img

Follow us on

Thursday, Oct 24, 2024

Narendra Modi: মহিলাদের 'লাখপতি দিদি' বানানো তাঁর লক্ষ্য, বারাসতে ঘোষণা মোদির

রাজ্যে এসে মহিলাদের নিয়ে কী বললেন প্রধানমন্ত্রী?

img

নরেন্দ্র মোদি (নিজস্ব চিত্র)

  2024-03-06 17:56:32

মাধ্যম নিউজ ডেস্ক: গত ১০ বছরে বিজেপি সরকার সারা দেশে মহিলাদের সার্বিক উন্নতি সাধনের জন্য কী কী করেছে, বারাসতের সভা থেকে তার পরিসংখ্যান তুলে ধরেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। তিনি সভায় উপস্থিতি মহিলাদের উদ্দেশে  বলেন, আমাদের লক্ষ্য আপনাদের লাখপতি দিদি বানানো। জনধন যোজনায় কয়েক কোটি মহিলা অ্যাকাউন্ট খুলেছে। তার মধ্যে কেবল তিন কোটি মহিলা বাংলারই।

বাংলাতেও ১৬ লক্ষের বেশি মহিলা লাখপতি দিদি (Narendra Modi)

মোদি সভামঞ্চে উঠতেই মহিলাদের 'জয় শ্রী রাম' স্লোগানে মুখর হয়ে ওঠে এলাকা। মোদিকে মা কালীর মূর্তি দিয়ে সম্মান জানানো হয়। সম্মান জানান রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। দুর্গা-লোকসভার ছবি, স্বনির্ভর গোষ্ঠীর কাঁথার স্টিচে তৈরি করা মা দুর্গার ছবিও মোদির হাতে তুলে দেওয়া হয়। ফাল্গুনী পাত্র মোদির হাতে তুলে দেন বাবা লোকনাথের মূর্তি। জয় মা কালী', 'জয় মা দুর্গা' বলে বারাসতের সভা থেকে ভাষণ শুরু করেন প্রধানমন্ত্রী। বাংলার মা-বোনেরা ও ভাই বন্ধুকে প্রণাম জানান তিনি। আজকের এই সভার ভিড়ই প্রমাণ করছে, বিজেপি কীভাবে নারীশক্তিকে বিকশিত ভারতের শক্তি বানাচ্ছে। মোদি আরও বলেন, স্বনির্ভর গোষ্ঠীতে মহিলার সংখ্যা ১০ কোটির বেশি পেরিয়ে গিয়েছে। বাংলার স্বনির্ভর গোষ্ঠীকেও ৯০ হাজার কোটি টাকার সাহায্য করা হয়েছে। কৃষিক্ষেত্রে, শিল্পে, কুটির শিল্পে মহিলারা অগ্রণী। আমাদের প্রয়াস গ্রামে থাকা আপনাদের মতো মহিলাকে লাখপতি দিদি বানানো। গ্রামে গ্রামে এত লাখপতি দিদি যখন থাকবে, তাহলে গ্রামের ছবিটাই বদলে যাবে। ১ কোটি মহিলাকে লাখপতি দিদি বানাতে বিজেপি সফল। বাংলাতেও ১৬ লক্ষের বেশি মহিলা লাখপতি দিদি হয়ে গিয়েছেন।

বাংলায় তৃণমূল নামে গ্রহণের কারণে উন্নয়ন থমকে রয়েছে

মহিলাদের আর্থিক উন্নয়নের পাশাপাশি তাঁদের সুরক্ষা নিশ্চিত করার গ্যারান্টি দিয়েছেন মোদি (Narendra Modi)। তিনি বলেন, আমরা সস্তায় সিলিন্ডার দিচ্ছি। কিন্তু, উজ্বলা কানেকশনের জন্য ১৪ লাখেরও বেশি আবেদন পেন্ডিং পড়ে রয়েছে বাংলাতেই। যেখানে যেখানে জোট সরকার আছে, এই ধরনের সমস্যা হচ্ছে। বাংলায় প্রধানমন্ত্রী আবাস যোজনায় ২৪ লক্ষ মহিলার নামে রয়েছে। মহিলাদের সুরক্ষা মোদির গ্যারান্টি। আমাদের রাষ্ট্রপতি আদিবাসী সমাজে জন্ম নিয়েছেন। মোদি মুসলিম মহিলাদের তিন তালাক থেকে মুক্তি দিয়েছে। ইন্ডি-জোটের শরিকরা তখনও কট্টপন্থিদের সঙ্গে ছিল, এখনও রয়েছে। বাংলায় তৃণমূল নামের যে গ্রহণ লেগে রয়েছে, তাতে অগ্রগতি আটকে যাবে।

মহিলাদের আয় বাড়াতে ড্রোন দেওয়া হবে

মোদি বলেন, মুদ্রা যোজনায় নিজের ব্যবসা শুরু করার বিষয়েও মেয়েরাই এগিয়ে। ১.৫ লক্ষ কেবল বাংলার মহিলাই উপকৃত। পিএম কিষাণ সম্মানেও ৩ কোটি মহিলা কৃষকও প্রথমবার টাকা পেয়েছেন। আমরা পিএম বিশ্বকর্মা যোজনা এনেছি। ১৩ হাজার কোটি টাকার বেশি খরচ করা হচ্ছে তাতে। গ্রামের মহিলাদের জন্য নমো ড্রোন দিদি যোজনা শুরু করা হয়েছে। তাতে ড্রোন, পাইলটের ট্রেনিং দেওয়া হচ্ছে। তাতে মহিলাদের ড্রোন দেওয়া হবে, তাতে চাষের কাজে ব্যবহার করা হবে। মহিলাদের রোজগার হবে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

Prime Minister

West Bengal

PM Modi

bangla news

Bengali news

barasat


আরও খবর


ছবিতে খবর