img

Follow us on

Saturday, Sep 28, 2024

Train Cancellation: বিপাকে পর্যটকেরা! কুড়মি সম্প্রদায়ের আন্দোলনের জেরে শুক্রবারও বাতিল ৭০টি ট্রেন

রেললাইনে কাজের জন্য শনিবার (৮ এপ্রিল) রাত ১০টা ২০ মিনিট থেকে থেকে রবিবার (৯ এপ্রিল) সকাল ৮টা ২০ মিনিট পর্যন্ত শিয়ালদহ ডিভিশনে ব্যাহত হবে রেল পরিষেবা

img

ব্যাহত ট্রেন পরিষেবা।

  2023-04-07 16:53:20

মাধ্যম নিউজ ডেস্ক: কুড়মি সম্প্রদায়ের আন্দোলনের জেরে খড়্গপুর ডিভিশনে গত কয়েক দিন ধরেই বাতিল করা হচ্ছে আপ এবং ডাউনের একাধিক ট্রেন। রেল সূত্রে খবর, কুড়মিদের আন্দোলনের জেরে শুক্রবারও খড়্গপুর ডিভিশনে আপ-ডাউনের বেশ কয়েকটি ট্রেন বাতিল করা হয়েছে। এক্সপ্রেস ট্রেন বাতিল হয়েছে আপে ২৫টি এবং ডাউনে ১৭টি। সেই তালিকায় ভাস্কো ডা গামা-জসিডি এক্সপ্রেস, সেকেন্দ্রাবাদ-পটনা এক্সপ্রেস, এলটিটি-রাঁচী এক্সপ্রেস, আলাপ্পুঝা-ধানবাদ এক্সপ্রেস। বাতিল থাকছে দুরন্ত এক্সপ্রেসও। এ ছাড়াও আপ ও ডাউনে ৯টি করে প্যাসেঞ্জার ট্রেন বাতিল করা হয়েছে। ঘুরিয়ে দেওয়া হয়েছে ডাউন লাইনের ৭টি ট্রেন। যার জেরে দূরদূরান্তের যাত্রীরা খড়্গপুরে পৌঁছে বিপাকে পড়েন।

বিপাকে পর্যটকরা

তফসিলি উপজাতির স্বীকৃতির দাবিতে কুড়মি সম্প্রদায়ের রেল রোকো, ঘাঘর ঘেরা কর্মসূচি অব্যাহত। এর জেরে অবরুদ্ধ রেল থেকে সড়কপথ। এই কুড়মি আন্দোলনের জেরেই বেকায়দায় বাঙালি পর্যটকেরা। জানা গিয়েছে, কুড়মি আন্দোলনের জেরে প্রতিদিনই বাতিল লোকাল থেকে ৫০-এরও বেশি দুরপাল্লার ট্রেন। এই ট্রেন বাতিলের কারণেই বহুসংখ্যায় বাঙালি আটকে পড়ছেন বাইরে। ঘুরতে গিয়ে বাড়ি ফেরার রাস্তা বন্ধ।  কুর্মিদের আন্দোলন জেরে দক্ষিণ-পূর্ব রেলের বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে গত কয়েকদিনে। রেল অবরোধের অবস্থার অবনতি হওয়ায় শেষ মুহূর্তে বাতিল হয়ে যাচ্ছে একাধিক দূরপাল্লার ট্রেন। দক্ষিণ-পূর্ব রেলের তরফ থেকে জানানো হয়েছে, শুক্রবার অর্থাৎ ৭ এপ্রিলও প্রায় ৭০ ট্রেন বাতিল করা হয়েছে যার ফলে চরম অসুবিধায ঘুরতে বেরোনো বাঙালি।

আরও পড়ুন: অবরোধের জেরে ৮৪টি ট্রেন বাতিল, যাত্রী ভোগান্তি অব্যাহত, আন্দোলন জোরদার করার পথে আদিবাসীরা

লাইনে কাজ, বন্ধ ট্রেন

এছাড়াও রেল সূত্রে জানা গিয়েছে, রেললাইন রক্ষণাবেক্ষণের কাজ চলার জন্য আগামী শনিবার (৮ এপ্রিল) রাত ১০টা ২০ মিনিট থেকে থেকে রবিবার (৯ এপ্রিল) সকাল ৮টা ২০ মিনিট পর্যন্ত শিয়ালদহ ডিভিশনে বাতিল থাকবে একাধিক লোকাল ট্রেন এবং দূরপাল্লার এক্সপ্রেস ট্রেনও। ওই ১০ ঘণ্টায় কিছু দূরপাল্লার ট্রেনের সময়সূচিও বদলানো হয়েছে। কিছু ট্রেনকে বিকল্প পথ দিয়ে নিয়ে যাওয়ারও পরিকল্পনা করা হয়েছে।

আরও পড়ুন: যাত্রী দুর্ভোগের আশঙ্কা! ফের শিয়ালদহ শাখায় ট্রেন বন্ধ

এই কাজ চলার জন্য শুক্রবার অজমেঢ়-শিয়ালদহ এক্সপ্রেস শিয়ালদহের পরিবর্তে কলকাতা স্টেশনে আসবে। শনিবারও আপ পদাতিক এবং অজমেঢ় এক্সপ্রেস শিয়ালদহের পরিবর্তে কলকাতা স্টেশনে এসে থামবে। সময় পরিবর্তন করা হয়েছে ডাউন গৌড় এক্সপ্রেস, দার্জিলিং মেল, পদাতিক এক্সপ্রেস, আপ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস এবং আপ বালুরঘাট-মালদা টাউন প্যাসেঞ্জার ট্রেনের। শিয়ালদহ ডিভিশনে ট্রেন বাতিলের কারণে যাত্রীদের দুর্ভোগ আরও বাড়ল বলেই মনে করা হচ্ছে। 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Indian Railways

train cancel

sealdah division

Eastern Rail


আরও খবর


ছবিতে খবর