img

Follow us on

Monday, Sep 16, 2024

Panchayat Election 2023: “চলো কালীঘাট, ইটগুলো খুলি”, মাঝ-ভোটেই গণ অভ্যুত্থানের ডাক শুভেন্দুর

“আর কত রক্ত চাই আপনার?’’ রাজীব সিনহাকে ফোন করে বললেন শুভেন্দু...

img

শুভেন্দু অধিকারী। ফাইল ছবি।

  2023-07-08 14:52:58

মাধ্যম নিউজ ডেস্ক: রাজ্যে পঞ্চায়েত নির্বাচন (Panchayat Election 2023) চলাকালীনই পড়ে গিয়েছে তিন-তিনটে লাশ। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আসছে অশান্তির খবর। কোথাও বোমাবাজি হয়েছে। কোথাও চলেছে গুলি। কোথাও আবার নির্বাচন ভণ্ডুল করতে ব্যালটবক্সে জলও ঢেলে দিয়েছে দুর্বত্তরা। পুলিশকে নিষ্ক্রিয় রেখে দেদার ছাপ্পা মারার অভিযোগও উঠেছে। এমতাবস্থায় ‘চলো কালীঘাট, ইটগুলো খুলি’ স্লোগান দিলেন রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক বিজেপির শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। শনিবার নন্দীগ্রামে নিজের ভোট দেওয়ার পরে শুভেন্দু বলেন, “রাজ্যে শান্তি ফেরাতে দুটি পথ রয়েছে। জনগণের অভ্যুত্থান। চলো কালীঘাট। ইটগুলো খুলি। গুলি করুক। প্রথমে দশ-বিশ জন মরবে। আমি থাকতে রাজি আছি। তার পরে বাংলার ১০ কোটি মানুষ বেঁচে যাবে। আর দ্বিতীয় ৩৫৬ বা ৩৫৫ অনুচ্ছেদ জারি করে নির্বাচন।”

'নো ভোট টু মমতা'

এর আগে 'নো ভোট টু মমতা' স্লোগান দিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা (Panchayat Election 2023)। এদিন শুভেন্দু বলেন, “আমি একটা লক্ষ্য নিয়ে এসেছি। তার জন্য আমায় যা করতে হয় করব। পতাকা নিয়ে, পতাকা ছেড়ে বাংলার গণতন্ত্র বাঁচাতে যা করতে হয় আমি করব।” তিনি বলেন, “রাজ্যপাল ও কেন্দ্রীয় সরকার ভাবছেন কিনা জানি না, তবে এ রাজ্যে ৩৫৬ বা নির্বাচনের সময় ৩৫৫ ধারা জারি করে প্রশাসনকে নিরপেক্ষ করতে না পারলে পশ্চিমবঙ্গে কোনও ভোট হতে পারে না।”

শুভেন্দুর অভিযোগ, ভোট শান্তিপূর্ণ করতে কলকাতা হাইকোর্ট যা যা নির্দেশ দিয়েছিল, তাও মানা হয়নি।

“আর কত রক্ত চাই আপনার?"

নন্দীগ্রাম থেকেই এদিন শুভেন্দু (Panchayat Election 2023) ফোন করেন রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহাকে। ফোনে বলেন, “আর কত রক্ত চাই আপনার?  আমি কমিশনের দফতরে তালা ঝোলাতে কলকাতায় আসছি।” রাজ্যের বিরোধী দলনেতা বলেন, “মানুষকে বলব, আজ যা যা হচ্ছে, সব নোট করুন। কারণ কোর্ট মনিটর্ড নির্বাচন। কোর্টের অর্ডার মানেনি। কোর্ট বলেছিল, সিভিক ভলান্টিয়ার না লাগাতে, এরা লাগিয়েছে। কোর্ট বলেছিল, কনট্র্যাকচুয়ালদের ফার্স্ট, সেকেন্ড ও থার্ড পোলিং না করতে, এরা প্রিসাইডিং পর্যন্ত করেছে। কোর্ট বলেছিল, সিসিটিভি মনিটরিং করতে, যেখানে সিসিটিভি পাওয়া যাবে না, সেখানে ভিডিওগ্রাফি করতে, তাও করেনি।”

আরও পড়ুুন: বাসন্তী, কাটোয়া, চাপড়া ও লালগোলায় ফের চারজন খুন

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Suvendu Adhikari

bangla news

Bengali news

 BJP

panchayat election 2023

kalighat chalo slogan


আরও খবর


ছবিতে খবর