img

Follow us on

Tuesday, Oct 01, 2024

Partha Chaterjee: আরও বিপাকে পার্থ! প্রাথমিক নিয়োগ মামলায় গ্রেফতার করল সিবিআই, ধৃত অয়নও

CBI: পার্থ-অয়নকে গ্রেফতার করল সিবিআই, কোন মামলায় জানেন?

img

পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করল সিবিআই (সংগৃহীত ছবি)

  2024-10-01 17:35:51

মাধ্যম নিউজ ডেস্ক: এবার প্রাথমিকে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chaterjee) গ্রেফতার করল সিবিআই (CBI)। নিয়োগ দুর্নীতি মামলায় তাঁকে বছর দুয়েক আগে গ্রেফতার করে ইডি। মঙ্গলবার বিশেষ সিবিআই আদালতে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীকে পেশ করার পর তাঁকে ওই মামলায় গ্রেফতারের আবেদন জানায় কেন্দ্রীয় সংস্থাটি। সেই আবেদন মঞ্জুর করে আদালত। নিয়োগ দুর্নীতি মামলায় প্রোমোটার অয়ন শীলকে আদালতে তোলার পর গ্রেফতার করল সিবিআই। আপাতত জেলেই থাকবেন দু'জন।

আদালতে কী জানালো সিবিআই? (Partha Chaterjee)

নিয়োগ দুর্নীতির অভিযোগে ২০২২ সালের ২২ জুলাই দক্ষিণ কলকাতার নাকতলায় পার্থর (Partha Chaterjee) বাড়িতে অভিযান চালায় ইডি। দীর্ঘ তল্লাশি এবং জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয়েছিল তাঁকে। এসএসসিতে নিয়োগের মামলায় সিবিআইও পরবর্তী সময়ে গ্রেফতার করে পার্থ-অর্পিতাকে। এ বার তাঁকে প্রাথমিকে নিয়োগের মামলায় গ্রেফতার করা হল। অন্য দিকে, ২০২৩ সালের মার্চ মাসে তৎকালীন তৃণমূল যুবনেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ প্রোমোটার অয়নকে গ্রেফতার করেছিল ইডি। এদিন সিবিআই জানায়, পার্থর ক্ষেত্রে জেল থেকে চিঠি এসেছে, তাতে বলা হচ্ছে তিনি অসুস্থ। তখন পার্থর আইনজীবী শ্যামল ঘোষ বলেন, "আমার মক্কেল অসুস্থ। দয়া করে পরশু শুনানি করা হোক।” সিবিআই যুক্তি দেয়, আমরা তাঁকে শ্যোন অ্যারেস্ট করতে চাই। আদালত তা মঞ্জুর করে। এবার তাঁকেও প্রাথমিকে নিয়োগ মামলাতে গ্রেফতার করল সিবিআই।

আরও পড়ুন: ‘শিরদাঁড়া’য় আপত্তি, কোথাও পুজোর থিমের ঠাঁই হল আস্তাকুঁড়ে, কোথাও ঢাকল ত্রিপলে!

পার্থ ঘনিষ্ঠের ফ্ল্যাট থেকে কোটি কোটি টাকা বাজেয়াপ্ত হয়েছিল

উল্লেখ্য, পার্থর (Partha Chaterjee)  'ঘনিষ্ঠ' বলে পরিচিত অর্পিতার টালিগঞ্জ এবং বেলঘরিয়ার ফ্ল্যাটে হানা দেয় ইডি। টালিগঞ্জের 'ডায়মন্ড সিটি' আবাসনে অর্পিতার ফ্ল্যাট থেকে নগদ ২১ কোটি ৯০ লক্ষ টাকা উদ্ধার করে ইডি। ওই বছরেরই ২৭ জুলাই বেলঘরিয়ার 'ক্লাব টাউন হাইট্স' আবাসনে অর্পিতার নামে থাকা দু'টি ফ্ল্যাটে অভিযান চালিয়ে সেখান থেকে মোট ২৭ কোটি ৯০ লক্ষ টাকা নগদে উদ্ধার করে ইডি। সঙ্গে প্রচুর টাকার গয়না। ইডির দাবি, অর্পিতার দু'টি ফ্ল্যাট থেকে নগদে মোট ৪৯ কোটি ৮০ লাখ নগদ টাকা এবং ৫ কোটি ৮ লাখ টাকার গয়না উদ্ধার হয়েছিল। সঙ্গে সাতটি অন্য দেশের মুদ্রাও। ইডির দাবি, সোনাদানা, ফ্ল্যাট-বাড়ি মিলিয়ে কম করে ৬০ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

cbi

Madhyom

West Bengal

bangla news

Bengali news

partha chaterjee

ayon sil


আরও খবর


ছবিতে খবর