img

Follow us on

Thursday, Sep 19, 2024

Nitish Kumar: বিজেপি বিরোধী জোট গড়তে ফের বৈঠকে মমতা-নীতীশ, দোসর তেজস্বী

তৃণমূল নেত্রী মমতাও বারংবার চেষ্টা করেছেন বিরোধীদের এক ছাতার তলায় নিয়ে আসার...

img

ফের জোট বাঁধার চেষ্টা?

  2023-04-24 19:11:03

মাধ্যম নিউজ ডেস্ক: আমাদের মধ্যে কোনও ইগো নেই। আমরা সবাই এক। সোমবার বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (Nitish Kumar) ও উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবের সঙ্গে বৈঠক শেষে একথা বললেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল (TMC) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি বলেন, আমরা সবাই এক সঙ্গে আছি। আমি নীতীশজিকে বলেছি, সব বিরোধী দলকে নিয়ে বিহারে একটি বৈঠক ডাকতে। তিনি বলেন, প্রচার, সভা সেসব তো পরে হবে, আগে একটা ঘরোয়া বৈঠক করে বার্তা দিতে হবে যে সবাই এক সঙ্গে রয়েছি।

নীতীশ কুমার (Nitish Kumar) বলেন...

তৃণমূল সুপ্রিমো বলেন, নীতীশজিকে আমি বলেছি, আমি চাই বিজেপি শুধু শূন্যে নেমে যাক, আর কিছু চাই না। এখানে ব্যক্তিগত কোনও ইগোর লড়াই নেই। দেশের মানুষ বিজেপির সঙ্গে লড়বে। সব দল এক সঙ্গে লড়বে। শুধু মিথ্যে প্রচার, ভিডিও বানিয়ে হিরো হয়ে আছে। নীতীশ (Nitish Kumar) বলেন, সব দলের একজোট হয়ে আগামী লোকসভা নির্বাচনের প্রস্তুতি নেওয়া উচিত। নিজেদের মধ্যে কথা বলা উচিত, যাতে দেশের ভাল হয়। তিনি বলেন, যাঁদের হাতে এখন ক্ষমতা রয়েছে, দেশের ভালয় তাঁদের কিছু যায় আসে না। এখন দেশের উন্নয়ন কিছু হচ্ছে না। নীতীশ বলেন, আজ খুব ইতিবাচক আলোচনা হয়েছে। এর পরে প্রয়োজন অনুযায়ী আমরা অন্য দলগুলির সঙ্গেও আলোচনায় বসব।

আরও পড়ুুন: এবার পাকিস্তানি নাগরিকের কণ্ঠে শোনা গেল 'মোদি হ্যায় তো মুমকিন হ্যায়' স্লোগান

এর আগেও একাধিকবার বিজেপিকে হারাতে একজোট হওয়ার চেষ্টা করেছেন বিরোধীরা। প্রতিবারই তা ভেঙে গিয়েছে নেতৃত্ব কে দেবেন, সেই প্রশ্নে। তৃণমূল নেত্রী মমতাও বারংবার চেষ্টা করেছেন বিরোধীদের এক ছাতার তলায় নিয়ে আসার। নবীন পট্টনায়েক, অখিলেশ যাদবদের সঙ্গে বৈঠকও করেছেন তিনি। তার পরেও দানা বাঁধেনি বিরোধী জোটের ধারণা। মমতার পরে বিজেপি বিরোধী জোট গড়তে উদ্যোগী হয়েছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশও (Nitish Kumar)। দিল্লিতে গিয়ে বৈঠক করেছেন কংগ্রেসের সঙ্গেও। এদিন মমতার সঙ্গে বৈঠকের পর উত্তর প্রদেশের লখনউয়ে গিয়ে সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবের সঙ্গেও বৈঠক করার কথা রয়েছে নীতীশের। তবে নীতীশের নেতৃত্ব মেনে বিরোধীরা একজোট হবেন কিনা, তা বলবে সময়।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Mamata Banerjee

tmc

bangla news

Bengali news

nitish kumar

tejaswi yadab


আরও খবর


ছবিতে খবর