img

Follow us on

Friday, Oct 18, 2024

Modi Government: ফোর লেন হচ্ছে ধূপগুড়ি-ফালাকাটা জাতীয় সড়ক, ১৬০৬ কোটি বরাদ্দ কেন্দ্রের

Dhupguri Falakata: বিপুল অর্থ বরাদ্দ করল কেন্দ্র, ফোর লেন হবে ধূপগুড়ি থেকে ফালাকাটাগামী প্রায় ৩০ কিলোমিটার রাস্তা...

img

ফোর লেন হবে ধুপগুড়ি থেকে ফালাকাটাগামী ২৯.৮৬ কিলোমিটার রাস্তা (সংগৃহীত ছবি)

  2024-10-18 09:23:29

মাধ্যম নিউজ ডেস্ক: ধূপগুড়ি থেকে ফালাকাটাগামী (Dhupguri Falakata) জাতীয় সড়ক এবার ফোর লেন হতে চলেছে। বেশ কিছুটা কাজ এগিয়েও গিয়েছে। কেন্দ্রীয় (Modi Government) সড়ক পরিবহণ মন্ত্রক (Ministry of Highways) এর জন্য ১৬০৬.১৪ কোটি টাকা বরাদ্দ করেছে। মোদি সরকারের এমন সিদ্ধান্তে খুশি এলাকার লোকজন। এই প্রকল্পের অংশ হিসেবে ঘোষপুকুর থেকে ধূপগুড়ি পর্যন্ত ফোর লেনের কাজ প্রায় শেষ হয়েছে বলেই জানা যাচ্ছে। ফালাকাটা থেকে সলসলাবাড়ি পর্যন্ত রাস্তার চার লেনের কাজ এখন জোরকদমে চলছে। ওয়াকিবহাল মহল মনে করছে, এই প্রকল্প বাস্তবায়িত হলে উত্তর-পূর্ব ভারতের সঙ্গে যোগাযোগ আরও ভালো হবে।

কেন্দ্রীয় (Modi Government) সড়ক ও পরিবহণ মন্ত্রী নিতিন গড়কড়ির পোস্ট

কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী নিতিন গড়কড়ি এক্স হ্যান্ডেলে পোস্ট করে ফোর লেনের অর্থ বরাদ্দের কথা ইতিমধ্যে ঘোষণা করেছেন। তিনি জানিয়েছেন, পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলার এনএইচ-৩১ডি জাতীয় সড়ককে আপগ্রেড ও পুনর্বাসনের করার জন্য বিরাট অঙ্কের টাকা মঞ্জুর করা হয়েছে। ধূপগুড়ি থেকে ফালাকাটা পর্যন্ত ফোর লেনের হাইওয়েতে প্রসারিত করা হচ্ছে। ধূপগুড়ি থেকে ফালাকাটা (Dhupguri Falakata) পর্যন্ত এই রাস্তাটির দৈর্ঘ্য ২৯.৮৬ কিলোমিটার বলেও জানিয়েছেন তিনি।

সংযোগ করবে দেশের বিস্তীর্ণ অঞ্চলকে (Modi Government)

জানা গিয়েছে, এই প্রকল্পে পোরবন্দর থেকে রাজকোট, সমখিয়ালি, রাধনপুর, কোটা, ঝাঁসি, কানপুর, লখনউ, অযোধ্যা, গোরখপুর, এবং মুজাফফরপুর থেকে শিলিগুড়ি, অসম এবং গুয়াহাটিকে সংযোগ করবে এই রাস্তা। এই প্রকল্পের মাধ্যমে উত্তর-পূর্ব ভারতের সঙ্গে সড়ক যোগাযোগ বাড়াবে। পাশাপাশি এই রাস্তাটি হয়ে গেলে দূরত্ব যেমন কমবে ও সময়ও বাঁচবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

Central Government

bangla news

Bengali news

dhupguri falakata


আরও খবর


ছবিতে খবর