img

Follow us on

Saturday, Oct 05, 2024

Sukanta Majumdar: "এবার কোনও মণ্ডপ উদ্বোধন করবেন না", বড় সিদ্ধান্ত সুকান্তর

Durga Puja: আরজি কর, কুলতলির ঘটনার জেরে বড় সিদ্ধান্ত নিলেন সুকান্ত, কী জানেন?

img

পুজো উদ্বোধন করবেন না বলে জানিয়ে দিলেন সুকান্ত মজুমদার (সংগৃহীত ছবি)

  2024-10-05 20:17:30

মাধ্যম নিউজ ডেস্ক: পুজোর আগে আরজি কর নিয়ে রাজ্যজুড়ে তোলপাড় চলছে। ন্যায়বিচারের দাবিতে জুনিয়র ডাক্তাররা আন্দোলন চালিয়ে যাচ্ছেন। এরই মধ্যে জয়নগরের কুলতলির ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে বড়সড় প্রশ্ন উঠে গেল। এই আবহে পুজোর আগে বড় সিদ্ধান্ত নিলেন বালুরঘাটের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)।

পুজোর উদ্বোধন করবেন না সুকান্ত (Sukanta Majumdar)

শনিবার (Durga Puja) সাংবাদিক বৈঠক করেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত। বলেন, (Sukanta Majumdar) "এবার উৎসবের পরিস্থিতি নেই। রাজ্যে মহিলাদের কোনও নিরাপত্তা নেই। তাঁদের নিরাপত্তার জন্য বিজেপি আরও আন্দোলন চালিয়ে যাবে। তবে, আমি বিভিন্ন পুজো মণ্ডপে যাব, কিন্তু পুজো উদ্বোধন করব না। রবিবার জয়নগরে যাব। কারণ জয়নগরের ঘটনার শুধু ধর্ষণের ঘটনা নয়। এই ধরণের ঘটনা বন্ধ হওয়া উচিত।" তাঁর এই সিদ্ধান্তের পিছনে রয়েছে আরজি কর ও কুলতলির ঘটনাও। এমনই মনে করছে রাজনৈতিক মহল। উল্লেখ্য, আরজি কর কাণ্ডের পর শাসক দলকে কাঠগড়ায় তুলেছিল বঙ্গ বিজেপি। একাধিকবার সুর সপ্তমে চড়িয়েছিলেন সুকান্ত মজুমদার। তবে এদিন তাঁর এই সিদ্ধান্তের পাল্টা তৃণমূল  শিবিরের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

আরও পড়ুন: পুলিশের হুমকিতে বেপাত্তা ডেকোরেটর! বৃষ্টি মাথায় ধর্মতলায় মঞ্চ বাঁধলেন জুনিয়র ডাক্তাররা

নদী বাঁধ মেরামতি নিয়ে সরব সুকান্ত

গত কয়েক বছর ধরে দক্ষিণ দিনাজপুরের পুনর্ভবা নদীর বাঁধ ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হওয়ার পাশাপাশি জমিতে থাকা ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে। দিন কয়েক আগে পুনর্ভবা নদীর বাঁধ ভেঙ্গে গঙ্গারামপুর ব্লক ও তপন ব্লকের একাধিক এলাকায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। সমস্যার স্থায়ী সমাধানে স্থানীয় বাসিন্দাদের তরফ থেকে বারবার দাবি উঠেছে নদী বাঁধ বাঁধানোর। যে কাজে প্রয়োজন প্রচুর অর্থের। শুক্রবার সুকান্ত (Sukanta Majumdar) ১নং রামপাড়া চ্যাচড়া গ্রাম পঞ্চায়েতের সুতইল গ্রামে পরিদর্শনে যান। সেই সঙ্গে তিনি ২নং আজমাতপুর গ্রাম পঞ্চায়েতের বন্যা কবলিত এলাকায়ও পরিদর্শনে যান। কথা বলেন দুর্গত মানুষদের সঙ্গে, ত্রিপল দান করেন। পুনর্ভবা নদীর ভাঙা বাঁধ এলাকা পরিদর্শন শেষে সুকান্ত বলেন, "আমি রাজ্য সরকার, জেলা প্রশাসনকে অনুরোধ করব এবং আমি নিজেও চিঠি দেব বাঁধগুলিকে বোল্ডার দিয়ে বাঁধানোর জন্য। প্রয়োজনে যদি কেন্দ্র সরকারের কাছে যদি প্রস্তাব পাঠানোর থাকে সেটাও যেন রাজ্য সরকার করে। আমরা কেন্দ্র সরকারের সঙ্গে কথা বলে প্রয়োজনে ফান্ডের ব্যবস্থা করব।" শুধু সাধারণ মানুষই নন, সুকান্তর এহেন বক্তব্যকে সাধুবাদ জানিয়েছেন অন্যান্য রাজনৈতিক দলের একাধিক নেতাও। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

Sukanta Majumdar

bangla news

Bengali news


আরও খবর


ছবিতে খবর