img

Follow us on

Sunday, Oct 06, 2024

Justice Abhijit Gangopadhyay: ৫০ কোটির দুর্নীতি মামলা! রাজ্যকে ৫০ লাখ টাকা জরিমানা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

Alipurduar: আলিপুরদুয়ারে সমবায় দুর্নীতি নিয়ে মামলায় রাজ্যের উপর অসন্তুষ্ট আদালত

img

রাজ্যকে ৫০ লাখ টাকা জরিমানা বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের।

  2023-09-15 16:30:23

মাধ্যম নিউজ ডেস্ক: আলিপুরদুয়ার মহিলা ঋনদান সমবায় সমিতিতে আর্থিক দুর্নীতি মামলায় শুক্রবার রাজ্য সরকারকে তীব্র ভর্ৎসনা করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Gangopadhyay)। মামলায় সিআইডি এখনও কেন নথি তুলে দেয়নি সিবিআই ও ইডিকে তাই নিয়ে প্রশ্ন তুলেছেন বিচারপতি।  মামলায় এদিন সিআইডির নির্দেশ পুনর্বিবেচনার আবেদন খারিজ করে ৫০ লাখ টাকা জরিমানা করে হাইকোর্ট। ২ সপ্তাহের মধ্যে জরিমানার টাকা দিতে হবে রাজ্যকে। এমনই নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

অন্তত ৫০ কোটি টাকার আর্থিক দুর্নীতি

আলিপুরদুয়ারে একটি সমবায় গোষ্ঠীতে অন্তত ৫০ কোটি টাকার আর্থিক দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখতে গত ২৪ অগস্ট একযোগে সিবিআই এবং ইডিকে তদন্তে নামার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। কিন্তু এখনও পর্যন্ত সেই নির্দেশ কার্যকর হয়নি। সিবিআইয়ের কাছে সিআইডি মামলার নথি হস্তান্তর করেনি। উল্টে আগের নির্দেশ পুনর্বিবেচনার জন্য আবেদন করেছে সিআইডি। সিবিআই আদালতে দাবি করে, আদালতের নির্দেশ দেওয়ার পরেও তাদের হাতে এই মামলার কোনও নথি তুলে দেয়নি সিআইডি। তার পরই বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশ, আগামী ১৮ সেপ্টেম্বরের মধ্যে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে সমস্ত নথি তুলে দিতে হবে। যদি সিবিআইয়ের হাতে নথি তুলে না দেওয়া হয় তা হলে স্বরাষ্ট্র সচিবকে ডেকে পাঠানো হবে।

আরও পড়ুন: পুরোটাই গিমিক! লা লিগার অ্যাকাডেমি করে কি আদৌ লাভ হবে বাংলার ফুটবলের?

কী বললেন বিচারপতি

সিআইডির উদ্দেশে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের মন্তব্য, “টাকা কারা আত্মসাৎ করেছে আমি জানি। যাঁরা সাইকেল চড়ে ঘুরত, গরিব মানুষের টাকা মেরে তাঁরা এখন গাড়ি চড়ছে। কোর্টের সঙ্গে খেলা হচ্ছে?” তিনি আরও বলেন, “আপনারা (সিআইডি) তো এত দিন তদন্ত করলেন। কেন কিছু হল না? তদন্তের অগ্রগতি হয়নি বলেই সিবিআইকে দেওয়া হয়েছিল। তিন দিনের মধ্যে সিবিআইয়ের হাতে নথি না দিলে স্বরাষ্ট্র সচিবকে ডেকে পাঠাব।” পাশাপাশি সিবিআইকে ডেকে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, “এটা ৫০ কোটির দুর্নীতি। গরিব মানুষের টাকা আত্মসাৎ করা হয়েছে। গ্রামের মানুষ সব্জি বিক্রি করে ওই টাকা রেখেছিল। প্রতারণা করা হয়েছে।” আবার ইডিকে তিনি বলেন, “যত বড় প্রভাবশালী হোক, গ্রেফতার করুন। এঁদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ ছাড়া উপায় নেই। দ্রুত তদন্ত শুরু করুন।”

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ

Tags:

Calcutta High court

Madhyom

Justice Abhijit Ganguly

bangla news

Justice Abhijit Gangopadhyay

Justice Abhijit Gangopadhyay

Aalipurduar


আরও খবর


ছবিতে খবর