img

Follow us on

Friday, Sep 20, 2024

Parliament Security Breach: মিলল বাংলা-যোগ! সংসদ হানার মাস্টারমাইন্ড ললিত ভাড়া থাকত কলকাতায়!

সংসদে হানার অন্যতম ষড়যন্ত্রী ললিত থাকত কলকাতায়!

img

ললিত ঝা, সংসদে তান্ডবের অন্যতম ষড়যন্ত্রী (সংগৃহীত ছবি)

  2023-12-14 17:30:39

মাধ্যম নিউজ ডেস্ক: সংসদে স্মোক গ্রেনেড নিয়ে তাণ্ডবের পরেই উঠে এল বাংলা-যোগ। এই ঘটনার অন্যতম সন্দেহভাজন ললিত ঝা। সূত্রের খবর, ললিত ভাড়া থাকত কলকাতার বড়বাজারে। টিভিতে সংসদে তাণ্ডবের খবর দেখে তাকে সনাক্ত করেন স্থানীয় বাসিন্দারা। লোকসভায় রং বোমা বানিয়ে তাণ্ডব চালানোর অন্যতম মাস্টারমাইন্ড (Parliament Security Breach) ললিতের পরিবার বিহারে থাকতো বলে জানা গিয়েছে। সন্দেহভাজন ললিতকে এখনও খুঁজে চলেছেন তদন্তকারীরা।

টিউশন পড়াত ললিত

জানা গিয়েছে, ললিত ঝা ভাড়া থাকত কলকাতার ২১৮ রবীন্দ্র সরণিতে। এখানেই এক তলার একটি ঘরে সে ভাড়া থাকত। স্থানীয় কিছু বাচ্চাদের ললিত টিউশন পড়াত বলেও খবর। তারপর বছর দেড়েক আগে সে  হঠাৎই সেই ঘর ছেড়ে চলে যায় (Parliament Security Breach)। স্থানীয় এক বাসিন্দা এ বিষয়ে বলেন, ‘‘একটা কোণার ঘরের ললিত থাকতো। ওই ঘরে পড়াত ছেলেদের। বাচ্চারা দেখতাম বই নিয়ে জোরে জোরে পড়তো। শুনতে পেতাম।’’ তবে ললিত এখানে একা থাকত কিনা, তা নিয়ে স্পষ্ট কিছু বলতে পারেননি ওই বাসিন্দা।

বাড়ির মালিক বর্তমানে দিল্লিতে থাকে

জানা গিয়েছে, যে বাড়িতে ভাড়া থাকত ললিত, তার মালিক এখন দিল্লিতে থাকেন। এখন ওই বাড়িতে যাঁরা ভাড়া থাকেন, তাঁরা অনলাইনে বাড়ির মালিককে টাকা পাঠান। কার মাধ্যমে ললিত ভাড়া পেয়েছিল, তা জানার চেষ্টা করছেল তদন্তকারীরা। জানা গিয়েছে, কলকাতার বাসিন্দা এক কলেজ পড়ুয়া নীলাক্ষকে সংসদে স্মোকিং তাণ্ডবের (Parliament Security Breach) ভিডিও পাঠিয়েছিল ললিত। নীলাক্ষ এ বিষয়ে বলেন, ‘‘আমি তখন কলেজে ছিলাম। কলেজ থেকে বেরনোর পরে হোয়াটসঅ্যাপে দেখি একটি ভিডিও এসেছে। ললিত ঝা পাঠিয়েছিলেন। সংসদের বাইরে রাস্তায় যেটা হয়েছিল, স্মোক টর্চ নিয়ে দাঁড়িয়েছিলেন দু,জন। ওই ভিডিও পাঠিয়েছিলেন। আমি তখন পুরোটা দেখিনি। তখন জানতামও না সংসদে এমন ঘটে গিয়েছে। আমি জিজ্ঞেস করেছিলাম এটা কোথায় হয়েছে, তারপর থেকে কোনও উত্তর পাইনি।’’

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

parliament security breach

lalit Jha

parliament attack mastermind


আরও খবর


ছবিতে খবর