img

Follow us on

Wednesday, Oct 23, 2024

Lok Sabha Vote: রাজ্য পুলিশের সঙ্গে বৈঠক, ৩ মার্চ আসছে জাতীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ

Election Commission: একদিন আগেই রাজ্যে আসছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ

img

জাতীয় নির্বাচন কমিশন।

  2024-02-24 14:20:41

মাধ্যম নিউজ ডেস্ক: নির্বাচন যত এগিয়ে আসছে ততই উত্তপ্ত হয়ে উঠছে বাংলার পরিস্থিতি। শাসকের চোখ রাঙানি বাড়ছে। এর মধ্যেই প্রাক নির্বাচনী প্রস্তুতি খতিয়ে দেখতে রাজ্যে  আসছে জাতীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। রাজ্য সফরে আসার দিন বদলেছে তারা। ৪ মার্চের বদলে একদিন আগেই ৩ মার্চ শহরে আসছে ফুল বেঞ্চ। সর্বদলীয় বৈঠকের পাশাপাশি পুলিশ প্রশাসনের সঙ্গেও বৈঠক করে রাজ্যের প্রাক নির্বাচনী পরিস্থিতি খতিয়ে দেখবে কমিশন।

কবে কবে বৈঠক

কমিশন সূত্রে খবর, ৩ মার্চই রাজ্যে পা রাখতে চলেছেন নির্বাচন কমিশনাররা। সে দিনই রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের সঙ্গে বৈঠক সারবে ফুল বেঞ্চ। ৪ মার্চ সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত সমস্ত রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক করবে। সেদিনই সাড়ে ১১টা থেকে পুলিশ প্রশাসনের সঙ্গে বৈঠকের কথা রয়েছে কমিশনের। বৈঠক শেষ হওয়ার কথা সন্ধ্যা ৭টায়। ৫ মার্চ আইন কার্যকর করে যে সমস্ত সরকারি সংস্থা, তাদের সঙ্গে বৈঠক করবে কমিশনের ফুল বেঞ্চ। কথা বলবেন  রাজ্যের মুখ্যসচিব এবং পুলিশের ডিজির সঙ্গেও। সূচি অনুযায়ী, সব শেষে ৫ মার্চ বেলা সাড়ে ১২টা থেকে সাংবাদিকদের মুখোমুখি হবে জাতীয় নির্বাচন কমিশনের ফুল বে়ঞ্চ।

আরও পড়ুন: শিশুর জন্যও আধার পরিচিতি! জানুন কীভাবে তৈরি করবেন ‘বাল আধার’?

কেন এত বৈঠক

জাতীয় নির্বাচন কমিশন  সূত্রে খবর, ৫ মার্চ রাজ্য পুলিশের কর্তাদের সঙ্গে কমিশনের বৈঠক খুবই গুরুত্বপূর্ণ। প্রথমে রাজ্য পুলিশ ও রাজ্যের গোয়েন্দা বিভাগের কর্তাদের সঙ্গে বৈঠক করবে কমিশন। ডিজি রাজীব কুমারের সঙ্গে আলাদা করে বৈঠক করবে ফুল বেঞ্চ। স্পর্শকাতর এবং সংবেদনশীল বুথগুলি নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে।  প্রসঙ্গত, রাজ্যে ৯২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় নির্বাচন কমিশন। আগামী সপ্তাহেই বাহিনীর একটি অংশ রাজ্যে চলে আসার কথা রয়েছে। 


দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Election Commission

Lok Sabha Election 2024

Chief Election Commission

Lok Sabha Vote


আরও খবর


ছবিতে খবর