ডাক্তারও 

প্রসঙ্গত, শনিবার রাত থেকে আরজি কর কাণ্ডের বিচার এবং হাসপাতালে স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা-সহ ১০ দফা দাবিতে আমরণ অনশনে বসেছেন সাত জন জুনিয়র চিকিৎসক (Medical Colleges)। প্রথমে ছ’জন আমরণ অনশন শুরু করেছিলেন। রবিবার এই কর্মসূচিতে যোগ দেন আরজি করের জুনিয়র ডাক্তার তথা আন্দোলনের অন্যতম মুখ অনিকেত মাহাতো। অনশন কর্মসূচিকে কেন্দ্র করে ধর্মতলা চত্বরে সাধারণ মানুষও জমায়েত করছেন। সোমবার সকালে ২৪ ঘণ্টার জন্য অনশনে যোগ দিয়েছেন কয়েক জন সিনিয়র ডাক্তারও।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

bangla news

Bengali news

Medical Colleges

junior doctors


আরও খবর


ছবিতে খবর