img

Follow us on

Tuesday, Oct 22, 2024

Junior Doctors: মুখ্যমন্ত্রীর শর্ত না মেনেই নবান্নের বৈঠকে জুনিয়র ডাক্তাররা, সরকারকে দিলেন হুঙ্কার

Nabanna: “নবান্ন থেকে দাবি ছিনিয়ে আনতে পারবই”, বলছেন জুনিয়র ডাক্তাররা

img

আজ সোমবার বিকেল ৫টায় নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক জুনিয়র ডাক্তারদের (ফাইল ছবি)

  2024-10-21 09:12:20

মাধ্যম নিউজ ডেস্ক: আজ সোমবার নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক রয়েছে জুনিয়র ডাক্তারদের (Junior Doctors)। তার আগে গতকাল রবিবারই ধর্মতলায় হল চিৎকার সমাবেশ। সেখানে অজস্র সাধারণ মানুষকে ভিড় করতে দেখা গেল। জুনিয়র ডাক্তাররা এখান থেকে ফের একবার ‘হুঙ্কার’ দিলেন। তাঁরা বললেন, “নবান্ন (Nabanna) থেকে দাবি ছিনিয়ে আনতে পারবই।” মমতা সরকারের প্রতি বার্তা দিয়ে তাঁরা জানিয়ে দিলেন, মৌখিক আশ্বাসে তাঁরা কোনওভাবেই অনশন তুলবেন না। প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী বার্তা দিয়েছিলেন, অনশন তুললে তবেই হবে বৈঠক। তবে সে শর্ত মানছেন না জুনিয়র ডাক্তাররা। তাঁরা অনশন তোলার বিষয়ে সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পরেই।

কী বলছেন দেবাশিস হালদার?

গতকাল চিৎকার সমাবেশ (Junior Doctors) থেকে জুনিয়র ডাক্তার দেবাশিস হালদার বলেন, “ন্যায়বিচারের দাবির চিৎকার যাতে মুখ্যমন্ত্রীর কান পর্যন্ত পৌঁছয়, সেজন্য এই মহাসমাবেশের ডাক দেওয়া হয়েছিল। আমাদের সহযোদ্ধাদের অনশন আর আপনাদের প্রত্যেকের যে সমর্থন, তা সরকারের কানে পৌঁছাতে পারব। আর আমাদের যে ন্যায়বিচারের দাবি, সেটা ছিনিয়ে আনতে পারবই।” তিনি আরও বলেন, “আমরা আপনাদের জোরে চলছি। আমাদের শরীর আর দিচ্ছে না।” সোমবার নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন জানিয়ে তিনি বলেন, “নবান্নে (Nabanna) যাব। লিখিত নির্দেশ ছিনিয়ে আনব।”

সোমবার বৈঠক নবান্নে

সোমবার বিকেলে জুনিয়র ডাক্তারদের (Junior Doctors) সময় দেন মমতা। মুখ্যসচিব এরপরে তাঁদের ইমেলে জানিয়ে দেন, সোমবার বিকেল ৫টায় নবান্নে বৈঠক হবে। এরজন্য ৪৫ মিনিট সময় দেবেন মুখ্যমন্ত্রী। বিকাল সাড়ে ৪টের মধ্যেই জুনিয়র ডাক্তারদের ১০ জন প্রতিনিধিকে নবান্নে পৌঁছে যেতে হবে। কারা যাবেন, সেই ১০ প্রতিনিধির নাম আগে ইমেল করে জানাতে বলা হয়। মুখ্যসচিবের এই ইমেলে ‘শর্ত’ দেওয়া হয়। বলা হয়, অনশন তুলে নিলে তবেই সোমবার মমতা ডাক্তারদের সঙ্গে বৈঠক করবেন। ইমেলের জবাব দেওয়ার আগে দীর্ঘ বৈঠক করেন ডাক্তাররা। সেখানেই সিদ্ধান্ত হয়, অনশন তোলার পরে আলোচনা হবে না, বরং নবান্নে বৈঠকের পরেই এবিষয়ে সিদ্ধান্ত (Junior Doctors) নেওয়া হবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

West Bengal CM

junior doctors

Nabanna 


আরও খবর


ছবিতে খবর