img

Follow us on

Wednesday, Jun 26, 2024

Kanchanjunga Express: আতঙ্ক কাটিয়ে স্বস্তি! শিয়ালদা পৌঁছল দুর্ঘটনার কবলে পড়া কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস

Sealdah: ভোর রাতে শিয়ালদা পৌঁছল দুর্ঘটনাগ্রস্ত কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, বুধবার থেকে শুরু তদন্ত

img

শিয়ালদা পৌঁছল দুর্ঘটনাগ্রস্ত কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস।

  2024-06-18 15:01:09

মাধ্যম নিউজ ডেস্ক: শিয়ালদা (Sealdah) স্টেশনের ১৩ নম্বর প্ল্যাটফর্মে রাত ৩টে ২০ মিনিট নাগাদ পৌঁছল দুর্ঘটনার কবলে পড়া কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস (Kanchanjunga Express)। সোমবার এনজেপির কাছে দুমড়ে মুচড়ে গিয়েছিল এই ট্রেনেরই দু’টি বগি। এদিন ট্রেন যখন শিয়ালদা ঢোকে, প্ল্যাটফর্ম চত্বর রেল পুলিশে ঠাসা। ছিলেন রেলের কর্তারা, ছিলেন রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম ও স্নেহাশিস চক্রবর্তী। দুর্ঘটনার জেরে মৃত্যুকে খুব কাছ থেকে অনুভব করেছেন এই ট্রেনের সুস্থ যাত্রীরা। তাই রাতে শহরে ফিরে আতঙ্কের পাশাপাশি অনেক যাত্রীর মুখেই ছিল স্বস্তির ছাপ।

রেলের বিবৃতি

সোমবার রাতে ভারতীয় রেলের তরফে জানানো হয়, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মোট নয়জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে সাতজন যাত্রী আছেন। সেইসঙ্গে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের (Kanchanjunga Express) গার্ড এবং মালগাড়ির চালকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন মালগাড়ির সহকারী চালক। নয়জনের গুরুতর আঘাত লেগেছে। অল্পবিস্তর আঘাত লেগেছে ৩২ জনের। সোমবার সকাল পৌনে নটা নাগাদ জলপাইগুড়ির রাঙাপানি স্টেশন পেরোনোর পরেই মালগাড়ির সঙ্গে ধাক্কা হয় ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের। পিছন থেকে এসে ধাক্কা মারে মালগাড়িটি। কাঞ্জনজঙ্ঘা এক্সপ্রেসের তিনটি কামরা দুমড়ে মুচরে গিয়েছিল। মালগাড়ির চালক, লোকো পাইলট এবং কাঞ্জনজঙ্ঘা এক্সপ্রেসের গার্ড ঘটনাস্থলেই মারা গিয়েছিলেন। দুর্ঘটনাগ্রস্ত বগিগুলি সরিয়ে বাকি বগিগুলিকে নিয়ে প্রায় বিকেলের দিকে রওনা দিয়েছিল ট্রেনটি। আলুয়াবাড়ি স্টেশনে যাত্রীদের খাবার এবং জল দেওয়া হয়।

আরও পড়ুন: শিলিগুড়িতে ভয়াবহ রেল দুর্ঘটনা, কাঞ্চনজঙ্ঘায় ধাক্কা মালগাড়ির, মৃত ৮, জখম ৬০

দুর্ঘটনার কারণ

দুর্ঘটনার কারণ হিসেবে প্রাথমিকভাবে রেলওয়ে বোর্ডের সিইও রেখা বর্মা সিনহা দাবি করেছেন যে মালগাড়ির চালক সিগন্যাল না মেনেই এগিয়ে গিয়েছিলেন। তার জেরে দুর্ঘটনা ঘটেছে। তবে দুর্ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত হবে আশ্বাস দিয়েছেন রেলওয়ে বোর্ডের সিইও। মালগাড়ির চালকের অবশ্য মৃত্যু হয়েছে। উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের চিফ কমিশনার অফ রেলওয়ে সেফটি জনককুমার গর্গের নেতৃত্বে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। বুধবার থেকে শুরু হবে তদন্ত (Kanchanjunga Express)। কেউ যদি দুর্ঘটনার বিষয়ে কোনও তথ্য জানাতে চান, তাহলে তাঁরা সেটা করতে পারবেন। নিউ জলপাইগুড়ি স্টেশনের অ্যাডিশনাল ডিভিশনাল রেলওয়ে ম্যানেজারের অফিসে সেই কমিশন কাজ করবে। সেখানে গিয়েও তথ্য জানানো যাবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

bangla news

Sealdah station

 madhyom

Rail Accident

Kanchanjungha Express

Kanchanjungha Express Accident

Siliguri Train Accident


আরও খবর


ছবিতে খবর