img

Follow us on

Saturday, Sep 28, 2024

Train Canceled: যাত্রী দুর্ভোগের আশঙ্কা! ফের শিয়ালদহ শাখায় ট্রেন বন্ধ

শনিবার রাত ১০টা ২০ মিনিট থেকে পরদিন সকাল ৮টা ২০ মিনিট পর্যন্ত শিয়ালদহ স্টেশন থেকে ট্রেন চলাচল বন্ধ থাকবে।

img

বন্ধ ট্রেন চলাচল।

  2023-04-06 19:13:14

মাধ্যম নিউজ ডেস্ক: সপ্তাহশেষে ভোগান্তির শিকার হতে পারেন রেল যাত্রীরা। রক্ষণাবেক্ষণের জরুরি কাজের জন্য আগামী শনিবার রাত ১০টা ২০ মিনিট থেকে পরদিন সকাল ৮টা ২০ মিনিট পর্যন্ত শিয়ালদহ স্টেশন থেকে ট্রেন চলাচল বন্ধ থাকবে। প্রায় ১০ ঘণ্টা শিয়ালদহ শাখায় (Sealdah branch) ট্রেন চলাচল ব্যহত হবে।

দুঃখপ্রকাশ পূর্ব রেলের

পূর্ব রেল সূত্রে খবর, শিয়ালদহ স্টেশনে লাইনের রক্ষণাবেক্ষণের কাজের জন্য বেশকিছু লোকাল ট্রেন (Local train) বাতিল করা হয়েছে। তার পাশাপাশি কয়েকটি দূরপাল্লা ট্রেনের রুট (long distance) পরিবর্তনও করা হয়েছে। যার জেরে ফের যাত্রী দুর্ভোগের আশঙ্কা করা হচ্ছে। যাত্রীদের হয়রানির জন্য রেলের পক্ষ থেকে আগাম দুঃখপ্রকাশ করেছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র।

লোকাল ট্রেনে প্রভাব

শনিবার রাতে শিয়ালদহ থেকে একটি করে নৈহাটি, বনগাঁ, হাবড়া, ডানকুনি, কল্যাণী সীমান্ত এবং বারাকপুর লোকাল বাতিল করা হচ্ছে। পরদিন, রবিবার সকালে শিয়ালদহ থেকে তিন জোড়া রানাঘাট লোকাল ছাড়াও বনগাঁ, হাবড়া, ডানকুনি, কল্যাণী সীমান্ত এবং ব্যারাকপুরের মধ্যে দু’জোড়া করে লোকাল ট্রেন বন্ধ থাকবে। এ ছাড়াও, শিয়ালদহ থেকে দত্তপুকুর, হাসনাবাদ, নৈহাটি, শান্তিপুর ও গেদের মধ্যে এক জোড়া করে লোকাল ট্রেন এবং একটি কৃষ্ণনগর লোকাল বন্ধ থাকবে। 

আরও পড়ুন: আপাতত বৃষ্টি নেই, এপ্রিলের প্রথম সপ্তাহ থেকেই গরমে নাজেহাল শহরবাসী

দূরপাল্লার ট্রেনে প্রভাব

লোকাল ট্রেন ছাড়াও প্রভাব পড়বে দূরপাল্লা ট্রেনের সূচিতেও। পূর্ব রেল সূত্রে খবর, শনিবার পদাতিক ও আজমের এক্সপ্রেস শিয়ালদহে আসবে না। দূরপাল্লার ট্রেনের ক্ষেত্রে শিয়ালদহমুখী পদাতিক এবং অজমের এক্সপ্রেস শনিবার কলকাতা স্টেশনে আসবে। ওই দু’টি ট্রেন শনিবার কলকাতা টার্মিনাল থেকেই ছাড়বে। এ ছাড়া, ওই দু’দিনের মধ্যে শিয়ালদহ অভিমুখে আসা গৌড়, দার্জিলিং মেল, পদাতিক, কাঞ্চনজঙ্ঘা, বালুরঘাট-মালদহ টাউন প্যাসেঞ্জার-সহ একাধিক ট্রেন তাদের নির্ধারিত সময়ের চেয়ে কয়েক ঘণ্টা পরে শিয়ালদহ অভিমুখে রওনা হবে। যাত্রীরা যাতে সমস্যায় না পড়েন, তাই আগে থেকেই ট্রেন বন্ধের বিষয়টি জানিয়ে দিল রেল।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Eastern Railway

local trains

Train Services

Sealdah station


আরও খবর


ছবিতে খবর