img

Follow us on

Sunday, Sep 22, 2024

Duttapukur: বিস্ফোরণকাণ্ডে চাপে পড়ে দত্তপুকুর থানার আইসি, নীলগঞ্জ ফাঁড়ির ওসি সাসপেন্ড

দত্তপুকুর বোমা বিস্ফোরণকাণ্ডে কোন কোন পুলিশ আধিকারিককে সাসপেন্ড করা হল জানেন?

img

নীলগঞ্জ ফাঁড়ির ওসি হিমাদ্রী ডোকরা (নিজস্ব চিত্র)

  2023-08-28 18:32:53

মাধ্যম নিউজ ডেস্ক: দত্তপুকুর (Duttapukur) বোমা বিস্ফোরণের পর থেকেই স্থানীয় বাসিন্দারা পুলিশের দিকে বাব বার আঙুল তুলছিলেন। নিয়মিত মাসোহারা নিয়ে পুলিশ এই এলাকায় বেআইনি বাজি কারখানা চালাতে দিত। রাজ্যপাল থেকে বিরোধী দলনেতা সকলের কাছে স্থানীয় বাসিন্দারা এই অভিযোগ করে আসছিলেন। অবশেষে চাপে পড়ে দত্তপুকুর থানার আইসি শুভব্রত ঘোষ এবং নীলগঞ্জ ফাঁড়ির ওসি হিমাদ্রি ডোগরাকে প্রথমে ক্লোজ করা হয়। পরে, তাঁকে সাসপেন্ড করা হয়।

নতুন ওসি কে হলেন?

দত্তপুকুরে (Duttapukur) বেআইনি বাজি কারখানা নিয়ে নির্দেশ অমান্য করায় শাস্তি হিসেবে প্রথমে হিমাদ্রি ডোগরাকে ক্লোজ করা হয়। পরে, কর্তব্যে গাফিলতির অভিযোগে সোমবার তাঁকে সাসপেন্ড করা হয়। দত্তপুকুর থানার নীলগঞ্জ ফাঁড়ির নতুন ওসি হন সঞ্জয় বিশ্বাস। তবে, ফাঁড়ির ওসি শুধু নয় দত্তপুকুর থানার আইসি শুভব্রত ঘোষকেও সাসপেন্ড করা হয়েছে।

ফাঁড়ির ওসি সাসপেন্ড হওয়া নিয়ে কী বললেন এলাকাবাসী?

তৃণমূলের মদতেই দত্তপুকুরের (Duttapukur) মোচপোল গ্রামে বেআইনি বাজি কারখানা গড়ে উঠেছিল। তবে, শুধু একটা নয়, গোটা গ্রাম জুড়েই বেআইনি বাজি কারখানা রয়েছে। একাধিক গোডাউন রয়েছে বাজির। আর বাজির আড়ালেই রমরমিয়ে বোমা তৈরি চলত। মুর্শিদাবাদ থেকে মোটা টাকা দিয়ে শ্রমিক নিয়ে এসে চলত বোমা তৈরি। বোমা বিস্ফোরণে ইতিমধ্যেই সরকারি তথ্য অনুযায়ী ৯ জনের মৃত্যু হয়েছে। বেসরকারি মতে সেই সংখ্যাটি-১০। এরমধ্যে মুর্শিদাবাদের চারজনের মৃত্যুর খবর মিলেছে। রবিবার রাতে রাজ্যপাল ঘটনাস্থলে আসলে স্থানীয় বাসিন্দারা গোটা গ্রাম ঘুরিয়ে বেআইনি বাজি কারখানার রমরমার বিষয়টি তুলে ধরেন। সোমবার দিনভর বিরোধী দলনেতা সহ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী, সিপিএমের রাজ্য নেতা মহম্মদ সেলিম সহ একাধিক রাজনৈতিক দলের শীর্ষ নেতারা ঘটনাস্থলে যান। রাজনৈতিক নেতাদের কাছে স্থানীয় বাসিন্দারা অভিযোগ জানিয়েছিলেন, পুলিশ মাসোহার নিয়ে এই কারবার চালাত। বেআইনি বাজি কারখানা নিয়ে পুলিশের কাছে বলতে গেলে তারা ভয় দেখাতো। বিস্ফোরণ হবার পরও পুলিশ ভয় দেখাচ্ছে বলে অভিযোগ। স্থানীয় বাসিন্দারা বলেন, এতজনের তরতাজা প্রাণ যাওয়ার পর রাজ্য সরকারের টনক নড়ল। আগে ব্যবস্থা নেওয়া হলে অকালে প্রাণ যেত না। এরজন্য রাজ্য সরকারি দায়ী। শুধু নীলগঞ্জ ফাঁড়ির ওসি বা দত্তপুকুর থানার আইসি-র বিরুদ্ধে ব্যবস্থা নিলে হবে না। এই চক্রের সঙ্গে যে বা যারা জড়িত রয়েছে তাদের প্রত্যেকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bomb blast

bangla news

Bengali news

duttapukur


আরও খবর


ছবিতে খবর