img

Follow us on

Thursday, Sep 19, 2024

Partha Chatterjee: নেই আংটি, সুতোর তাগা, অতীতের স্মৃতি বয়ে বেড়াচ্ছে পার্থর আঙুল, হাত  

পার্থের হাতের দশ আঙুলে ছিল অন্তত ৮টি আংটি...

img

ফাইল ছবি।

  2023-04-24 17:04:43

মাধ্যম নিউজ ডেস্ক: শেষ পর্যন্ত রক্ষাকবচ হিসেবে হাতে ছিল দুটি আংটি। খুলে ফেলতে হয়েছে তাও। সোমবার শূন্য হাতেই দেখা গেল তৃণমূলের (TMC) সাসপেন্ডেড মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee)। অথচ প্রেসিডেন্সি জেলে আসার আগে পর্যন্ত পার্থের হাতের দশ আঙুলে ছিল অন্তত ৮টি আংটি। সেগুলির সিংহভাগই সোনায় বাঁধানো কোনও না কোনও মূল্যবান পাথরের। বাকি পাথরগুলি রূপোয় মোড়ানো। সম্প্রতি সেই আংটির সংখ্যা কমে হয়েছিল দুই।

পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)...

সোমবার দেখা গেল পার্থর হাতে শোভাবর্ধনকারী সেই আংটি দুটিও নেই। হাতে আংটি থাকায় গত সপ্তাহেই বিচারকের ভর্ৎসনার মুখে পড়েছিলেন পার্থ। ভার্চুয়াল মাধ্যমে শুনানির সময় সেগুলি নজরে পড়ে বিচারকের। তার পরেই তাঁকে ভর্ৎসনা করেন বিচারক। সেই সময় বিচারককে পার্থ জানিয়েছিলেন, তাঁর হাতে যে দুটি আংটি রয়েছে, সেগুলি শারীরিক সুস্থতার কারক। তাই তিনি পরে রয়েছেন। আংটি নিয়ে ইডির আইনজীবী পার্থকে প্রভাবশালী বলে কটাক্ষ করেন। তার পরেই সে দুটি খুলে ফেলেন তৃণমূল নেতা পার্থ। তার পর এদিনই প্রথম পার্থকে দেখা গেল আংটিবিহীন অবস্থায়।

নিয়োগ কেলেঙ্কারি মামলায় জুলাই মাসে গ্রেফতার করা হয় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থকে (Partha Chatterjee)। পরে তাঁকে পাঠানো হয় প্রেসিডেন্সি জেলে। এখনও রয়েছেন সেখানেই। তৃণমূল ক্ষমতায় আসার পর থেকে পার্থর ‘কপাল’ যত খুলেছে, ততই আঙুল হয়েছে রত্নখচিত। বাঁ হাতে ছিল কালো ব্যান্ডের দামি ঘড়ি। ডান হাতে নানা রংয়ের সুতোর তাগা। গ্রেফতার হওয়ার পরেও বেশ কয়েকবার পার্থকে দেখা গিয়েছে ঘড়ি-আংটি-তাগা শোভিত হয়ে। সময় যত গড়িয়েছে, ততই পুড়েছে পার্থর কপাল। একে একে খুইয়েছেন ঘড়ি, তাগা, আংটি... সব।

আরও পড়ুুন: তন্ত্রসাধনায় নিজের ভাইঝিকে নরবলি দেওয়ার চেষ্টা! তারাপীঠে গ্রেফতার মহিলা সন্ন্যাসী

এদিন আলিপুরে সিবিআইয়ের বিশেষ আদালতে হাজিরা ছিল পার্থর (Partha Chatterjee)। এসেওছিলেন। তখনই তাঁকে প্রশ্ন করা হয়, পার্থদা, আংটি পরলেই প্রভাবশালী?  জবাবে কোনও কথা বলেননি রাজ্যের প্রাক্তন মন্ত্রী। কেবলই মৃদু হেসেছেন। নেড়েছেন আংটিবিহীন শূন্য হাত। যে হাতের আট আঙুলে তখনও রয়ে গিয়েছে আংটি পরার দাগ, অতীতের স্মৃতি চিহ্ন হয়ে।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Partha Chatterjee

tmc

bangla news

Bengali news

ring


আরও খবর


ছবিতে খবর