img

Follow us on

Tuesday, Oct 22, 2024

Junior Doctors Protest: প্রশাসনের পদক্ষেপ সদর্থক নয়, নির্যাতিতার মা-বাবার অনুরোধে অনশন প্রত্যাহার জুনিয়র ডাক্তারদের

RG Kar Incident: রাজ্যে বেহাল স্বাস্থ্য পরিকাঠামো! আমরণ অনশন প্রত্যাহারের পর নতুন কর্মসূচি ঘোষণা জুনিয়র ডাক্তারদের

img

অনশন প্রত্যাহার করে পরবর্তী পদক্ষেপের কথা জানালেন জুনিয়র ডাক্তাররা। সংগৃহীত চিত্র

  2024-10-22 09:32:06

মাধ্যম নিউজ ডেস্ক: রাজ্যে স্বাস্থ্য ব্যাবস্থার বেহাল দশা। সরকারি হাসপাতালগুলোতে কোথাও ডাক্তার নেই, কোথাও টেকনিশিয়ান নেই। নানা ধরনের জটিল পরিস্থিতি তৈরি হলে সেখানে ডাক্তারেরা বাধ্য হন রোগীকে কলকাতার হাসপাতালে রেফার করতে। সবকিছু জেনেও পরিস্থিতি ধামাচাপা দেওয়ার চেষ্টা করে প্রশাসন। নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর এমনই অভিমত প্রকাশ করলেন জুনিয়র ডাক্তাররা (Junior Doctors Protest)। তাঁরা স্পষ্ট জানান, প্রশাসনের পদক্ষেপ সদর্থক নয়।  তবু, তিলোত্তমার মা-বাবার অনুরোধে আমরণ অনশন তুলে নিলেন জুনিয়র ডাক্তাররা। নবান্নের বৈঠকের পর আলোচনায় বসেন আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা। সেখানেই অনশন প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়। পাশাপাশি আগামী মঙ্গলবার স্বাস্থ্য ক্ষেত্রে যে ধর্মঘটের ডাক দেওয়া হয়েছিল তাও তুলে নেওয়া হয়।

কেন অনশন প্রত্যাহার

নিজেদের দাবি পূরণে এবং আরজি কর কাণ্ডের প্রতিবাদে (RG Kar Incident) আন্দোলন চালিয়ে যাওয়ার কথা বললেও আমরণ অনশন প্রত্যাহার করে নিলেন জুনিয়র ডাক্তাররা (Junior Doctors Protest)। তাঁরা বলেন, ‘‘আমরণ অনশন প্রত্যাহার করে আন্দোলন চালিয়ে যাওয়ার কথা বলেছেন কাকু-কাকিমা (নির্যাতিতার মা-বাবা)। তাঁরা অনুরোধ করছেন। তাঁরা জানিয়েছেন, তাঁরা এক সন্তান হারিয়েছেন। সরকারের কথা সদর্থক যে লেগেছে তা নয়। কিন্তু অনশনরতদের কারও কিছু যেন না-হয়। তাই অনশন প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছি আলোচনার পর। কিন্তু অভয়ার বিচারের জন্য রাস্তায় থাকব। সরকার বা সর্বোচ্চ প্রশাসনের কথায় নয়, অনশন প্রত্যাহার করছি শুধুমাত্র কাকু-কাকিমা এবং সাধারণ মানুষের কথা ভেবে। যেন ভাবা-না হয় আপস করা হল। বিচারের দাবি আরও জোরালো হবে। এই অকর্মণ্য প্রশাসনকে হুঁশিয়ারি দিরে রাখলাম— সাবধান।’’ 

আরও পড়ুন: ধেয়ে আসছে ঘুর্ণিঝড় ‘দানা’, কোন দেশ দিয়েছে এই নাম? কীভাবে হয় নামকরণ?

পরবর্তী পদক্ষেপ

সোমবার রাতে নবান্ন থেকে ফিরে এসে প্রায় এক ঘণ্টা নিজেদের মধ্যে জিবি মিটিং করেন জুনিয়র ডাক্তারা (Junior Doctors Protest)। মুখ্যমন্ত্রীর সঙ্গে দীর্ঘক্ষণ চলা বৈঠকে খুব একটা যে তাঁরা খুশি হননি সে কথা পরে সাংবাদিক বৈঠকে জানিয়েছেন পশ্চিমবঙ্গ জুনিয়র চিকিৎসক ফ্রন্টের প্রতিনিধি দেবাশিস হালদার। বলেন, “এই বৈঠকে প্রশাসনের শরীরী ভাষা পজিটিভ লাগেনি। কারণ ‘উই ওয়ান্ট জাস্টিস’ ব্যাজ পরে আমাদের ঢুকতে দেওয়া হয়নি। ওখানে আমাদের প্রিন্সিপালদের চুপ করিয়ে দেওয়া হয়। মুখ্যমন্ত্রী সবই জানেন। প্রশাসনের শরীরী ভাষা নিয়ে আমরা সন্তুষ্ট নই। আন্দোলন থামছে না।”  আগামী শনিবার আরজি করে মহা গণ কনভেনশনের ডাক দিয়েছেন জুনিয়র চিকিৎসকেরা। সেখানেই পরবর্তী পদক্ষেপ স্য়তির করা হবে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Mamata Banerjee

Madhyom

bangla news

Nabanna

RG Kar Incident

RG Kar Rape and Murder Case

junior doctors protest

Junior Doctors Hunger Strike


আরও খবর


ছবিতে খবর