img

Follow us on

Thursday, Sep 19, 2024

Tiger: মুর্শিদাবাদের ভরতপুরে বাঘের আতঙ্ক! তোলপাড় গোটা এলাকা

Murshidabad: বন দফতরের সঙ্গে বাঘ ধরতে নেমে পড়েন গ্রামের কয়েকশো বাসিন্দা

img

ভরতপুরে এই বাঘরোলকে বাঘ ভেবে আতঙ্কিত হয়ে পড়েন এলাকাবাসী (নিজস্ব চিত্র)

  2023-05-28 15:39:48

মাধ্যম নিউজ ডেস্ক: রবিবার সাতসকালেই বাঘের (Tiger) আতঙ্ক মুর্শিদাবাদের ভরতপুরে। ভরতপুর থানার হামিদপুর বাগেশ্বর মন্দিরের পাশে একটি জঙ্গলে বাঘের আতঙ্কে চাঞ্চল্যর সৃষ্টি হয়। পরে, গ্রামের বাসিন্দারা বন দফতরে খবর দেন। বন দফতরের কর্মীরা এসে ওই জন্তুটিকে উদ্ধার করে নিয়ে যায়। এদিন দিনভর হামিদপুর সহ আশপাশের গ্রামের কয়েক হাজার মানুষ বাঘের আতঙ্কে আতঙ্কিত হয়ে পড়েন।

ঠিক কী ঘটেছিল?

এদিন সকালে গ্রামের এক যুবক জঙ্গলে আম কুড়োতে গিয়ে বাঘের (Tiger) মতো জন্তু দেখে ছুটে পালিয়ে যান। বাঘেশ্বর মন্দিরে পিছনে জঙ্গলে জন্তুটিকে তিনি দেখতে পান। গ্রামে ফিরে তিনি সমস্ত বিষয়টি সকলকে বলেন। জন্তুটি চিতা বাঘের মতো দেখতে বলে তিনি সকলকে জানান। চিতা বাঘের মতো দেখতে খবর জানাজানি হতেই আশপাশের গ্রামের বাসিন্দারা এসে ভিড় করেন। স্থানীয় বাসিন্দারা বলেন, বিষয়টি জানার পরই আমরা ওই জন্তুটিকে দেখতে জঙ্গলে যাই। অনেক খোঁজাখুঁজি করার পর জন্তুটিকে দেখতে পাই। একটি গাছের মধ্যে উঠে বলেছিল। শ্রীমন্ত ঘোষ নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, বাবাদের মুখে শুনেছি, বাঘেশ্বর মন্দির এলাকায় বাঘের দেখা পাওয়া যেত। তবে, আমরা কোনওদিন এই এলাকায় বাঘ দেখিনি। এদিন পাড়ার ওই যুবকের কথা শুনে বাঘ দেখতে ছুটে আসি। পরে, বাঘের মতো জন্তুটিকে দেখতে পাই। আমার মতো এই এলাকায় বহু মানুষ এই ধরনের জন্তু আগে দেখেনি। ফলে, আমরা খুব আতঙ্কিত ছিলাম। বন দফতরের পক্ষ থেকে এই বিষয়ে জানার পরই আমরা স্বস্তি ফিরে পাই।

কী বললেন বন দফতরের আধিকারিক?

এদিন বন দফতর বিষয়টি জানার পরই সেখানে আসে। বন দফতরের এক আধিকারিক সঞ্জয় সরকার বলেন, বাঘ (Tiger) দেখা গিয়েছে শুনে আমরা সেখানে যাই। পরে, দেখি বাগরোল। মেছো বিড়াল বলা হয়। এই ধরনের জন্তু এখন অনেক কম দেখা যায়। সাধারণত এরা হামলা করে না। তবে, কেউ তাড়া করলে এর হামলা করতে পারে। এই ধরনের জন্তুর সংরক্ষণের প্রয়োজন রয়েছে। আমরা জন্তুটিকে উদ্ধার করে নিয়ে যায়।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Murshidabad

Tiger

fishing cat


আরও খবর


ছবিতে খবর