img

Follow us on

Saturday, Sep 28, 2024

North Bengal Weather: উত্তরবঙ্গে ফের বৃষ্টি, ধসের জেরে ব্যাহত যান চলাচল

Teesta: উত্তরবঙ্গে ফুঁসছে তিস্তা, চিন্তিত প্রশাসন

img

প্রতীকী চিত্র

  2024-06-26 17:40:20

মাধ্যম নিউজ ডেস্ক: কয়েকদিনের বিশ্রামের পর মঙ্গলবার রাত থেকে ফের অঝোরে বৃষ্টি (North Bengal Weather) শুরু হয়েছে উত্তরবঙ্গের পাহাড়ি অঞ্চলে। এর জেরে সমতলেও জনজীবন বিপর্যস্ত হল। ভারি বৃষ্টির কারণে ধস নেমেছে ১০ নম্বর জাতীয় সড়কে। ফলে দীর্ঘক্ষণ অবরুদ্ধ ছিল ওই জাতীয় সড়ক। অন্যদিকে কালিঝোড়া এনএইচপিসি বাংলা সংলগ্ন রাস্তার ওপর বড় গাছ পড়ে বিঘ্নিত হয় যান চলাচল। এর জেরে সাময়িকভাবে বন্ধ ছিল তিস্তা বাজার থেকে মেল্লি হয়ে দার্জিলিং যাওয়ার রাস্তা। তবে দ্রুততার সঙ্গে গাছ এবং পাথর সরিয়ে দেওয়ায় ফের রাস্তা খুলেছে। স্বাভাবিক হয়েছে যান চলাচল।

অঝোরে বৃষ্টি, বাড়ছে ধস (North Bengal Weather)

আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী বেশ কয়েকদিন উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টিপাত হবে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার রাত থেকে উত্তরবঙ্গের (North Bengal Weather) বিভিন্ন জেলায় প্রবল বৃষ্টি শুরু হয়েছে। নতুন করে বেশ কয়েকটি জায়গায় ধস নেমেছে। পাহাড়ের বহু ছোট বড় রাস্তা বন্ধ রয়েছে। কালিম্পং জেলার লিকুভিড়ে ফিরে ধস নামার কারণে ১০ নম্বর জাতীয় সড়কে যানবাহন চলাচল বন্ধ ছিল শিলিগুড়ি থেকে কালিম্পং এবং সিকিম এর মধ্যে। অন্যদিকে কালিঝোড়াতেও ঝড়ের কারণে এনএইচপিসি সংলগ্ন রাস্তার উপরে গাছ পড়ে যান চলাচল বিঘ্নিত হয়। বৃষ্টিপাতের কারণে তিস্তা থেকে মেল্লি বাজার হয়ে দার্জিলিং যাওয়ার রাস্তা দীর্ঘক্ষণ বন্ধ থাকার পর ফের চালু হয়েছে।

ফিরছে তিস্তার ভয়াবহ স্মৃতি

মঙ্গলবার রাতের বৃষ্টিপাত কয়েক দিন আগের তিস্তার ভয়াবহ স্মৃতিকে ফিরিয়ে এনেছে। প্রশাসন সূত্রের খবর তিস্তার জলস্তর ফের বৃদ্ধি পাচ্ছে। তিস্তা বাজার সংলগ্ন ডেওগ্রাম এলাকাতেও হু-হু

আরও পড়ুন: হিমাচলের শৃঙ্গে বরফে ‘দানবাকৃতি’ পায়ের ছাপ! পর্বত আরোহীদের অদ্ভুত অভিজ্ঞতা

করে জলস্তর বাড়ছে। গত বছর সিকিমের বিপর্যয়ের জেলে তিস্তা নদীর গতিপথ বদলেছে। উঁচু হয়েছে তিস্তার নদীখাত। এর জেরে টানা কয়েকদিন (North Bengal Weather) বৃষ্টিপাত হলেই সমতলেও তিস্তা ফুলে ফেঁপে উঠবে। তাই বিশেষভাবে নজর রাখছে স্থানীয় প্রশাসন।

 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

North Bengal weather

Darjeeling weather

Siliguri weather

Jalpaiguri weather

Cooch Behar weather

North Bengal temperature

North Bengal rainfall

North Bengal monsoon

North Bengal summer

North Bengal winter

North Bengal climate


আরও খবর


ছবিতে খবর