img

Follow us on

Wednesday, Oct 23, 2024

Lok Sabha Election 2024: লোকসভা নির্বাচন কবে? চলতি মাসের শেষেই রাজ্যে কেন্দ্রীয় বাহিনী

Central Force: ভোটের আগেই বাংলায় কেন্দ্রীয় বাহিনী পাঠানোর সিদ্ধান্ত নির্বাচন কমিশনের

img

রাজ্যে আসছে কেন্দ্রীয় বাহিনী।

  2024-02-22 11:17:12

মাধ্যম নিউজ ডেস্ক: নির্বাচনের (Lok Sabha Eection 2024) নির্ঘণ্ট প্রকাশ হওয়ার আগে রাজ্যে আসতে চলেছে কেন্দ্রীয় বাহিনী। বাংলার বর্তমান পরিস্থিতি খতিয়ে দেখে এই সিদ্ধান্ত নিয়েছে জাতীয় নির্বাচন কমিশন। রাজ্যে মানুষ ভয়ে ভয়ে দিন কাটাচ্ছে। আতঙ্কের পরিবেশ গ্রাম বাংলায়। বিরোধীদের এই অভিযোগে উদ্বিগ্ন জাতীয় নির্বাচন কমিশন। তাই  দ্রুত, সম্ভবত চলতি মাসের শেষের দিকেই রাজ্যে আসতে চলেছে কেন্দ্রীয় বাহিনীর একটি অংশ।

কবে আসছে বাহিনী

গত লোকসভা ভোটের (Lok Sabha Eection 2024) দিন ঘোষণার পরে রাজ্যে এসেছিল কেন্দ্রীয় বাহিনী। এবার অনেক আগেই চলে আসছে কেন্দ্রীয় জওয়ানেরা। এবার রাজ্যে নির্বাচনের সময় মোতায়েনের জন্য রেকর্ড ৯২০ কোম্পানি বাহিনী স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে চেয়েছে কমিশন।  ৪ মার্চ রাজ্যে আসছে কমিশনের ফুল বেঞ্চ। ৫ মার্চ তারা বৈঠক করবে সব রাজনৈতিক দল, পুলিশ-প্রশাসনের সঙ্গে। সূত্রের দাবি, স্পর্শকাতর ও সংবেদনশীল বুথের তালিকা হাতে নিয়েই বৈঠকে বসতে চাইছে তারা। সে জন্য ইতিমধ্যেই সমস্ত স্পর্শকাতর, সংবেদনশীল বুথের তালিকাও চাওয়া হয়েছে জেলা শাসকদের কাছে। 

আরও পড়ুন: প্রবল তুষারপাত! সিকিমে আটকে বহু, ৫০০ পর্যটককে উদ্ধার সেনার

কোথায় মোতায়েন বাহিনী

কমিশন সূত্রে খবর, যে সমস্ত এলাকায় আইন শৃঙ্খলা নিয়ে সমস্যা আছে সেখানে রুট মার্চ করবে কেন্দ্রীয় বাহিনী। স্পর্শকাতর বুথের উপর নির্ভর করেই লোকসভা কেন্দ্রগুলিতে আধা সেনা মোতায়েন করা হবে। আগামী ২৪ ফেব্রুয়ারি জেলাশাসক, পুলিশ সুপার, পুলিশ কমিশনারদের নিয়ে সশরীরে বৈঠক করবেন রাজ্যের মুখ্য নির্বাচনী (Lok Sabha Eection 2024) আধিকারিক। ইতিমধ্যেই জেলায় জেলায় যে অঞ্চলে আইন-শৃঙ্খলার অবনতি হচ্ছে সেই এলাকাগুলিকে মার্ক করে রাখার নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক। কমিশন সূত্রে খবর, এবারের বুথ-তথ্যের সঙ্গে ২০১৯-এর লোকসভা ও ২০২১-এর বিধানসভা ভোটের পরিস্থিতির তুলনা করা হবে। প্রয়োজনে রাজ্যে কেন্দ্রীয় বাহিনীর সংখ্যা আরও বাড়ানো হতে পারে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

central force

Lok Sabha Election 2024


আরও খবর


ছবিতে খবর