img

Follow us on

Monday, Jul 08, 2024

Paschim Medinipur: চন্দ্রকোনায় তৃণমূলের বিরুদ্ধে দলেরই একাধিক গোঁজ প্রার্থী, শোরগোল

ভোটের আগে শাসক দলের প্রধানের সঙ্গে অঞ্চল সভাপতির দ্বন্দ্ব প্রকাশ্যে

img

ভগবন্তপুর গ্রাম পঞ্চায়েত। নিজস্ব চিত্র।

  2023-06-16 16:10:04

মাধ্যম নিউজ ডেস্ক: টিকিট পাওয়াকে কেন্দ্র করে ভোটের আগে শাসক দলের মধ্যেই প্রধানের সঙ্গে অঞ্চল সভাপতির দ্বন্দ্ব। পঞ্চায়েত ভোটে টিকিট মেলেনি গ্রাম পঞ্চায়েত প্রধানের। তাঁর অনুগামীদেরও সেই মতো দেওয়া হয়নি টিকিট। মনোনয়নের শেষ দিনে নির্দল হিসাবে মনোনয়ন জমা দিলেন প্রধানের অনুগামীরা। অপরদিকে প্রধানের পক্ষে যাঁরা দলের টিকিট পেয়েছেন, এমন ৫টি আসনে নির্দল প্রার্থী খাড়া করেছেন অঞ্চল সভাপতি, এমনই দাবি খোদ প্রধানের। একাধিক নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা চন্দ্রকোনাতে (Paschim Medinipur)।

কেমন ভাবে মনোনয়ন জমা হল?

ভগবন্তপুর-২ গ্রাম পঞ্চায়েতের (Paschim Medinipur) আসন সংখ্যা ২১টি। তার মধ্যে গ্রাম পঞ্চায়েতের প্রধান ইসমাইল খানের অনুগামীরা ৫টি টিকিট পেয়েছেন বলে তিনি জানান। অপরদিকে ওই অঞ্চলের অঞ্চল সভাপতি রামকৃষ্ণ রায়, তিনি নাকি ১৬টি টিকিট পেয়েছেন। এই টিকিট বন্টনকে ঘিরেই উভয়ের মধ্যে বিবাদ প্রকাশ্য আসে। জানা যায়, পঞ্চায়েত প্রধান ইসমাইল খানের অনুগামীরা ১৫টির উপর নির্দল প্রার্থীর মনোনয়ন জমা দিয়েছেন গোঁজ প্রার্থী হিসাবে। প্রধান ইসমাইল খান তাঁর অনুগামীদের নির্দল হিসাবে মনোনয়ন জমা দেওয়ার ঘটনা স্বীকার করে নেন। টিকিট বন্টনে যে তিনি অসন্তুষ্ট, তাও জানান।

পঞ্চায়েত প্রধানের বক্তব্য

ইসমাইল খান বলেন, আমি আশা করেছিলাম দল আমাকে কোথাও একটা জায়গা করে দেবে। কিন্তু তা হয়নি। পাশাপাশি আমার এলাকা মহেশপুর মুড়াকাটা (Paschim Medinipur) সংখ্যালঘু এলাকা। সেখানে ৯টি আসন রয়েছে। সেখানে অন্তত আমাকে টিকিট দেবে, এই আশা ছিল। কিন্তু তা হয়নি। মাত্র ৫টি আসনে টিকিট দেওয়া হয়েছে। ফলে আমার দলের পুরনো কর্মীদের আমি প্রার্থী করতে পারিনি। ক্ষুব্ধ হয়ে তাঁরা আমার থেকে সরে গিয়ে নির্দল হিসাবে মনোনয়ন জমা দিয়েছেন। অঞ্চল সভাপতি রামকৃষ্ণ রায়ের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করে ইসমাইল খান বলেন, যাঁকে দল ১৬টি টিকিট দিল, তিনি আমার অঞ্চলের আমার ৫টি আসনে নির্দল প্রার্থীর মনোনয়ন জমা দিয়েছেন।

তৃণমূল কংগ্রেসের অঞ্চল সভাপতির বক্তব্য

ভগবন্তপুর (Paschim Medinipur) ১ নং অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি রামকৃষ্ণ রায় বলেন, দল আগেই ঘোষণা করে দিয়েছে নির্দলদের দলে কোনও স্থান নেই। মনোনয়নের শেষ দিনে কে কত নির্দল দিয়েছে জানি না। তিনি আরও বলেন, প্রধান ইসমাইল খান এবং আমাদের মধ্যে গোষ্ঠী কোন্দল নেই। একটাই গোষ্ঠী, একটাই দল, তা হল তৃণমূল কংগ্রেস। তবে যদি কোনও ক্ষোভ-বিক্ষোভ থেকে নির্দল প্রার্থী দিয়ে থাকে, তাহলে সেই ক্ষোভ প্রশমিত করার দায়িত্ব আমার বলেও জানান অঞ্চল সভাপতি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

tmc

bangla news

Bengali news

Paschim Medinipur

panchayat election 2023

chandrakona


আরও খবর


ছবিতে খবর