img

Follow us on

Sunday, Sep 29, 2024

Kalyani: কল্যাণী বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের পড়ুয়াদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ, রণক্ষেত্র এলাকা

ইঞ্জিনিয়ারিং কলেজ পড়ুয়াদের সঙ্গে স্থানীয়দের গন্ডগোল, উত্তপ্ত কল্যাণী

img

কল্যাণী থানা (ফাইল ছবি)

  2023-09-20 20:06:39

মাধ্যম নিউজ ডেস্ক: বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ হস্টেলের আবাসিক পড়ুয়াদের সঙ্গে স্থানীয় বাসিন্দাদের গন্ডগোলকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল কল্যাণীর (Kalyani) উত্তর ভবানীপুর এলাকা। দু'পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। তাতে দুপক্ষের বেশ কয়েকজন জখম হন। খবর পেয়ে ঘটনাস্থলে কল্যাণী থানার বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি সামাল দেয়। ইতিমধ্যেই এই ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ দুজন স্থানীয় লোকজনকে আটক করে নিয়ে যায়। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

ঠিক কী ঘটনা ঘটেছে? (Kalyani)

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, কল্যাণীর (Kalyani) উত্তর ভবানীপুর এলাকায় নামী একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ রয়েছে। কলেজের পাশেই রয়েছে হস্টেল। গন্ডগোলের সূত্রপাত বিশ্বকর্মা পুজোর দিন থেকে। হস্টেলের পাশে থাকা স্থানীয়  বাসিন্দাদের অভিযোগ, হস্টেলের আবাসিকরা পাড়ার লোকজনদের উদ্দেশ্য করে নানা কটুক্তি করে। গালিগালাজও চলে। মেয়েদের বাড়ির বাইরে বের হওয়া সমস্যা হয়ে দাঁড়িয়েছে। বেশ কিছুদিন ধরে এই ঘটনা ঘটছে। বিশ্বকর্মা পুজোর পর এই ঘটনা আরও বেড়ে যায় বলে অভিযোগ। হস্টেলের আবাসিকদের সঙ্গে স্থানীয় বাসিন্দাদের বচসা হয়। পরে তা মিটেও যায়। মঙ্গলবারও পাড়ার লোকজনকে উদ্দেশ্য করে গালিগালাজ করার অভিযোগ উঠে আবাসিক ছাত্রদের বিরুদ্ধে। এই ঘটনা নিয়ে পাড়ার লোকজন খুবই ক্ষুব্ধ ছিলেন। গত কয়েক দিনের গন্ডগোলের জেরে এদিন পাড়ার লোকজন দল বেঁধে হস্টেলের আবাসিকদের বিরুদ্ধে প্রতিবাদ জানান। আবাসিক ছাত্ররা হস্টেল থেকে বেরিয়ে এসে পাড়ার লোকজনের সঙ্গে প্রথমে কথা বলেন। সামান্য বিষয়কে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে শুরু হয় বচসা। এরপরই পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হয়ে উঠে।

হস্টেলের আবাসিকদের কী বক্তব্য?

হস্টেলের আবাসিকদের অভিযোগ, পাড়ার লোকজন হস্টেল লক্ষ্য করে এলোপাথাড়ি ইট, পাথর ছুঁড়েছে। তাতে কয়েকজন জখম হয়েছে। পাশাপাশি ওরা বেশ কয়েকজন আবাসিককে কেউ মারধর করে। ঘটনা পর আমরা চরম আতঙ্কে রয়েছি।

স্থানীয় বাসিন্দারা কী বললেন?

কল্যাণীর (Kalyani) উত্তর ভবানীপুর এলাকার বাসিন্দাদের অভিযোগ, হস্টেল থেকেই আবাসিকরা দল বেঁধে পাড়ার মধ্যে ঢুকে পড়ে। কয়েকজনের বাড়িতে ঢুকেও তারা হামলা চালিয়েছে। ইট ছুঁড়ছে। প্রতিবাদ করলেই আমাদের চড়াও হয় আবাসিক পড়ুয়ারা। ঘটনার পর এলাকায় ব্যাপক উত্তেজনা তৈরি হয়। বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি সামাল দেয়। অপ্রীতিকর ঘটনা এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

kalyani

Hostel


আরও খবর


ছবিতে খবর