img

Follow us on

Sunday, Sep 29, 2024

Junior Doctors: সাগর দত্তে হামলা! সোমে সুপ্রিম শুনানি দেখে ফের কর্মবিরতির হুঁশিয়ারি জুনিয়র ডাক্তারদের

Sagar dutta Medical issue: আজ রবিবার সন্ধ্যায় সাগর দত্ত মেডিক্যাল কলেজ থেকে ডানলপ মোড় পর্যন্ত মোমবাতি মিছিলের ডাক দিয়েছেন জুনিয়র ডাক্তাররা

img

সোমবার বিকেল থেকে ফের কি কর্মবিরতিতে যাবেন জুনিয়র ডাক্তাররা (ফাইল ছবি)

  2024-09-29 07:20:15

মাধ্যম নিউজ ডেস্ক: ফের একবার কর্মবিরতির ডাক রাজ্যের জুনিয়র ডাক্তারদের (Junior Doctors)। সাগর দত্ত মেডিক‍্যাল কলেজের ঘটনার কারণে সেখানে তো কর্মবিরতি চলছেই, এছাড়া সোমবার বিকেল থেকে রাজ্যের সমস্ত মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে পূর্ণ কর্মবিরতি করবেন জুনিয়র ডাক্তাররা, এমনটাই ঠিক হয়েছে তাঁদের জেনারেল বডির মিটিংয়ে। আজ রবিবার সন্ধ্যায় সাগর দত্ত মেডিক্যাল কলেজ থেকে ডানলপ মোড় পর্যন্ত মোমবাতি মিছিলের ডাক দেওয়া হয়েছে। সেখানে সমাজের সকল স্তরের মানুষকে আহ্বান জানিয়েছেন জুনিয়র ডাক্তাররা (Junior Doctors)।

উত্তপ্ত সাগর দত্ত! পুলিশ ঘটনাস্থলে পৌঁছলেও পরিস্থিতি সামাল দিতে যথেষ্ঠ বেগ পেতে হয়

প্রসঙ্গত, সোমবারই রয়েছে সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানি। এক জুনিয়র ডাক্তার সংবাদমাধ্যমকে বলেন, ‘‘হাসপাতালের নিরাপত্তা নিয়ে সুপ্রিম কোর্টে সোমবার রাজ্য সরকার কী জানায় এবং শীর্ষ আদালত কী বলে, তা দেখার পরেই আমরা বিকেল থেকে কর্মবিরতিতে যাব।’’ প্রসঙ্গত, দুদিন আগেই শুক্রবার রাতে এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে সাগর দত্ত মেডিক্যাল কলেজ (Junior Doctors)। অভিযোগ, রোগীর পরিবারের সদস্যরা হাসপাতালের চারতলায় উঠে গিয়ে জুনিয়র ডাক্তারদের ওপর হামলা চালায়। ব্যাপক ভাঙচুর করা হয় মহিলাদের ওয়ার্ডেও (Sagar dutta Medical issue)। অভিযোগ ওঠে, মহিলা চিকিৎসকদের ঘর থেকে টেনে বার করে মারধর করার। পুলিশ ঘটনাস্থলে পৌঁছলেও পরিস্থিতি সামাল দিতে তাদের যথেষ্ট বেগ পেতে হয়। এই হামলায় জুনিয়র ডাক্তার, নার্স-সহ সাত জন আহত হন। তারপর থেকেই হাসপাতালে নিরাপত্তার অভাবের কথা জানিয়ে কর্মবিরতি শুরু করেন সাগর দত্তের জুনিয়র ডাক্তারেরা। শনিবার জুনিয়র ডাক্তারদের সঙ্গে কর্মবিরতিতে যোগ দেন হাসপাতালের নার্সরাও।

নিজেদের দাবিতে অনড় জুনিয়র ডাক্তাররা

প্রসঙ্গত, সাগর দত্ত হাসপাতালে (Junior Doctors) এমন হামলার ঘটনার খবর পেয়ে শুক্রবার রাতেই পৌঁছে যান পশ্চিমবঙ্গ জুনিয়র ডক্টর্স ফ্রন্ট (ডব্লিউবিজেডিএফ)-এর প্রতিনিধিরা। জুনিয়র ডাক্তারদের সঙ্গে কথা বলেন তাঁরা। অন্যদিকে, গতকাল শনিবার দুপুরে (Junior Doctors) যান রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম। সেখানে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকও করেন তিনি। বারাকপুরের পুলিশ কমিশনার অলোক রাজোরিয়াকেও দেখা যায় সেখানে। প্রশাসনের সঙ্গে আলোচনায় নিজেদের অবস্থানেই অনড় ছিলেন জুনিয়র ডাক্তাররা (Sagar dutta Medical issue)। ১০ দফা দাবি মানা পর্যন্ত কর্মবিরতি তোলা হবে না বলে স্পষ্ট জানান তাঁরা।


দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bangla news

Junior Doctor

madhyom news

news in bengali

Sagar dutta Hospital issue

Junior doctors strike


আরও খবর


ছবিতে খবর