img

Follow us on

Saturday, Oct 05, 2024

Suvendu Adhikari: লোডশেডিং-এ জেরবার, সংস্থার অফিসের সামনে ধর্নার হুঁশিয়ারি শুভেন্দুর

রাজ্যের লোডশেডিং পরিস্থিতি নিয়ে কী ব্যাখ্যা দিলেন মন্ত্রী অরুপ বিশ্বাস

img

শুভেন্দু অধিকারী (ফাইল ছবি)

  2023-09-03 10:46:25

মাধ্যম নিউজ ডেস্ক: বাতাসে আদ্রতার পরিমাণ বাড়ায়, অস্বস্তিকর গরম বেড়েছে রাজ্যে। এরই মধ্যে দোসর হয়েছে লোডশেডিং। বিগত কয়েকদিন ধরেই গরমের সঙ্গে লোডশেডিং-এ নাজেহাল রাজ্যের মানুষ। পরিস্থিতি বদল না হলে বিদ্যুৎ বণ্টন সংস্থার অফিসের সামনে বসে ধর্নার হুঁশিয়ারি দিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। পরিস্থিতি বদলের দাবিতে চাঁচল সমেত রাজ্যের একাধিক জায়গায় বিক্ষোভ দেখাতে দেখা যায় সাধারণ মানুষকে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও চলছে দফায় দফায় লোডশেডিং। বৃহস্পতিবার রাত থেকে এই সমস্যা দেখা যায় বাঁকুড়া জেলাতে। একাধিক জায়গায় এক থেকে দেড় ঘণ্টা করে কারেন্ট থাকছে না জেলাতে। পাশাপাশি হুগলি জেলাতেও দেখা গেছে বিদ্যুৎ বিভ্রাট। যার জন্য নাজেহাল সাধারণ মানুষ। সন্ধ্যা হলে বাড়িতে জ্বলে উঠছে চার্জার লাইট অথবা মোমবাতি। একই পরিস্থিতি উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বীরভূম এবং পূর্ব ও পশ্চিম বর্ধমানে।  দক্ষিণবঙ্গের মতো উত্তরবঙ্গেও রয়েছে একই পরিস্থিতি। সেখানে জলপাইগুড়ি থেকে দক্ষিণ চব্বিশ পরগনা, দক্ষিণ দিনাজপুর সর্বত্র একই পরিস্থিতি। কোচবিহার জেলার দিনহাটা, মাথাভাঙ্গা তুফানগঞ্জে চলছে বিদ্যুৎ বিভ্রাট। মালদাতে আবার এই সমস্যা চলছে বিগত সাত দিন ধরে। সেখানকার স্থানীয় মানুষদের দাবি যে রাত্রি হলেই নাকি লোডশেডিং হচ্ছে (Suvendu Adhikari)। 

লোডশেডিং নিয়ে কি বললেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)

বিদ্যুৎ বিভ্রাট এর চেয়ে পরিস্থিতি সারা রাজ্য জুড়ে চলছে, তা অবিলম্বে যদি বদল না হয় তাহলে বিদ্যুৎ বন্টন সংস্থার অফিসের সামনে ধর্নায় বসার হুঁশিয়ারি দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। নিজের এক্স হ্যান্ডেলে শুভেন্দু (Suvendu Adhikari) লেখেন,‘‘পশ্চিমবঙ্গের দেউলিয়া সরকার পয়সার অভাবে তাপবিদ্যুৎ কেন্দ্রগুলিতে কয়লা সরবরাহ করতে পারছে না। তাই বিদ্যুৎ কেন্দ্রগুলো প্রয়োজনের তুলনায় উৎপাদন ক্ষমতা কমাতে বাধ্য হয়েছে। যার ফলে ঘাটতির পরিমাণ ১২০০ মেগাওয়াট।’’

বিদ্যুৎ বিভ্রাট নিয়ে কী বলছেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস

রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাসকে অবশ্য সাফাই দিতে শোনা যায় এই পরিস্থিতিতে। অরূপ বিশ্বাসের দাবি, আমাদের পুজো প্রস্তুতি চলছে। উত্তরবঙ্গে পুজোর আগে বৃষ্টি বেশি হয়। তার বদল হচ্ছে। ট্রান্সফর্মা বদল হচ্ছে। তা মাাইকিং করেই করা হচ্ছে। পুজোর জন্য এই সমস্য়াটা হচ্ছে।

 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Suvendu Adhikari

bangla news

Bengali news

load shedding in west bengal


আরও খবর


ছবিতে খবর