img

Follow us on

Wednesday, Oct 23, 2024

Kolkata Medical: মেডিক্যাল কলেজে র‌্যাগিংয়ের অভিযোগে সিলমোহর কমিটির, শাস্তির কোপে ২ পড়ুয়া?

যাদবপুরের পর কলকাতা মেডিক্যাল, ফের র‌্যাগিংয়ের ঘটনা...

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2024-01-20 11:00:55

মাধ্যম নিউজ ডেস্ক: গত বছরের অগাস্ট মাসে যাদবপুরে র‌্যাগিং-এর ঘটনায় শোরগোল পড়ে গিয়েছিল রাজ্যজুড়ে। সেই রেশ এখনও কাটেনি। এরই মাঝে ফের ঘটল র‌্যাগিংয়ের ঘটনা। মেডিক্যাল কলেজ (Kolkata Medical College) হাসপাতালের তদন্ত কমিটির রিপোর্টে মান্যতা পেল র‌্যাগিংয়ের অভিযোগ। প্রসঙ্গত, গত ১০ জানুয়ারি র‌্যাগিংয়ের অভিযোগ আনেন দুই জুনিয়র পোস্ট-গ্র্যাজুয়েট ট্রেনি। জানা গিয়েছে, অভিযুক্ত দুই চিকিৎসক পড়ুয়ার অ্যাকাডেমিক কার্যকলাপেও বিধিনিষেধ জারি করতে পারে কর্তৃপক্ষ। চিকিৎসকদের আচরণ যাতে পরিবর্তন করা যায়, তাই কাউন্সেলিংয়েরও ব্যবস্থা করা হচ্ছে। সূত্রের খবর, শুক্রবারই কলকাতা মেডিক্যাল কলেজে অধ্যক্ষের কাছে তদন্ত কমিটির রিপোর্ট জমা পড়ে।

কী বলছে কর্তৃপক্ষ?

এ প্রসঙ্গে কলকাতা মেডিক্যাল কলেজের (Kolkata Medical College) এমএসভিপি অঞ্জন অধিকারী বলেন, “আজকে তদন্ত কমিটি সমস্ত স্বাক্ষ্য গ্রহণ করে, সব স্টেকহোল্ডারদের ডেকে একটা ডিসকাশন স্টেটাস রিপোর্ট দেওয়া হয়েছে। যাঁরা অভিযোগ করেছে, তারাও আমাদের ছাত্র। আবার যারা অভিযুক্ত, তারাও ছাত্র। আমরা পরিষেবার ওপর বিশেষ নজর রাখি। যাতে মুখ্য় উদ্দেশ্য ব্যাহত না হয়। তবে এ বিষয়টিও দেখতে হবে, যাতে অ্যাকাডেমিক পরিবেশও বিঘ্নিত না হয়, সেটাও বিশেষ ভাবে দেখা হচ্ছে। একটা বিষয় পরিষ্কার, মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ কোনওভাবে এই ধরনের কোনও অন্যায়কে বরদাস্ত করবে না।” কলকাতা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ইন্দ্রনীল বিশ্বাস সংবাদমাধ্যমকে বলেন, “আলোচনা চলছে। যে রিপোর্ট জমা পড়েছে, তাতে আমরা কিছু অস্বাভাবিক আচরণ তো দেখেছি। যে বিভিন্ন ধরনের রায় আমরা পেয়েছি, তার থেকে একটি সিদ্ধান্তে আসতে হবে।”

ঠিক কী অভিযোগ ছিল ওই ২ জুনিয়র পোস্ট গ্র্যাজুয়েট ট্রেনির?

প্রসঙ্গত, চলতি মাসের ১০ জানুয়ারি কলকাতা মেডিক্যাল কলেজের অধ্যক্ষের (Kolkata Medical College) কাছে একটি লিখিত অভিযোগ জমা পড়ে। হাসপাতালের দুই জুনিয়র পোস্ট গ্র্যাজুয়েট ট্রেনি ওই অভিযোগ করেন বলে জানা যায়। জানা গিয়েছে, দ্বিতীয় বর্ষের দুই চিকিৎসক পড়ুয়ার বিরুদ্ধে এই অভিযোগ করা হয়। অশ্লীল ভাষায় গালিগালাজ, মানসিক নির্যাতন, এমনকী থুতু ছিটিয়ে দেওয়ার মতোও অভিযোগ ওঠে। পরে এই ঘটনা সোশ্য়াল মিডিয়াতে ভাইরাল হয়। মেডিক্যাল কলেজের এহেন ঘটনা সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই নড়েচড়ে বসে কলেজ কর্তৃপক্ষ। তদন্ত শুরু করে কমিটি। শুক্রবারই সেই অভিযোগে সিলমোহর দিল কর্তৃপক্ষ।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

Bengali news

Ragging

Kolkata Medical


আরও খবর


ছবিতে খবর