img

Follow us on

Wednesday, Jun 26, 2024

Kolkata Metro: যাত্রীদের জন্য সুখবর! রাত ১১টাতেও মিলবে মেট্রো পরিষেবা

Metro special services: শুক্রবার থেকে আরও রাত পর্যন্ত মিলবে মেট্রো

img

সংগৃহীত চিত্র

  2024-05-24 17:24:23

মাধ্যম নিউজ ডেস্ক: কলকাতাবাসীদের জন্য সুখবর। এবার থেকে বেশি রাতেও পাওয়া যাবে মেট্রো (Kolkata Metro) পরিষেবা। এত দিন দমদম এবং কবি সুভাষ থেকে দিনের শেষ মেট্রো ছাড়ত রাত ৯টা ৪০ মিনিটে। তবে শুক্রবার রাত থেকেই বিশেষ পরিষেবা চালু করছেন মেট্রো কর্তৃপক্ষ। জানা গিয়েছে আপাতত সোম থেকে শুক্রবার চলবে বিশেষ ওই পরিষেবা (Metro special services) এবং এই মুহূর্তে এই পরিষেবা দেওয়া হবে পরীক্ষামূলক ভাবে। 

ঠিক কী জানিয়েছে কর্তৃপক্ষ? (Kolkata Metro) 

মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, রাত ১১টায় একটি মেট্রো কবি সুভাষ (নিউ গড়িয়া) স্টেশন থেকে ছেড়ে দমদমের উদ্দেশে রওনা দেবে। আর একটি মেট্রো দমদম থেকে ছেড়ে রওনা দেবে কবি সুভাষের উদ্দেশে।  দুটি মেট্রোই সব স্টেশনে দাঁড়াবে। প্রতিটি স্টেশনে একটি করে টিকিট কাউন্টার খোলা থাকবে। সেখান থেকেই টোকেন কিংবা স্মার্ট কার্ডও পাবেন যাত্রীরা। তবে আপাতত এই পরিষেবার (Metro special services) সঙ্গে জোড়া হয়নি নোয়াপাড়া, বরাহনগর এবং দক্ষিণেশ্বরকে। ওই তিন স্টেশন থেকে আগের মতোই রাত সাড়ে ৯টা নাগাদই শেষ মেট্রো পাওয়া যাবে। মেট্রো সূত্রে খবর, যাত্রীদের তরফে ইতিবাচক সাড়া মিললে দেশের অন্য অনেক মেট্রো (Kolkata Metro) শহরের মতো কলকাতাতেও রোজ মধ্যরাতে পাতালরেল পরিষেবা মিলবে। এ প্রসঙ্গে কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র একটি ভিডিও বার্তায় বলেন, "ব্লু লাইনে আজ অর্থাৎ ২৪ তারিখ থেকে রাতে পরীক্ষামূলকভাবে বিশেষ মেট্রো পরিষেবা চালানো হবে।"

আরও পড়ুন: রাতে শেষ মেট্রোর সময়সীমা বাড়াতে গুরুত্বপূর্ণ নির্দেশ হাইকোর্টের

হাইকোর্টে মামলা

অন্যান্য রাজ্যের থেকে কলকাতায় শেষ মেট্রোর সময়সীমা অনেক কম। সম্প্রতি সেই বিষয়কে সামনে রেখে কলকাতা হাইকোর্টে মামলাও হয়েছিল। সে সময় শেষ মেট্রোর (Kolkata Metro) সময় বাড়ানো যায় কি না, তা বিবেচনা করে দেখতে মেট্রো কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছিল প্রধান বিচারপতির নেতৃত্বাধীন বেঞ্চ। যদিও সে সময় মেট্রো রেল (Kolkata Metro) কর্তৃপক্ষের তরফে জানানো হয়, প্রযুক্তিগত কিছু সমস্যা রয়েছে। সেই কারণেই শেষ মেট্রোর সময় বাড়ানো হচ্ছে না। যদিও এখন আদালতের সেই নির্দেশেরই পরই রাত ১১টায় পরীক্ষামূলকভাবে মেট্রো পরিষেবা দেওয়ার কথা ভাবল কিনা কর্তৃপক্ষ, সেটা স্পষ্ট হয়নি। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Kolkata

West Bengal

bangla news

Bengali news

kolkata metro

news in bengali

dakshineshwar

state news

last metro

extend time

metro authority

Kabi Subhash

Metro special services

Blue Line

metro line


আরও খবর


ছবিতে খবর