img

Follow us on

Thursday, Sep 19, 2024

Nabanna Abhijan: শুভেন্দুর আশঙ্কাই হল সত্যি, নবান্ন অভিযানে গুরুত্বপূর্ণ ভূমিকায় চার ছাত্র গ্রেফতার

Suvendu Adhikari: নিখোঁজ চার ছাত্রের গ্রেফতারির কথা কেন আগে জানাল না পুলিশ! কী বললেন শুভেন্দু?

img

শুভেন্দু অধিকারী। আরজি কর-কাণ্ডে বিক্ষোভ।

  2024-08-27 12:43:34

মাধ্যম নিউজ ডেস্ক: শুভেন্দুর আশঙ্কাই সত্যি প্রমাণিত হল (Nabanna Abhijan)। মধ্যরাতের পর হাওড়া স্টেশন থেকে ‘নিখোঁজ’ হয়েছিলেন চার ছাত্র। পুলিশ এই চার ছাত্রকে আটক করেছে বলে আশঙ্কা প্রকাশ করে এক্স হ্যান্ডেলে পোস্ট করেছিলেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সমাজমাধ্যমে শুভেন্দুর পোস্টের পর কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন ওই চার ছাত্রের পরিবার। তাঁরা আদালতে যাওয়ার পরই পুলিশের তরফে জানানো হয় গ্রেফতারির কথা। পুলিশের দাবি, খুন ও খুনের চেষ্টার চক্রান্ত করছিলেন ওই চারজন! কিন্তু প্রশ্ন হল ছাত্ররা যাই করুক তাঁদের গ্রেফতারির কথা কেন জানানো হল না পরিবারকে? বিরোধী নেতা যদি না সমাজমাধ্যমে ওই চারজনের পরিচয় জানিয়ে পোস্ট করতেন, তাহলে কেউ জানতেই পারতেন না।

শুভেন্দুর অভিযোগ

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) জানিয়েছেন, চার আন্দোলনকারীর নাম শুভজিৎ ঘোষ, পুলকেশ পণ্ডিত, গৌতম সেনাপতি ও প্রীতম সরকার। হাওড়ায় স্বেচ্ছাসেবকদের ফুড প্যাকেট বিতরণের দায়িত্বে ছিলেন চার জন (Nabanna Abhijan)। হঠাৎ করে মধ্যরাত থেকে তাঁদের খোঁজ পাওয়া যাচ্ছে না বলে খবর। এমনকী, ফোনেও তাঁদের সঙ্গে কোনওভাবে যোগাযোগ করা যাচ্ছিল না। এক্স হ্যান্ডেলে শুভেন্দু লেখেন, ‘‘আমাদের আশঙ্কা মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশ তাদের গ্রেফতার বা আটক করেছে। তাঁদের কিছু হলে সেই দায়িত্ব মমতার পুলিশকে নিতে হবে।’’

আদালতের দ্বারস্থ পরিবার

সমাজমাধ্যমে বিরোধী দলনেতার পোস্টের পর কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন ওই চার ছাত্রের পরিবার। বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের একক বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করেন পরিবারের আইনজীবী কৌস্তভ বাগচী। পরিবারকে এই নিয়ে মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন বিচারপতি। বুধবার উচ্চ আদালতে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে। এরপরই পুলিশের তরফে জানিয়ে দেওয়া হয়, চার জনকে গ্রেফতার করা হয়েছে। সমাজমাধ্যমে রাজ্য পুলিশের হ্যান্ডলে জানানো হয়েছে, মঙ্গলবারের নবান্ন অভিযানে (Nabanna Abhijan) ওই চার জন অশান্তি পাকানোর পরিকল্পনা করেছিলেন বলে পুলিশের কাছে তথ্য রয়েছে। সেই কারণেই তাঁদের গ্রেফতার করা হয়েছে। 

আরও পড়ুন: নবান্ন অভিযান নিয়ে শঙ্কিত পুলিশ! ছাত্র আন্দোলন নিয়ে কীসের ভয় মমতার?

কেন ইনফর্ম করল না পুলিশ?

মঙ্গলবার, পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের পক্ষ থেকে নবান্ন অভিযানের ডাক দেওয়া হয়েছে। সেই আন্দোলনের সামনের সারিতে দেখা গিয়েছে প্রবীর দাস, শুভঙ্কর হালদার ও সায়ন লাহিড়িকে। কিন্তু শুভেন্দু অধিকারী যে চার জনের কথা উল্লেখ করেছেন, তাঁরাও এই আন্দোলনের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন বলে দাবি। এদিনের অভিযানে (Nabanna Abhijan) বিপুল জমায়েতের আশঙ্কা করে অতি তৎপর পুলিশ প্রশাসন। তাই যে কোনও পন্থা অবলম্বন করছে মমতার পুলিশ। কিন্তু প্রশ্ন হল, ছাত্রদের গ্রেফতারের কথা আগে পুলিশ কেন জানাল না? বাড়িতে কেন ইনফর্ম করা হল না? নিয়ম অনুযায়ী, গ্রেফতার হলে, বাড়ির লোককে জানাতে হবে সঙ্গে সঙ্গেই। সোমবার রাতে গ্রেফতার করা হলেও, মঙ্গলবার বেলা গড়িয়ে গেল পুলিশের এই তথ্য খোলসা করতে। সেটাও, বিরোধী নেতা (Suvendu Adhikari) যদি না সমাজমাধ্যমে ওই চারজনের পরিচয় জানিয়ে পোস্ট করতেন, কেউ জানতেই পারতেন না। এমনকী, পরিবারও জানতে পারত না! ছাত্র সমাজ জানতে পারত না নিখোঁজ হয়ে গেল তাঁদের বন্ধুরা।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Suvendu Adhikari

bangla news

nabanna abhijan

RG Kar Incident

RG Kar medical college and hospital

paschimbanga chhatra samaj


আরও খবর


ছবিতে খবর