img

Follow us on

Wednesday, Oct 23, 2024

Justice Abhijit Gangopadhyay: “মঙ্গলবার বিচারপতি পদ থেকে পদত্যাগ করব”, বললেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়

"আপনাদের সব প্রশ্নের উত্তর দেব...”

img

কলকাতা হাইরকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ফাইল ছবি।

  2024-03-04 08:11:33

মাধ্যম নিউজ ডেস্ক: সোমবার কলকাতা হাইকোর্টের বিচারপতি হিসেবে শেষ দিন অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Justice Abhijit Gangopadhyay)। রবিবার নিজের মুখেই তিনি জানালেন, পদত্যাগ করবেন।

কী বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায়?

বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, “আমি বিচারপতি পদ থেকে মঙ্গলবার পদত্যাগ করব। আগামিকাল বিচারপতি হিসেবে আমার শেষ দিন। আমি সেদিন কোনও বিচারের কাজ করব না। কতগুলি মামলা অর্ধেক হয়ে রয়েছে, সেগুলি আমার লিস্ট থেকে রিলিজ করতে হবে। এরপর আমাদের হাইকোর্টের প্রধান বিচারপতিকে মৌখিকভাবে জানাব। মঙ্গলবার আমাদের রাষ্ট্রপতিকে চিঠি লিখে জানিয়ে দেব। যে মুহূর্তে আমি চিঠিটা পোস্ট করব, সেই মুহূর্ত থেকে আমার রেজিগনেশন কার্যকর হবে। এটাই কনস্টিটিউশন ও কনস্টিটিউশন ল’ এর প্রবিশন। সেটা মঙ্গলবার হবে। এরপর আপনাদের সব প্রশ্নের উত্তর দেব।”

“মাথা আমি এখনও নত করিনি”

তিনি বলেন, “মঙ্গলবার দেড়টার সময় কোর্টে মাস্টারদা সূর্যসেন মূর্তির নীচে আমি আসব, সব প্রশ্নের উত্তর দেব।” বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, “মাথা আমি এখনও নত করিনি।” তিনি বলেন, “কোনও ইঙ্গিতই আমি এখন দেব না। সংবাদ মাধ্যমের অকুণ্ঠ সমর্থন আমি পেয়েছি কাজের সময়। আমি ঋণী। দুর্নীতির বিরুদ্ধে যেভাবে মিডিয়া ক্রমাগত কথা বলে গিয়েছে, আমার কাজের যে সমর্থন পেয়েছি, আমি প্রণাম জানাতে চাই। মিডিয়ার কাছে আমি কিছু লুকাবো না।”

আরও পড়ুুন: নদিয়ায় দুর্ঘটনার কবলে বিজেপি-র রাজ্য সভাপতির কনভয়, তদন্তের দাবি জানালেন সুকান্ত

কেন সূর্য সেনের মূর্তির নীচে (Justice Abhijit Gangopadhyay) দাঁড়িয়ে সব কথা বলবেন, এদিন তার ব্যাখ্যাও দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, “মাস্টারদার পায়ের নীচে দাঁড়িয়েই সব জবাব দেব। কারণ মাস্টারদার ফাঁসির যে অর্ডার হয়েছিল, তা এক সময় সই করেছিলেন হাইকোর্টের জজ। তিনি ব্রিটিশ ছিলেন। ক্ষুদিরামও তাই। হাইকোর্ট ভুল করেছিল। একজন স্বাধীনতা সংগ্রামীকে ফাঁসি দেওয়া উচিত হয়নি।” তিনি বলেন, “মাস্টারদার অবশ্য ফাঁসি হয়নি, ওঁকে আগেই মেরে ফেলা হয়েছিল বলে জানা যায়। যার স্বপক্ষে ডক্টর রাধাবিনোদ পাল টোকিও ট্রায়ালে বলেছিলেন, মাতৃভূমিকে রক্ষা করা কোনও ক্রাইম নয়। যে কারণে ডক্টর রাধাবিনোদ পালের মূর্তি আছে টোকিওয়। জাপানে তাঁর নামে রাস্তাও রয়েছে (Justice Abhijit Gangopadhyay)।”

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Justice

Justice Abhijit Gangopadhyay

abhijit gangopadhyay

news in bengali


আরও খবর


ছবিতে খবর