img

Follow us on

Friday, Sep 20, 2024

Malda: ফের বিস্ফোরণে কেঁপে উঠল মালদার চাঁচল, আতঙ্কিত এলাকার মানুষ

নলকূপের ধারে রাখা ছিল বোমা, তাতেই বিস্ফোরণ

img

চাঁচলের বিস্ফোরণ স্থলে পুলিশ। নিজস্ব চিত্র।

  2023-06-02 19:07:17

মাধ্যম নিউজ ডেস্ক: তৃণমূলের শাসনে রাজ্য জুড়ে বোমা বিস্ফোরণের ঘটনা যেন থামছেই না। কয়েক দিন আগেই তৃণমূল কংগ্রেসের প্রবীণ সাংসদ সৌগত রায় বলেছিলেন, রাজ্যে প্রচণ্ড গরম পড়েছে। তাই যত্রতত্র বিস্ফোরণ ঘটছে। এই মন্তব্যে রাজ্য জুড়ে বয়ে গেছে সমালোচনার ঝড়। এবার ফের বিস্ফোরণ হল মালদার (Malda) চাঁচলে। পঞ্চায়েত ভোটের আগে রাজ্য জুড়ে এত বোমা বিস্ফোরণ হওয়ায় সাধারণ মানুষের কপালে চিন্তার ভাঁজ।

মালদায় (Malda) কীভাবে আবার বিস্ফোরণ?

এবার বিস্ফোরণে কেঁপে উঠল মালদার (Malda) চাঁচল-২ নং ব্লকের চন্দ্রপাড়া গ্রাম পঞ্চায়েতের জানিপুর এলাকা। সূত্রের খবর, একটি নলকূপের ধারে মজুত ছিল বোমা। বৃহস্পতিবার রাত আটটা নাগাদ হঠাৎ বিকট শব্দে কেঁপে ওঠে এলাকা। চারদিক ধোঁয়ায় ভরে ওঠে এবং ছড়িয়ে পড়ে বারুদের গন্ধ। আশঙ্কা করা হচ্ছে, এখনও বোমা রয়েছে ওই স্থানে। তাই রাত থেকে ঘটনাস্থলে মোতায়েন রয়েছে চাঁচল থানার পুলিশ। কিছুক্ষণ পরেই মালদা বোম্ব স্কোয়াড এসে উপস্থিত হয়। বিস্ফোরণের কারণে এলাকায় আপাতত আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে।

এলাকার মানুষের প্রতিক্রিয়া

স্থানীয় (Malda) এক মহিলা ইসমাতারা খাতুন বলেন, রাতে বিকট শব্দ শুনতে পাই, ঘুম ভেঙে যায়। চারদিক পোড়া গন্ধে ভরে গেছে। মনে হয় কেউ কেউ আহত হয়েছে। তবে কারা আহত হয়েছে, স্পষ্ট করে বলতে পারেননি ওই মহিলা।

পুলিশ সুপারের বক্তব্য

বিস্ফোরণের ঘটনায় মালদার (Malda) পুলিশ সুপার প্রদীপকুমার যাদব জানান, তল্লাশি করে আপাতত ২২ টি বোমা উদ্ধার করা হয়েছে এলাকা থেকে। পুরো এলাকাকে নিরাপত্তার কারণে ঘিরে রাখা হয়েছে। তবে কীভাবে এত বোমা এখানে মজুত করা হয়েছে, তা নিয়ে তদন্ত শুরু হয়েছে। তবে এই বিস্ফোরণ কি আকস্মিক, নাকি কেউ ইচ্ছাকৃত ভাবে করেছে, সেই বিষয়েও তদন্ত শুরু করছে পুলিশ। এমনটাই জানিয়েছেন পুলিশ সুপার।

বিজেপির প্রতিক্রিয়া

বোমা বিস্ফোরণের ঘটনায় সাংগঠনিক জেলা দক্ষিণ মালাদার বিজেপির সাধারণ সম্পাদক অম্লান ভাদুড়ি বলেন, এই রাজ্য এখন বারুদের স্তূপে পরিণত হয়েছে। প্রশাসনের নজরদারি ঠিকঠাক থাকলে এমন ঘটনা ঘটত না। সমস্ত বোমা বিস্ফোরণের পিছনে তৃণমূলের নেতারা রয়েছে বলে তিনি অভিযোগ করেছেন। বিস্ফোরণের ঘটনা থেকে আতঙ্কমুক্ত পরিবেশ গড়তে প্রশাসন কী ব্যবস্থা গ্রহণ করে, তাই এখন দেখার।  

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Malda

bangla news

Bengali news

explosion

chanchal

bomb explosion


আরও খবর


ছবিতে খবর